Box Office: ‘ব্রহ্মাস্ত্র’কে হারিয়ে দিল ‘পোনিইন সেলভান’, ছিনিয়ে নিল জায়গা…

Ponniyin Selvan I: এই ক'দিনে ৪৫০ কোটি টাকার ব্যবসা করেছে 'পোনিইন সেলভান'।

Box Office: 'ব্রহ্মাস্ত্র'কে হারিয়ে দিল 'পোনিইন সেলভান', ছিনিয়ে নিল জায়গা...
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2022 | 5:33 PM

‘ব্রহ্মাস্ত্র পার্ট ১: শিবা’ এবং দক্ষিণী ছবি ‘বিক্রম’-এর সাফল্যকে ছাপিয়ে গেল মণিরত্নমের সদ্যমুক্তিপ্রাপ্ত ছবি ‘পোনিইন সেলভান’। বক্সঅফিস ব্য়বসার নিরিখে বছরের তৃতীয় সফল ছবির জায়গা দখল করে নিয়েছে এই ছবি।

View this post on Instagram

A post shared by AishwaryaRaiBachchan (@aishwaryaraibachchan_arb)

কল্কির তামিল ভাষায় লেখা উপন্যাসের গল্প অবলম্বনে ১৯৫৪ সালে তৈরি হয়েছে ‘পোনিইন সেলভান’ ছবিটি। চোলাদের রাজা এই ক’দিনে ৪৫০ কোটি টাকার ব্যবসা করেছে ‘পোনিইন সেলভান’।রাজা রাজ প্রথমের জীবনের প্রথম কয়েক বছরের কাহিনিই এই ছবির মূল উপজীব্য। ছবিতে অভিনয় করেছেন বিক্রম, ঐশ্বর্য রাই বচ্চন, জয়ম রবি, কার্থি, তৃষা কৃষ্ণণ, ঐশ্বর্য লক্ষ্মীরা। ১৭ সেপ্টেম্বর পর্যন্ত সারা বিশ্বের নিরিখে ৪৫৫ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। কেবল বিদেশের মাটিতেই এই ছবির আয় ১৬১ কোটি টাকা।

সেই তুলনায় (সারা বিশ্বের নিরিখে) অয়ন মুখোপাধ্য়ায় পরিচালিত এবং রণবীর কাপুর, আলিয়া ভাট অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’র আয় ৪৩১ কোটি টাকা। কমল হাসানের ‘বিক্রম’ আয় করেছে ৪৪৩ টাকা।

এবার ‘পোনিইন সেলভান’র সঙ্গে তুলনা করা হচ্ছে আরও দুটি সাম্প্রতিককালের মেগা ব্লকবাস্টার ছবির – ‘আরআরআর’ এবং ‘কেজিএফ: চ্যাপ্টার ২’-এর। ‘আরআরআর’-এর আয় ১১১২ কোটি টাকা। ‘কেজিএফ: চ্যাপ্টার ২’ ভেঙেছে সমস্ত রেকর্ড। এর আয় ১২০৭ কোটি টাকা। যদিও ট্রেড অ্যানালিস্টদের ধারণা ‘পোনিইন সেলভান’ বক্স অফিস সাফল্যের এই মাইলফলক কোনওদিনও ছুঁতে পারবে না।