Oscar 2023: অস্কারে ইতিহাস গড়ল ‘আরআরআর’, মুখ উজ্জ্বল করলেন বাঙালি শৌনকও

Oscar 2023: গোল্ডেন গ্লোবের পর এবার অস্কারের মঞ্চ-- পরিচালক রাজামৌলী পরিচালিত 'আরআরআর'-এর মুকুটে এক নতুন পালক। ইতিহাস গড়ল ওই ছবির  গান 'নাটু নাটু'।

Oscar 2023: অস্কারে ইতিহাস গড়ল 'আরআরআর', মুখ উজ্জ্বল করলেন বাঙালি শৌনকও
গড়ল ইতিহাস।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2023 | 3:41 AM

গোল্ডেন গ্লোবের পর এবার অস্কারের মঞ্চ– পরিচালক রাজামৌলী পরিচালিত ‘আরআরআর’-এর মুকুটে এক নতুন পালক। ইতিহাস গড়ল ওই ছবির  গান ‘নাটু নাটু’। সদ্য গোল্ডেন গ্লোব জেতার পর আরও একবার ওই গানটি পেয়ে গেল অস্কার ২০২৩-এর মনোনয়নও। ‘বেস্ট অরিজিনাল সং’ বিভাগে মনোনয়ন পেয়েছে ওই গানটি। ওই একই বিভাগে প্রতিযোগিতায় রয়েছে, ‘টেল ইট লাইক অ্যা ওম্যান’ ছবির অ্যাপলজ, ‘টপ গান ম্যাভেরিক’ ছবির ‘হোল্ড মাই হ্যান্ড’, ‘ব্ল্যাক পান্থার ওয়াকান্ডা ফরএভারের’ লিফট মি আপের মতো গান। তবে শুধু ‘আরআরআর’-ই নয় দেশের মুখ উজ্জ্বল করেছেন বাঙালি পরিচালক শৌনক সেনও। তাঁর পরিচালিত তথ্যচিত্র ‘অল দ্যাট ব্রিদস’ ‘বেস্ট ডকুমেন্টরি ফিচার’ বিভাগেও মনোনীত হয়েছে। এর আগে ওই তথ্যচিত্রটি কান চলচ্চিত্র উৎসবে সেরার শিরোপা ছিনিয়ে নিয়েছিল।

উচ্ছ্বসিত গোটা ‘আরআরআর’ টিম। তেলুগু গান হিসেবে এ যে তাঁদের কাছে বিরাট প্রাপ্তি। ‘আরআরআর’ মুভির তরফে একটি টুইটও করা হয়েছে। লেখা হয়েছে, “‘নাটু নাটু’ শ্রেষ্ঠ অরিজিনাল সং বিভাগে মনোনয়ন পেয়েছে। এই খবর শেয়ার করে আমরা গর্বিত।”  উচ্ছ্বসিত গোটা দেশ। বহু বছর পর আবারও কি তবে দেশে আসবে অস্কার? আশায় বুক বাঁধছেন সকলেই।

এমএম কিরাভানি, কলা ভৈরব এবং রাহুল সিপলিগুঞ্জের কণ্ঠে এই গান বর্তমানে গোটা বিশ্বে চর্চায়। সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং। গোল্ডেন গ্লোবের পর এবার অস্কারের দিকে তাকিয়ে গোটা টিম। গত বছর মার্চ মাসে মুক্তি পেয়েছিল ছবিটি। সে সময় বলিউডে খরা চলছে। একের পর এক ছবি ফ্লপ। প্রায় সাড়ে চারশ কোটি টাকা দিয়ে বানানো এই ছবি ব্যবসা করেছিল ১২০০ কোটি টাকার। রামচরণ ও জুনিয়র এনটিআরের অভিনয় তো প্রশংসিত হয়েছিল, একই সঙ্গে ছবির চিত্রনাট্য, প্রেক্ষাপটও বেশ মনে ধরেছিল দর্শকের। ছবিতে বিশেষ চরিত্রে দেখা গিয়েছিল আলিয়া ভাট ও অজয় দেবগণকে। ওই ছবির জন্য অজয় দেবগণের পারিশ্রমিক ছিল আকাশছোঁয়া। দক্ষিণের দুই স্বাধীনতা সংগ্রামী আল্লুরি সীতারাম রাজু ও কোমারাম ভীমের লড়াইয়ের উপর তৈরি হয়েছে সিনেমার কাহিনী। ভারতীয়দের উপর ব্রিটিশ অত্যাচার, রুখে ধারানোর কাহিনী ধরা দিয়েছিল ছবিতে। আপাতত দেশের কাছে এ এক উচ্ছ্বাসের সময়। দক্ষিণী ছবির জয়জয়কার, বলিউড কি দেখছে?