Yash: ‘দর্শকেরা আগে দক্ষিণী ছবি দেখলে হাসতেন’, অকপট যশ

South Film: অভিনেতা ঋষভ শেঠির কন্নড় সিনেমা কান্তরার সাফল্যে তিনি খুশি, যশ বিশ্বাস করেন যে লোকেরা এখন লোকাল বিষয়বস্তুর জন্য কন্নড় চলচ্চিত্রের দিকে তাকাতে শুরু করেছে।

Yash: 'দর্শকেরা আগে দক্ষিণী ছবি দেখলে হাসতেন', অকপট যশ
TV9 Bangla Digital

| Edited By: Jayita Chandra

Nov 23, 2022 | 9:32 AM

কেজিএফ ছবির দাপট গোটা দেশের ভক্তমহলে ঠিক কতটা তা এক কথায় সকলের গোচরে রয়েছে। কেজিএফ ২ ছবিও ঠিক সেই একই ছকে বাঁধা ছিল। দর্শকদের মনে উত্তেজনার পারদ তুঙ্গে করে এই ছবি। এটি কন্নড়, তামিল, তেলেগু, হিন্দি এবং মালায়ালম ভাষায় সারা দেশে মুক্তি পায় চলতি বছর এপ্রিলে। ছবিটি বছরের সর্বোচ্চ আয় করা ছবির মধ্যে একটি। সপ্তাহ খানিক আগে এক শনিবার রাতে ইন্ডিয়া টুডে কনক্লেভৃএ উপস্থিত হন যশ। সেখানেই তিনি বলেছিলেন যে– আগে লোকেরা দক্ষিণের চলচ্চিত্রগুলি নিয়ে মজা করত, বিশেষত খারাপ ডাবিংয়ের কারণে। “দশ বছর আগে, ডাব করা ছবিগুলি এখানে (উত্তর) খুব জনপ্রিয় হয়েছিল। লোকেরা দক্ষিণের ছবিগুলি নিয়ে মজা করত। তারা অ্যাকশন সিকোয়েন্সগুলিকে উপহাস করত কিন্তু শেষ পর্যন্ত, তারা এতে জড়িয়ে পড়েছিল। শুরুতে, দক্ষিণের ছবি অল্প দামে বিক্রি হয়েছিল। লোকেরা খারাপ ডাবিংয়ের জন্য ভুল ভাল নাম দিতেও শুরু করে। তারপর, তারা আমাদের ডাব করা ছবিগুলির সাথে পরিচিত হতে শুরু করে, “অভিনেতা বলেছিলেন।

তবে জিনিসগুলি আরও ভালভাবে পরিবর্তিত হয়েছে এবং এর জন্য কৃতিত্ব এসএস রাজামৌলি এবং তার ব্লকবাস্টার বাহুবলী ফ্র্যাঞ্চাইজির কাছে যায়, তিনি এটিও বলতে ভোলেননি। তাঁর কথায় “আপনাকে যদি একটি রব ভাঙতে হয়, তবে এর জন্য অবিরাম প্রচেষ্টার প্রয়োজন। বাহুবলি সেই ধাক্কা দিয়েছে। কেজিএফ একটি ভিন্ন উদ্দেশ্য নিয়ে করা হয়েছিল। আমরা মানুষকে ভয় দেখানোর জন্য কেজিএফ করিনি, অনুপ্রাণিত করার জন্য করেছিলাম। লোকেরা এখন দক্ষিণের ছবিগুলি লক্ষ্য করা শুরু করেছে। আগে, এখানে এসে ছবি করার জন্য আমাদের আলাদা বাজেট ছিল৷ এই মুহূর্তে, ডিজিটাল বিপ্লবের সাথে, আমাদের কাজ বিশ্বের কাছে দেখানোর সুযোগ রয়েছে,” যশ, অর্থাৎ নবীন কুমার গৌড়া, বলেছেন৷

অভিনেতা এদিন জানান, যে তিনি দীর্ঘদিন ধরে দেশব্যাপী দক্ষিণের চলচ্চিত্রের সাফল্যের জন্য অপেক্ষা করছেন। “যদি এটা অহংকারের মনে না হয়, আমি সেটাই ঘটাতে চেয়েছিলাম। আমি এটি কল্পনা করেছি, আমি এই দিনটি, এই সাফল্য, পাঁচ-ছয় বছর আগে বেঁচে ছিলাম। এই মুহূর্তে, এটি আমাকে প্রভাবিত করে না আমি এখন সামনের দিকের চিন্তা করছি। সাফল্যের স্কেল অনেককে অবাক করেছে,” তিনি যোগ করেছেন।

অভিনেতা ঋষভ শেঠির কন্নড় সিনেমা কান্তরার সাফল্যে তিনি খুশি, যশ বিশ্বাস করেন যে লোকেরা এখন লোকাল বিষয়বস্তুর জন্য কন্নড় চলচ্চিত্রের দিকে তাকাতে শুরু করেছে। “আমার শিল্পের দৃষ্টিকোণ থেকে, আমাদের সেই দৃষ্টিভঙ্গি পরিবর্তনের প্রয়োজন ছিল। যখন লোকেরা আপনার শিল্প সম্পর্কে একটি নির্দিষ্ট পথে কথা বলে, তখন সেই ধারণাটি ভাঙতে অনেক প্রচেষ্টার প্রয়োজন হয়। অনেকে বলে যে আমাদের একটি ছোট শিল্প এবং আমাদের সে ধরনের বাজেটের বহার নেই। আমার এতে সমস্যা ছিল। তাই, আমি এটি পরিবর্তন করতে চেয়েছিলাম। এই মুহূর্তে, লোকেরা কন্নড় শিল্পের দিকে তাকিয়ে আছে। প্রাথমিক পদক্ষেপগুলি গুরুত্বপূর্ণ ছিল। আমার প্রধান এজেন্ডা ছিল কন্নড় শিল্পকে আরেকটি বড় শিল্প হিসাবে উপস্থাপন করা যা ভাল মানের চলচ্চিত্র পরিবেশন করতে পারে।” সাধারণ মানুষ এখন তা বিশ্বাস করতে শুরু করেছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla