‘আগে নিজে চাকরি পাও’, ট্রোলের জবাবে মুখ খুললেন অমিতাভ-নাতনি নব্যা

সোশ্যাল মিডিয়ায় চরম ট্রোলের মুখে বচ্চন পরিবারের বড় নাতনি নব্যা নাভেলি নন্দা।

'আগে নিজে চাকরি পাও', ট্রোলের জবাবে মুখ খুললেন অমিতাভ-নাতনি নব্যা
দাদু অমিতাভের সঙ্গে নব্যা।
বিহঙ্গী বিশ্বাস

|

Jan 31, 2021 | 12:16 PM

সোশ্যাল মিডিয়ায় চরম ট্রোলের মুখে বচ্চন পরিবারের বড় নাতনি নব্যা নাভেলি নন্দা। নেপোটিজম বাণ তো রয়েছেই তার উপর দোসর তাঁর নতুন কাজ নিয়ে নানা ‘উপহাস’। এ বার তা নিয়ে মুখ খুললেন নব্যা। ট্রোলের জবাব ফিরিয়ে দিলেন নিজস্ব স্টাইলে।

বেশ কিছু দিন ধরেই এক এনজিওর সঙ্গে যুক্ত হয়েছেন নব্যা। তাঁর ইনস্টাগ্রাম ঘুরে এলেই বোঝা যায় নতুন কাজ নিয়ে পুরদস্তুর মাঠেও নেমে পড়েছেন তিনি। তাঁর প্রজেক্টের নাম ‘প্রজেক্ট নাভেলি’। ‘প্রজেক্ট নাভেলি’র অফিসিয়াল পেজে নব্যাকে কোট করে লেখা হয় “এই প্রজেক্টির মাধ্যমে ভারতের মহিলাদের উপযুক্ত রসদ এবং সুযোগ দিয়ে অর্থনৈতিক এবং সামাজিক ভাবে সক্ষম করার আশা রাখছি। যে জেন্দার গ্যাপ রয়েছে ভারতে তাতে সেতুর কাজ করবে এই প্রজেক্ট।”

এর পরেই শুরু ট্রোলিং। এক ইনস্টা ব্যবহারকারী নব্যাকে ট্যাগ করে লেখেন, “সত্যি নব্যা! ভারত! (লল) আগে মহারাষ্ট্রের কোনও একটি জেলায় করে দেখাও তারপর না হয় গোটা দেশ নিয়ে কথা বলতে এস। শুধু শুধু ভারতের নাম ব্যবহার করছ”। মেজাজ হারাননি ওই স্টারকিড। উপরন্তু ওই ব্যক্তিকে তাঁর উত্তর, “অবশ্যই। এ ভাবে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ।”

এখানেই শেষ নয়। আর একজন লেখেন, “নব্যা, আগে নিজে একটা চাকরি জোগাড় কর। তারপর না হয় এ সব কোরো।” এ বারও রেগে যাননি নব্যা। বরং তাঁর উত্তর, “আমি কিন্তু একটা চাকরি করি”। সঙ্গে আবার ওই ব্যক্তির উদ্দেশ্যে একটা হার্ট ইমোজিও জুড়ে দিয়েছেন বচ্চন-নাতনি।

মহিলার মানসিক স্বাস্থ্য সম্পর্কিত অনলাইন প্ল্যাটফর্ম ‘আরা হেলথ’-এর সহ প্রতিষ্ঠাতা নব্যা। দিন কয়েক আগে ইনস্টাগ্রামের এক লাইভ সেশনে পুরুষ-শাসিত সমাজে মহিলাদের স্থান নিয়েও মুখ খুলেছিলেন তিনি। বলেছিলেন, “যখনই নতুন কোনও মানুষের সঙ্গে দেখা হয়, কথা হয় তখন সব সময় মনে মনে চলতে থাকে তাঁরা কী ভাবছে। আমাদের নিজেকে আরও প্রমাণ করা উচিত। এই পুরুষশাসিত সমাজে সেটা আরও প্রয়োজন।” “এ রকম নিশ্চয়ই হয়েছে কোনও সব্জি বিক্রেতা অথবা ডাক্তারের সঙ্গে কথা বলছেন অথচ তিনি আপনার সঙ্গে হেলাফেলার সঙ্গে কথা বলছেন”, যোগ করেন তিনি।

অমিতাভ কন্যা শ্বেতা বচ্চনের মেয়ে নব্যা। তাঁর এক ভাইও রয়েছে। নাম অগস্ত্য।

View this post on Instagram

A post shared by Navya Naveli Nanda (@navyananda)

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla