Bengali Serial TRP: আগের সপ্তাহ থেকে রেটিং পড়ল প্রায় সবকটি ধারাবাহিকের, কত নম্বর পেয়ে এক নম্বরে রইল কে?

Bengali Serial TRP: রাহুল-রুকমা বিয়ে দিয়েও 'লালকুঠি' কেমলমাত্র ১ নম্বরই বেশি পেয়েছে। ৫.৩ থেকে ৫.৪ পেয়ে দশম স্থান এই ধারাবাহিক।

Bengali Serial TRP: আগের সপ্তাহ থেকে রেটিং পড়ল প্রায় সবকটি ধারাবাহিকের, কত নম্বর পেয়ে এক নম্বরে রইল কে?
কে এই সপ্তাহে দর্শক মন জয় করল?
Follow Us:
| Edited By: | Updated on: Jun 16, 2022 | 2:57 PM

প্রতি সপ্তাহে মেগা ধারাবাহিকের ভাগ্য নির্ধারণ করেন দর্শকরা। কোন ধারাবাহিক তাঁরা পছন্দ করলেন কতটা, তার ফল আসে বৃহস্পতিবার TRP রূপে। আইপিএল চলার সময় ধারাবাহিকের রেটিং কমেছিল। বাড়ির মহিলাদের (বেশি তাঁরাই দেখেন বলে ধারণা) থেকে টিভির রিমোট তখন চলে যায় খেলা প্রেমী বাড়ির অন্যদের হাতে। ফল কম রেটিং। তবে এখন তো আর খেলা নেই। তা সত্ত্বেও রেটিং খুব খারাপ শেষ সপ্তাহের। দুই চ্যানেলের লড়াইয়ে অনেকটা খারাপ ফল করেছে স্টার।  জি বাংলার অবস্থাও খুব ভাল নয়।

এই সপ্তাহে ‘মিঠাই’ নিজের বেঙ্গল টপারের জায়গা ধরে রাখলেও আগের সপ্তাহ থেকে রেটিং অনেকটাই পড়েছে। ৮.৩ থেকে ৭.৮-এ নেমেছে রেটিং। শাশুড়ি-বৌমা তরজা খুব একটা ভাল লাগছে না দর্শকদের। পরীক্ষার ফল দেখে পরের সপ্তাহে নতুন কী দেখা যাবে মিঠাইতে দেখতে অপেক্ষা রইল। অন্যদিকে জি বাংলার ‘গৌরী এল’ ধারাবাহিক অবিশ্বাস্য ভাল ফল করেছে। গত সপ্তাহে ছিল পাঁচে। এই সপ্তাহে একেবারে সকলকে টেক্কা দিয়ে ৭.৩ নিয়ে উঠে এল একেবারে দ্বিতীয় স্থানে। ‘গাঁটছড়া’ মেগা ধারাবাহিকের অবস্থা খুব খারাপ। গত সপ্তাহেই নিজের বেঙ্গল টপারের স্থান খুইয়ে দ্বিতীয়। এই সপ্তাহে দ্বিতীয় স্থানে থাকলেও  নম্বর কমে ৭.৭ থেকে ৭.৩ পেয়েছে।

‘মন ফাগুন’ অনেকটাই উপরে উঠে এসেছিল গত সপ্তাহে। তবে এই সপ্তাহে আবার নেমে গিয়ে চতুর্থ স্থানে। প্রাপ্ত নম্বরও কমেছে অনেকটা। ৭.৬ থেকে নেমে ৭ পেয়েছে। লালন-ফুলঝরির রসায়ন এই সপ্তাহে দর্শক মন জয় করতে পেরেছে আবার। তাই ‘ধুলোকণা’ আবার ফিরে এসেছে তৃতীয় স্থানে। যদিও এরও নম্বর আগের সপ্তাহ থেকে নেমেছে। ৭.৪ থেকে ৭.২ হয়েছে। গত সপ্তাহে ৭.৪ নম্বর পেয়ে ‘আলতা ফড়িং’ যৌথভাবে ছিল চতুর্থ স্থানে। এই সপ্তাহে এই মেগা ধারাবাহিকের নম্বর কমেছে অনেকটাই। ৬.৮ নম্বর নিয়ে পঞ্চম স্থানে ধারাবাহিক।

‘লক্ষ্মী কাকিমা সুপারস্টার’ নিজের ষষ্ঠ স্থান দখলে রাখলেও এর নম্বরও কমেছে। ৬.৪ থেকে ৬.২ পেয়েছে। ৬ নম্বর পেয়ে সপ্তম ‘উমা’। রাহুল-রুকমা বিয়ে দিয়েও ‘লালকুঠি’ কেমলমাত্র ১ নম্বরই বেশি পেয়েছে। ৫.৩ থেকে ৫.৪ পেয়ে দশম স্থান এই ধারাবাহিক। উর্মি-সাত্যকির প্রেমও দর্শক মন ভরাচ্ছে না। তাই ‘এই পথ যদি শেষ না হয়’ ধারাবাহিকের প্রাপ্ত নম্বর আগের সপ্তাহের থেকে কম। ৫.৯ থেকে ৫.৭ পেয়ে অষ্টম। ‘অনুরাগের ছোঁয়া’ আর ‘খেলনা বাড়ি’-এই দুটি ধারাবাহিক ৫.৫ নম্বর নিয়ে নবম স্থানে রয়েছে। ‘খেলনা বাড়ি’ নিজের নম্বর ধরে রাখলেও ‘অনুরাগের ছোঁয়া’র নম্বরও কমেছে।

রেটিং-স্থান যা-ই হোক না কেন এই সপ্তাহে প্রত্যেক ধারাবাহিকের নম্বর পড়েছে। ‘গৌরী এল’ আর ‘লালকুঠি’ ব্যতিক্রম। প্রতিটি ধারাবাহিকের নম্বর বলছে, দর্শক একঘেঁয়ে গল্প থেকে নিজেদের দূরে রাখছে। তাই সামনের সপ্তাহে ধারাবাহিকের প্রযোজক-পরিচালকরা নতুন কিছু  নিয়ে এসে আবার নম্বর বাড়াতে পারেন কিনা এখন সেটাই দেখার।