আমি মা হয়ে গেলাম! জন্মদিনে এটাই ভাবছি: স্নেহা চট্টোপাধ্যায়

কয়েক মাস আগে পুত্র সন্তানের জন্ম দিয়েছেন স্নেহা। ছেলের ডাক নাম তুরুপ। ভাল নাম জোনাক। তাকে নিয়েই এখন দিনের বেশিরভাগ সময় কাটছে অভিনেত্রীর।

আমি মা হয়ে গেলাম! জন্মদিনে এটাই ভাবছি: স্নেহা চট্টোপাধ্যায়
স্নেহা চট্টোপাধ্যায়। ছবি: ফেসবুক থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 13, 2021 | 2:53 PM

১৩ জুন। এ দিনটা অভিনেত্রী স্নেহা চট্টোপাধ্যায়ের কাছে বরাবরই স্পেশ্যাল। কারণ আজ তাঁর জন্মদিন। কিন্তু চলতি বছর জন্মদিনটা একেবারেই আলাদা। কারণ মা হওয়ার পর এটাই তাঁর প্রথম জন্মদিন।

কয়েক মাস আগে পুত্র সন্তানের জন্ম দিয়েছেন স্নেহা। ছেলের ডাক নাম তুরুপ। ভাল নাম জোনাক। তাকে নিয়েই এখন দিনের বেশিরভাগ সময় কাটছে অভিনেত্রীর। কয়েক মাসের ছেলে এখনও পর্যন্ত মায়েরই ন্যাওটা, জানালেন স্নেহা। আর এটাই বোধহয় তাঁর জন্মদিনের সেরা উপহার।

স্নেহা বললেন, “এখনও কলার তুলে বলতে পারি ছেলে আমার ন্যাওটা। আসলে বেশিরভাগ সময় আমাকে দেখেছে বলে হয়তো। এখন সংলাপের (স্নেহার স্বামী পেশায় সম্পাদক সংলাপ ভৌমিক) সঙ্গেও বন্ধুত্ব হয়েছে। একটু বড়ও হয়েছে এখন। আজ আমার জন্মদিনে, আমি মা হয়ে গেলাম! এটাই ভাবছিলাম। এই তো নিজে মায়ের কোল থেকে এলাম (হাসি)। আমরা যে এখনও বাবা, মা হয়েছি ঠিক বুঝতে পারছি না। জ্যান্ত খেলনা নিয়ে খেলছি। তুরুপ আমাদের মতোই রাত দুটো, তিনটেতে ঘুমোয় সকাল ১১টায় ওঠে। আমাদের রুটিনটা ধরে নিয়েছে বলেই বোধহয় আরও বুঝতে পারছি না।”

আপাতত সন্তান স্নেহার প্রায়োরিটি। ছেলে একটু বড় হলে ফের কাজে ফিরবেন ভেবেছিলেন। কিন্তু করোনা পরিস্থিতিতে কবে তা সম্ভব হবে, তা নিয়ে সংশয় রয়েছে তাঁর। স্নেহার কথায়, “এ বছর তো সম্ভবই নয়। থার্ড ওয়েভ আসছে শুনছি। এখন কোনও প্ল্যান নেই। সামনের বছর থেকে ভাবতে শুরু করব। পরিস্থিতি স্বাভাবিক হলে এ বছরের শেষ থেকে কথা শুরু করতে পারি। ছেলেকে এত ছোট রেখে ধারাবাহিকের মাসে ২৫ দিনের কমিটমেন্টে যাওয়া এখনই মুশকিল।”

আরও পড়ুন, প্রতিটি নেগেটিভ চরিত্রে আলাদা ফ্লেভার দেওয়াই চ্যালেঞ্জিং: স্বাগতা মুখোপাধ্যায়