ঘুম থেকে উঠে কী দেখলেন সুদীপা? ছেলেকে দিলেন নতুন নাম

ছেলে আদিদেবের একটি দোটানা ভরা দৃশ্য ক্যামেরা বন্দি করেছেন মা সুদীপা চট্টোপাধ্যায়।

ঘুম থেকে উঠে কী দেখলেন সুদীপা? ছেলেকে দিলেন নতুন নাম
আদিদেব চট্টোপাধ্যায় (সৌ: সুদীপা চট্টোপাধ্যায় ইনস্টাগ্রাম)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2021 | 3:35 PM

সকালে ঘুম থেকে উঠে বাড়িময় খোঁজ ছেলে কই কই?  ও মা, ছেলে তখন এক থালা কচুরি, আলুর দমের প্লেট দেখছে আর হাতে তুলে নিয়েছে এইসা বড় সাইজ়ের জিলিপি। খুব মন দিয়ে তাকিয়ে আছে খাবারের দিকে। চোখে মুখে তার জিজ্ঞাসা, “কোনটা আগে খাব? কচুরি না জিলিপি? কোনটা?”

ছেলে আদিদেবের এই দোটানা ভরা দৃশ্য ক্যামেরা বন্দি করেছেন মা সুদীপা চট্টোপাধ্যায়। ক্যাপশনে লিখেছেন, “এই দৃশ্য দেখেই আজ আমার ঘুম ভেঙেছে।” সকলেই জানেন, একটি রান্নাবান্নার শোয়ের হোস্ট সুদীপা। সেখানে নিত্য নতুন রান্নার পসরা সাজিয়ে বসেন তিনি। আসেন অতিথিরাও। নানা পার্বণের রান্না তৈরির পদ্ধতি তুলে ধরা হয়। তিনি নিজেও খাদ্যরসিক। পুত্রও যে খাদ্য রসিকই হবে, তা এই ভিডিয়োতেই পরিস্কার বোঝা যাচ্ছে। ক্যাপশনে ছেলের একটি মজার নামও দিয়েছেন সুদীপা – ‘জলেবি বেবি’ বা ‘জিলিপি বাচ্চা’।

রবিবার ছিল শিক্ষক দিবস। সেদিনও একটি পোস্ট তাঁর সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন সুদীপা। ক্যাপশনে লিখেছেন, “শিক্ষা দ্যান যিনি- তিনিই তো ‘শিক্ষক’? তাই, যাঁদের কাছ থেকে ‘শিক্ষা’ পেয়েছি- তাঁদের আমার সশ্রদ্ধ প্রণাম। আজ আমার নতুন এক শিক্ষকের সাথে আলাপ করিয়ে দিই। ইনি- আদিদেভ চ্যাটার্জ্জী। যিনি আমাকে ‘মা’ হওয়া যে মুখের কথা নয়,তা পদে পদে, প্রতিদিন শেখাচ্ছেন। মা হওয়ার শিক্ষা তো একমাত্র সেই-ই আমাকে দিতে পারে। আর কেউ নয়। তাই না? সেদিন তিনি,হঠাৎই শুটিং’এ এসে হাজির। এসেই প্রথম কথা-“মা! বাড়ী চলো।” এমন কঠিন পরীক্ষা আগে কেউ দিতে বলেনি। এ পরীক্ষার চিটিং চলবে না। কি যে করি? … দেখুন কেমন রাগ করেছে?”

সন্তানের আবদার মেটাতে ব্যস্ত সুদীপা। সন্তান ও কাজ এই দুইয়ের মধ্যে ভারমাস্য বজায় রাখা যে কতটা কঠিন, তা নিজের পোস্টে ব্যক্ত করেছেন অভিনেত্রী। তিনি শুটিং করছিলেন। সন্তান ফ্লোরে এসে তাঁকে বাড়ি যেতে বলেছে। কাজ করবেন, নাকি সন্তানের কথা মতো তাঁর সঙ্গে বাড়ি যাবেন? এই দোটানার নামই বোধহয় ‘মাতৃত্ব’! মার্তৃত্ব যে প্রতিনিয়ত অনুভব করছেন সুদীপা, তা বলে দিচ্ছে তাঁর কিছু পোস্ট।

আরও পড়ুন: টিকটিকি পোজ়ের যোগায় কী কী উপকার, দেখালেন শিল্পা শেট্টি

আরও পড়ুনআদিত্য রায় কাপুরকে পাশে নিয়ে ‘গুড নিউজ’ শেয়ার করলেন ম্রুণাল