Monami Ghosh: ‘অ্যাকশন হিরোর হিরোইনি নয়, অ্যাকশন হিরোইন হতে চাই’, অপেক্ষায় মনামী

Tollywood: এখানে তো দেখাই যায় না অভিনেত্রীকে অ্যাকশন করতে, মাঝেমধ্যে বলিউডে দেখা যায়, তবে খুব একটা চোখে পড়ে না এই ধরনের চরিত্র...।

Monami Ghosh: 'অ্যাকশন হিরোর হিরোইনি নয়, অ্যাকশন হিরোইন হতে চাই', অপেক্ষায় মনামী
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2022 | 5:39 PM

টলিউডে বড়পর্দায় সেভাবে খোঁজ মেলে না মনামী ঘোষের। ছোট থেকেই স্বপ্ন ছিল অভিনেত্রী হওয়ার। তবে মনের মতো করে আজও নিজের জায়গাটা তৈরি করে উঠতে পারলেন না তিনি। এ দিকে ভক্তমনে চাহিদা তুঙ্গে। আক্ষেপের সুর খোদ মনামী ঘোষের গলায়। TV9 বাংলাকে জানালেন মনের কথা।

টলিউড বিগ স্ক্রিন লিডে মনামী ঘোষ কোথায়?

আমার মধ্যেও সেই ভাল চরিত্রের, অনেক কাজ করার খিদেটা রয়েছে। সত্যি বলতে কি আমি নিজেই খুঁজে চলেছি মনামীকে। তবে পুরোটা তো আমার হাতে নেই। যাঁরা নির্মাতা, এটা তাঁদের হাতে। তবে অনেকটা সময় সত্যিই কেটে গেল। সেক্ষেত্রে আমি বলব আমি বেশ কিছুটা সময় মেগা নিয়ে ব্যস্ত ছিলাম। আর আমি যখনই মেগা করেছি, তখন কেবল লিড-ই করেছি। আর লিড করলে যে সমস্যাটা হয়, তা হল একটি মাসে প্রায় ২৫ দিন আটকে যাওয়া। সেই কমিটমেন্ট ভেঙে বেরোনটাও বেশ কঠিন।

তাহলে কি ছবির প্রস্তাব এসেছিল, মেগার জন্য তোমার করা হয়নি?

আসেনি তা নয়, ছবির প্রস্তাব এসেছে। যে ছবিটা এখন অন্য কেউ করে ফেলেছে বলে হয়তো আমি বলতে পারছি না। আমি সময় করে উঠতে পারিনি তখন। হয়তো টানা ১৫ দিন শুটিং চলার কথা। আমার পক্ষে সম্ভব ছিল না কারণ তখন আমি মেগার সঙ্গে যুক্ত। একটা ছবি করতে গেলে এইটুকু সময় তো তোমায় দিতেই হবে। ফলে মেগা করে কখনওই তুমি লিড হয়ে ছবিতে অভিনয় করতে পারবে না। সেই জায়গা থেকে বলব, কিছু অফার আসেনি আমার কাছে। আর কিছু অফার এসেছে, যা আমি করতে পারিনি।

তাহলে এখন কী পরিকল্পনা, মেগা না ছবি ?

না, আমি বলব আমি সব ক্ষেত্রে অভিনয়ের জন্যই প্রস্তুত। তবে একটা কথা বলতে পারি, মেগা করলে যে কমিটমেন্টটা রাখতে হয়, যেভাবে আটকে থাকতে হয়, তাতে আর অন্য কোনও কাজ করা হয় না। আজ যদি মেগা করতাম, ভিটামিন এম করা যেত না। কারণ মেগা করলে আর কিছুই করে ওঠা যায় না। আমি এখন চাই আমি যেন সব রকমের কাজ করতে পারি। ভিটামিন এম-ও থাকবে তালিকায়, ছবিও করতে পারি, মেগাও করতে পারি… সবটাই করার চেষ্টা করব।

কলকাতার বাইরে যাওয়ার ইচ্ছে আছে?

আমি ভাবলেই তো হবে না, নির্মাতাদেরও ভাবতে হবে। তাঁরা যদি মনে করেন, আমায় সুযোগ দেন, তাহলে আমি অবশ্যই যাব। সে ওটিটি হোক বা বড়পর্দা, ছোটপর্দা। নিজেকে সব ক্ষেত্রে এবার প্রসারিত করার ভীষণ ইচ্ছে আমার। একটা নির্দিষ্ট গণ্ডির মধ্যে আটকে থেকে কাজ করাটাকে এখন আর আমি সমর্থন করি না।

স্বপ্নের চরিত্র এমন কিছু আছে, যে ধরনের গল্পের খোঁজ করছ মনে মনে…

একটা মজার কথা বলি… অ্যাকশন ছবি করতে ভীষণ ইচ্ছে হয় আমার। মানে অ্যাকশন ওম্যান। এখানে তো দেখাই যায় না অভিনেত্রীকে অ্যাকশন করতে, মাঝেমধ্যে বলিউডে দেখা যায়, তবে খুব একটা চোখে পড়ে না এই ধরনের চরিত্র। আমার ব্যক্তিগতভাবে মনে হয় এটা আমি পারব। দেখ সব ধরনের চরিত্রে আমায় না-ও মানাতে পারে, তাই জোর করে করার কথা বলছি না। যেখানে আমায় মানাবে, আমি তেমনই কিছু খুঁজছি, এটা বলতে পারো। এই ধরনের চরিত্র মাঝেমধ্যে বেশ ক্লিক করে জানত! ধরো যে মেয়ে বেশ মিষ্টি লুক নিয়ে শান্ত থাকে, সে যে বন্দুক চালাতেও পারে, এটা অনেকেই বুঝতে পারে না। এই ধরনের চরিত্রদের দিয়ে এমন কাজ করালে তা মাঝেমধ্যেই বেশ ক্লিক করে। মানে স্পষ্টভাষায় বলতে অ্যাকশন হিরোর হিরোইনি নয়, অ্যাকশন হিরোইন হতে চাই আমি।