‘আমাদের মত মানুষরা কখনও বিক্রি হয় না, শিরদাঁড়াটা দাঁড়িয়েই থাকে’, বাম-মঞ্চ থেকে অকপট শ্রীলেখা মিত্র

বাম-মঞ্চ থেকে অকপট শ্রীলেখা মিত্র। তিনি এখনও খাতায়-কলমে বাম-শিবিরে নাম না লেখালেও সভা-সমিতিতে সরব তিনি। খুব শীঘ্রই কি তাহলে তিনি বাম-শিবিরে যোগ দিচ্ছেন?

'আমাদের মত মানুষরা কখনও বিক্রি হয় না, শিরদাঁড়াটা দাঁড়িয়েই থাকে', বাম-মঞ্চ থেকে অকপট শ্রীলেখা মিত্র
শ্রীলেখা মিত্র


রাজ্য জুড়ে ভোটের হাওয়া। রাজনৈতিক দলগুলো পাল তুলেছে ভোটের গরম হাওয়ায়। তরতর করে ভোট-নৌকো দৌড়চ্ছে। গরম হাওয়ার আঁচ এসে পড়েছে টলিপাড়াতেও। প্রতিদিনই কেউ-না-কেউ রাজনৈতিক শিবিরে যোগ দিচ্ছেন। আজ যে ‘অমুক’দলের সমর্থক, কাল সে ‘তমুক’দলে যোগ দিচ্ছে। টলিপাড়ায় এখন উলটপূরাণ।

সম্প্রতি একটি বাম-সভাতে যোগ দিয়েছিলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। তিনি অবশ্য এখনও খাতায়-কলমে বাম-শিবিরে যোগ দেননি। কিন্তু প্রকাশ্যে নিজেকে ‘বামপন্থী’ বলতে কোনও রেয়াত করেন না তিনি। তিনি বরাবরই লাল-সমর্থক ঠিকই, কিন্তু এভাবে সভা-সমিতিতে গিয়ে বামেদের হয়ে প্রচার আগে খুব বেশি উনি করেননি। খুব শীঘ্রই কি তাহলে তিনি বাম-শিবিরে যোগ দিচ্ছেন?

বাম-মঞ্চ থেকে অকপট শ্রীলেখা মিত্র “আমাদের মত মানুষরা কখনও বিক্রি হয় না, শিরদাঁড়াটা দাঁড়িয়েই থাকে”। কাদের বিঁধলেন শ্রীলেখা? এ-কথা ঠিক টলিপাড়ায় এখন উলটপূরাণ চলছে। গতকাল অভিনেত্রী সায়নী ঘোষ ঘাস-ফুলে যোগ দিয়েছেন। তিনি এতদিন ‘বামপন্থী’ বলেই পরিচিত ছিলেন। আবার যে রুদ্রনীল এতদিন ঘাস-ফুলে ছিলেন, তিনি হঠাৎ গেলেন পদ্ম-ফুলে! কিন্তু শ্রীলেখা অনড়। তিনি কোনওভাবেই ‘বিক্রি’ হবেন না। এমনকী তাঁর বাম-প্রীতি আরও ঘন হয়েছে। শ্রীলেখা বাম-মঞ্চে গিয়ে স্পষ্ট জানিয়েছেন তিনি যে চুলে লাল রঙ করিয়েছেন তা তাঁর বাম-প্রীতিরই বহিপ্রকাশ। তিনি জানিয়েছেন কখনও তিনি চুলের রঙ সবুজ বা গেরুয়া করবেন না।

এই বাম-মঞ্চ থেকে শ্রীলেখা সম্পর্কে আরও এক অজানা তথ্য উঠে এল। শ্রীলেখা নিজেই জানালেন তাঁর ডাকনাম ‘টুম্পা’। আর ‘টুম্পা’ তো এখন বাঙালির ঘরে ঘরে বাজছে। শ্রীলেখার ইঙ্গিতপূর্ণ ব্যঞ্জনা “ আমি বাবাকে বলেছি,বাবা সবাই আমায় নিয়ে ব্রিগেড যেতে চাইছে। আমি যাই বাবা? গিয়ে কোনও দুষ্টুমি করব না। চুপ করে থাকব।”

আরও পড়ুন:তৃণমূলে যোগদানের পর শ্রীলেখার কাছে ‘ব্রুটাস’ হলেন সায়নী ঘোষ

কিন্তু শ্রীলেখা কি চুপ করে থাকার মানুষ? ভেতরে ভেতরে কি ব্রিগেডে যাবার জন্যই তৈরি হচ্ছেন অভিনেত্রী?

Click on your DTH Provider to Add TV9 Bangla