Bengali Serial TRP: অবিশ্বাস্য! ‘গাঁটছড়া’, ‘ধুলোকণা’ নয়, টিআরপি তালিকায় এই প্রথম এক নম্বরে এই ধারাবাহিক

Bengali Serial TRP: অবিশ্বাস্য! 'গাঁটছড়া', 'ধুলোকণা' নয়, টিআরপি তালিকায় এই প্রথম এক নম্বরে এই ধারাবাহিক
অবিশ্বাস্য! 'গাঁটছড়া', 'ধুলোকণা' নয়, টিআরপি তালিকায় প্রথম জলসার কোন ধারাবাহিক?

Bengali Serial TRP: প্রতি সপ্তাহে মেগা ধারাবাহিকের ভাগ্য নির্ধারণ করেন দর্শকরা। কোন ধারাবাহিক তাঁরা পছন্দ করলেন কতটা, তার ফল আসে বৃহস্পতিবার TRP রূপে।

TV9 Bangla Digital

| Edited By: বিহঙ্গী বিশ্বাস

Jun 23, 2022 | 2:19 PM

আবারও এক অবিশ্বাস্য কাণ্ড ঘটে গেল টিআরপি তালিকায়। সব হিসেব নিকেশ বদলে দিয়ে বাংলা ধারাবাহিকের দর্শক পেয়ে গেল তাঁদের নতুন টপারকে। গাঁটছড়া, ধুলোকণা নয়… বাজিমাত করল ফড়িংয়ের কারসাজি। ওই দুই জনপ্রিয় ধারাবাহিককে পিছিয়ে দিয়ে সে ছিনিয়ে নিল প্রথম স্থান। ‘আলতা ফড়িং’-এর এই সপ্তাহে প্রাপ্ত নম্বর ৭.৮। আগের সপ্তাহে ধারাবাহিকটি অএয়েছিল ৬.৮। তবে একাই যে প্রথম স্থান অধিকার করেছে সে এমনটা কিন্তু নয় ট্র্যাডিশন বজায় রেখেছে জি-বাংলার আরও এক ধারাবাহিক তা হল ‘মিঠাই’। হ্যাঁ যুগ্ম ভাবে ওই একই নম্বর পেয়ে সেও হয়েছে প্রথম।

গাঁটছড়া আর ধুলোকণার কী অবস্থা নিশ্চয়ই জানতে ইচ্ছে করছে? ‘গাঁটছড়া’ ভিড়ে হারিয়ে যায়নি। দ্বিতীয় হয়েছে সে। তবে সে একা নয়, দ্বিতীয় স্থানে রয়েছে প্রতিপক্ষ চ্যানেলের আরও এক ধারাবাহিক। তা হল ‘গৌরী এল’। বিগত বেশ কিছু দিন ধরেই গৌরী এল বেশ ভালই ফল করছে। ওই দুই ধারাবাহিকেরই প্রাপ্ত নম্বর এক পয়েন্ট পিছিয়ে ৭.৭। অন্যদিকে তৃতীয় স্থানে রয়েছে ‘ধুলোকণা’ ৭.৪। গত সপ্তাহে লালন-ফুলঝুরি পেয়েছিল ৭.২। ৭-এর ঘরে নেই আর কোনও ধারাবাহিক। তবে তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ‘লক্ষ্মী কাকিমা সুপারস্টার’। গত সপ্তাহের থেকে এই সপ্তাহেও নম্বর বেড়েছে তাঁর। সে পেয়েছে ৬.৭। অন্যদিকে ‘মন ফাগুন’ রয়েছে এর পরেই। তাঁর প্রাপ্ত নম্বর ৬.৬। পিছিয়ে নেই উমাও। এর পরের জায়গাই তাঁর। নম্বরেরও খুব বেশি হেরফের নেই। ওই ধারাবাহিক পেয়েছে ৬.৫।

বাংলা ধারাবাহিকের দর্শক পেয়ে গেল তাঁদের নতুন টপারকে

উল্লেখযোগ্য ভাবে নম্বর কমেছে ‘লালকুঠি’ ধারাবাহিকের। রাহুল-রুকমার অনস্ক্রিন বিয়ের পর ওই ধারাবাহিকে টিআরপি কিছুটা উন্নত হবেই বলে আশা করেছিলেন নির্মাতারা। কিন্তু সে গুড়ে বালি। গত সপ্তাহেও ওই ধারাবাহিক পেয়েছিল ৫.৪। তবে এই সপ্তাহে এক ধাক্কায় পিছিয়ে গিয়ে ওই ধারাবাহিক পেয়েছে ৪.৮। প্রশ্ন একটাই, রাহুল-রুকমা জুটির ম্যাজিক কি আর কাজ করছে না ভক্তদের মধ্যে? চর্চিত ধারাবাহিক অনুরাগের ছোঁয়া এই সপ্তাহে পেয়েছে ৫.৭। গত সপ্তাহের তুলনায় অল্প হলেও নম্বর বেড়েছে তার, অন্যদিকে গুড্ডি ও গোধুলি আলাপের নম্বরে কোনও হেরফের আসেনি। একই তিমিরে র‍য়েছে ওই দুই ধারাবাহিক।

এই খবরটিও পড়ুন

প্রতি সপ্তাহে মেগা ধারাবাহিকের ভাগ্য নির্ধারণ করেন দর্শকরা। কোন ধারাবাহিক তাঁরা পছন্দ করলেন কতটা, তার ফল আসে বৃহস্পতিবার TRP রূপে। আইপিএল চলার সময় ধারাবাহিকের রেটিং কমেছিল। আইপিএল শেষ হওয়ার পরও খুব একটা উন্নতি হয়নি। তবে মোট টিআরপির নিরিখে এই সপ্তাহে গত সপ্তাহের তুলনায় কিছুটা হলেও রেটিংয়ের বৃদ্ধি ঘটেছে। আগামী সপ্তাহে কী হয় এখন সেটাই দেখার।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA