বলিউডি অভিনেতাদের বিভিন্ন ছবিতে এই বৃদ্ধ কে?

সব ছবিতেই যেন সামাজিক দূরত্ব মেনে তাঁর উপস্থিতি রয়েছে। যা রীতিমতো ভাইরাল।

বলিউডি অভিনেতাদের বিভিন্ন ছবিতে এই বৃদ্ধ কে?
‘কুছ কুছ হোতা হ্যায়’-র মিম।
স্বরলিপি ভট্টাচার্য

|

Jan 24, 2021 | 9:21 PM

মুখে মাস্ক। চোখে চশমা। শীত পোশাকে নিজেকে মুড়ে বসে রয়েছেন তিনি। গ্লাভস পরা হাত দুটো এক জায়গায় জড়ো করা রয়েছে। একটা পায়ের উপর রয়েছে আর একটি পা। এই বৃদ্ধের ছবিতে ভরে উঠেছে সপ্তাহ শেষের সোশ্যাল মিডিয়া।

কে ইনি (Bernie Sanders)? কোথায় কোথায় রয়েছে তাঁর ছবি?

কখনও ‘কুছ কুছ হোতা হ্যায়’-র দৃশ্যে শাহরুখ খান, কাজল এবং রানি মুখোপাধ্যায়ের সঙ্গে রয়েছেন তিনি। কখনও ‘কুইন’ ছবিতে কঙ্গনা রানাওয়াতের সঙ্গে রয়েছেন। কখনও বা মালাইকা আরোরার সঙ্গে এই বৃদ্ধ! এমনই অজস্র মিমে ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়া।

ইনি মার্কিন সেনেটর বার্নি স্যানডার্স। সদ্য ৪৬তম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ করেছেন জো বাইডেন। তাঁর শপথ গ্রহণের দিন অর্থাৎ মার্কিন প্রেসিডেন্টের শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বার্নি। কিন্তু করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব রাখা গুরুত্বপূর্ণ। সেই দূরত্ব বজায় রেখেই সকলের থেকে একটু আলাদা বসেছিলেন বার্নি। তাঁর সেই বসার ভঙ্গি নিয়ে তৈরি হয়েছে অজস্র মিম। তাঁর নামে তৈরি হয়েছে হ্যাশট্যাগও। আসলে এই বার্নি স্যানডার্স ছিলেন প্রেসিডেন্ট পদে জো বাইডেনের প্রতিদ্বন্দ্বী। প্রথম পর্বে ডেমোক্র্যাটদের হয়ে যে দুই প্রেসিডেন্ট পদপ্রার্থীর নাম উঠে এসেছিল, জো ছাড়া দ্বিতীয় ব্যক্তি এই বার্নিই। পরে অবশ্য তিনি বিভিন্ন কারণে পদপ্রার্থী হতে নারাজ হন এবং প্রার্থীপদ প্রত্যাহার করেন। সে কারণেও হয়তো জো-এর শপথ গ্রহণের দিন কিছুটা দূরত্ব মেনেই বসেছিলেন বার্নি। অন্তত এমনটাই মনে করছেন নেট নাগরিকদের একটা বড় অংশ।

শুধু বলিউডের ছবিই নয়। ‘মির্জাপুর’-এর মতো জনপ্রিয় ওয়েব সিরিজে বিখ্যাত বাবুজি-র চরিত্রের জায়গাতেও বার্নির ছবি বসিয়ে তৈরি হয়েছে মিম। সব ছবিতেই যেন সামাজিক দূরত্ব মেনে তাঁর উপস্থিতি রয়েছে। যা রীতিমতো ভাইরাল।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla