‘মল্লিকবাড়ির পুজো এবার…’ বড় সিদ্ধান্ত কোয়েল-রঞ্জিতদের! নেপথ্যে তিলোত্তমা কাণ্ড?

Koel Mallick: আর ৩০ দিনও নেই। মা আসতে আর মাত্র ক'টা দিন। কিন্তু রাস্তায় বেরোলে যত না দেখা যাচ্ছে দুর্গাপুজোর প্রস্তুতি তার চেয়েও বেশি শোনা যাচ্ছে প্রতিবাদের সুর। অন্যান্য বছরের তুলনায় পুজোর আনন্দ যেন অনেকটাই ফিকে। নেপথ্যে আরজি কর কাণ্ড। তাই তো বাড়ির ১০০ বছরের পুজোতেও বড় সিদ্ধান্ত নিলেন কোয়েল-রঞ্জিতরা।

'মল্লিকবাড়ির পুজো এবার...' বড় সিদ্ধান্ত কোয়েল-রঞ্জিতদের! নেপথ্যে তিলোত্তমা কাণ্ড?
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2024 | 9:04 PM

আর ৩০ দিনও নেই। মা আসতে আর মাত্র ক’টা দিন। কিন্তু রাস্তায় বেরোলে যত না দেখা যাচ্ছে দুর্গাপুজোর প্রস্তুতি তার চেয়েও বেশি শোনা যাচ্ছে প্রতিবাদের সুর। অন্যান্য বছরের তুলনায় পুজোর আনন্দ যেন অনেকটাই ফিকে। নেপথ্যে আরজি কর কাণ্ড। উত্‍সব বন্ধের পক্ষ বিপক্ষে এই বিষয়ে অনেক কথাই হয়েছে। ৯ অগস্ট আরজি কর হাসপাতালে যে ঘটনা ঘটেছে তাকে কেন্দ্র করে প্রতিবাদ এখনও চলছে। অনেক পুজোর কমিটি এই মর্মে সরকারি অনুদানও ফেরত দিয়েছে।

এই প্রেক্ষিতে পথে নেমেছেন টলিপাড়ার অভিনেতা-অভিনেত্রীরা। এই প্রসঙ্গে এক অন্য ইঙ্গিত দিলেন কোয়েল মল্লিক। সম্প্রতি একটি অনুষ্ঠানে সাংবাদিকদের সম্মুখীন হন তিনি। সেখানে নানা বিষয় নিয়েই বক্তব্য উঠে এসেছিল। সেখানেই ওঠে নায়িকাদের বাড়ির দুর্গাপুজোর কথা।

প্রতি বছর ধুমধাম করে মায়ের পুজো হয় মল্লিক বাড়িতে। পুজোর চারটে দিন তখন নায়িকা কোয়েল তখন শুধুই বাড়ির মেয়ে। শাঁখ বাজানো থেকে ভোগ বিতরণ সবই করতে দেখা যায়। ২০২৪ সালে মল্লিক বাড়ির পুজো পা দিচ্ছে ১০০ বছরে। ফলে বাড়তি উদ্দীপনা তো ছিলই। কিন্তু অগস্টে ঘটে যাওয়া এই তিলোত্তমার ঘটনা সেই আনন্দকে অনেকটাই ফিকে করে দিয়েছে। জানালেন টলি নায়িকা। তিলোত্তমা কাণ্ড নিয়ে এখনও পর্যন্ত প্রকাশ্যে সে ভাবে কোনও মন্তব্যই করেননি অভিনেত্রী।

এ দিন আর চুপ থাকতে পারলেন না। নিজেদের সিদ্ধান্তের কথা জানালেন। প্রতি বছরই পুজো উপলক্ষে দেশ বিদেশ থেকে তাঁদের আত্মীয়রা আসেন। এবার তো অনেক আগেই থেকেই সবার আসার তোড়জোড়। কারণ, ১০০ বছরের উদযাপন। কিন্তু কোয়েল বললেন, “মল্লিক বাড়ির পুজো তো এবার ১০০ বছরের। আনন্দ তো ছিল। কিন্তু আমাদের শহরের যা পরিস্থিতি তাই আনন্দটা অনেকটাই ফিকে। এবারে নিজেদের পুজোটা প্রাইভেট রাখারই চেষ্টা করছি আমরা।” প্রতি বছরই পুজো দেখার জন্য ভক্তদের অবাধ যাতায়াত থাকে। এবারে কি তেমনটা হবে না তাহলে? সেই উত্তর অবশ্য এখনও অধরা