প্রথমবার হিন্দি ছবির পরিচালনায় কৌশিক, গল্পে গঙ্গা-পাড়ের অবাঙালিরা

ছবির নাম 'মনোহর পাণ্ডে'। আজ বুধবার থেকেই শুরু হল সেই ছবির শুটিং।

প্রথমবার হিন্দি ছবির পরিচালনায় কৌশিক, গল্পে গঙ্গা-পাড়ের অবাঙালিরা
অভিনেতা সৌরভ শুক্লর সঙ্গে কৌশিক।
বিহঙ্গী বিশ্বাস

| Edited By: সুমন মহাপাত্র

Jan 27, 2021 | 8:43 PM

বড়লোক বাবার বখাটে ছেলেমেয়েদের নিয়ে গল্প হয়েছে, বাঙাল-ঘটির প্রসঙ্গ এসেছে বিভিন্ন সময়ে, এসেছে সমলিঙ্গের ভালবাসার প্রসঙ্গ, কিন্তু টিটাগড়, হাওড়া, হুগলি অর্থাৎ গঙ্গার তীর ধরে একটা বিস্তৃত অঞ্চল জুড়ে যে সব হিন্দিভাষী মানুষ রয়েছেন তাঁদের জীবনের গল্প বলা সে ভাবে হয়ে ওঠেনি কখনও। অবশেষে তাঁদের গল্পই বলতে চলেছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়।

ছবির নাম ‘মনোহর পাণ্ডে’। আজ বুধবার থেকেই শুরু হল সেই ছবির শুটিং। এই প্রথম হিন্দি ছবিতে পরিচালকের ভূমিকায় দেখা যাবে কৌশিককে। টলিউড ছেড়ে হিন্দি ছবি কেন? টিভিনাইন বাংলাকে কৌশিক বললেন, “গঙ্গার ধারের অবাঙালিদের নিয়ে ছবি। তাই তাঁদের হিন্দি ভাষাকে ফুটিয়ে তোলার জন্যই ছবিটি হিন্দিতে করার প্রয়োজন। হিন্দি ছবি করার স্বার্থে হিন্দি ছবি নয়। এ ছবি বাংলা ভাষায় করা যেত না”।

ছবিতে মুখ্য ভূমিকায় দেখা যাবে সৌরভ শুক্ল, সুপ্রিয়া পাঠক কাপুর এবং রঘুবীর যাদবকে। সঙ্গীত পরিচালনায় রয়েছেন আর এক বাঙালি জিৎ গঙ্গোপাধ্যায়। ছবির ভাব, আমেজ ফুটিয়ে তোলার জন্য বেছে নেওয়া হয়েছে বাংলাকেই। একটা বড় অংশের শুট হতে চলেছে কলকাতা এবং তাঁর পার্শ্ববর্তী অঞ্চলে। ‘মনোহর পাণ্ডে’ প্রেমের ছবি। যে সে প্রেম নয়। মধ্যবিত্ত মাঝবয়সী প্রেম। সে প্রেম ‘ভিরু’ নয়, বিবাহ-বহির্ভূত। যার আগমন ঘটে অতিমারির সময়ে। কৌশিকের কথায়, “প্যান্ডেমিকের সময় মধ্যবিত্তর ভালবাসার জীবনে যা যা রদবদল হয়েছে, যা প্রভাব পড়েছে, যে যে অসুবিধের মধ্যে দিয়ে তাঁদেরকে যেতে হয়েছে, তা নিয়েই ছবিটি।” ছবিটির প্রযোজনার দায়িত্বে রয়েছে সুরিন্দর ফিল্মস। ইতিমধ্যেই শহরে এসে গিয়েছেন সৌরভ শুক্ল। জোরকদমে চলছে শুটিং।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla