তৃণমূলে যোগদানের পর শ্রীলেখার কাছে ‘ব্রুটাস’ হলেন সায়নী ঘোষ

শুধু সায়নী নন, টলিউডের বহু অভিনেতা-অভিনেত্রী বিভিন্ন রঙের রাজনৈতিক দলের পতাকা হাতে তুলে নিয়েছেন। তবে তাঁরা বোধহয় কেউই শ্রীলেখার কাছের বন্ধু নন।

তৃণমূলে যোগদানের পর শ্রীলেখার কাছে ‘ব্রুটাস’ হলেন সায়নী ঘোষ
শ্রীলেখা মিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2021 | 11:10 PM

মনেপ্রাণে তিনি বামপন্থী। বারবার দেখা গিয়েছে লাল পতাকার মঞ্চে। বারবার সরব হয়েছেন তৃণমূল কিংবা বিজেপির বিরুদ্ধে। আগ্রাসী মনোভাবের জন্য বারবার উঠেও এসেছে অভিনেত্রী শ্রীলেখা মিত্রের নাম। তাঁর বন্ধুমহলের বেশিরভাগই বামমনস্ক। শ্রীলেখা হয়তো ভেবেছিলেন অভিনেত্রী সায়নী ঘোষও তা-ই।

আরও পড়ুন প্রিয় আয়ুষ্মানকে দেখতে হোটেলের ‘গেট ক্র্যাশ’ ২০০ জন ফ্যানের!

এই তো ২০১৯ সালে অনীক দত্ত পরিচালিত ‘ভবিষ্যতের ভূত’ সিনেমা দেখানো নিয়ে যখন টলিউডের বিদ্বজ্জনেরা মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মুখ খুলেছিলেন, সেই দলে শামিল ছিলেন সায়নী ঘোষও। ‘তৎকালীন’ বামপন্থী মতাদর্শে বিশ্বাসী অভিনেত্রীও তীব্র সমালোচনা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের। পাশেই তো দাঁড়িয়েছিলেন শ্রীলেখা। সে-ই সায়নী যখন তৃণমূল মঞ্চে উঠে ঘাসফুলের পতাকা হাওয়ায় দোল খাওয়ালেন, মেনে নিতে পারলেন না বন্ধু শ্রীলেখা মিত্র। বেশ কয়েকদিন ধরে রাজনৈতিক দল-বদলের পালাকে কটাক্ষ করে শ্রীলেখা বলেছিলেন, “সেল… সেল… তারকাদের বিক্রি আছে, কিন্তু শিল্পীদের নয়!”

তাহলে কি বন্ধু-অভিনেত্রী সায়নী ঘোষ সত্যিই বিক্রি হয়ে গেলেন! নিজেকে আর আটকাতে পারেননি ‘ঠোঁটকাটা’ শ্রীলেখা। শাসকদলে যোগ দিয়েছেন সায়নী ঘোষ—সংবাদমাধ্যমে প্রকাশিত খবরের এক স্ক্রিনশট পোস্ট করেন এক জনৈক ব্যক্তি। শ্রীলেখা সেই পোস্টটি শেয়ার করে মাত্র কয়েক শব্দে নিজের খেদের কথা জানিয়ে লিখলেন, ‘এটা প্রত্যাশিত ছিল না। সায়নী তুইও বিক্রি হয়ে গেলি। খেলতে নেমে গেলি? খুব দুঃখজনক।’

আরও পড়ুন ট্রেন ছাড়ার আগে পরিণীতিকে হাতে আঁকা ‘চলন্ত ট্রেন’ উপহার মায়ের

শুধু সায়নী নন, টলিউডের বহু অভিনেতা-অভিনেত্রী বিভিন্ন রঙের রাজনৈতিক দলের পতাকা হাতে তুলে নিয়েছেন। তবে তাঁরা বোধহয় কেউই শ্রীলেখার কাছের বন্ধু নন। এর আগে নির্দিষ্টভাবে শ্রীলেখা কারওর দলবদলের ঘটনা নিয়ে সরব হননি। কিন্তু সায়নীর ‘নতুন’ দলে যোগ দেওয়া নিয়ে শ্রীলেখা যেভাবে নিজের মনের খেদ উগড়ে দিলেন, তা দেখে অনেকের মনে হয়েছে সায়নী যে তৃণমূলেতে যোগ দেবেনই তা হয়তো আঁচ করতে পারেননি ‘বন্ধু’ শ্রীলেখা।