Raksha Bandhan 2022: ভাইয়ের রাশি বুঝে রাখীর রং পছন্দ করুন! কেমন মিষ্টি খাওয়ালে বন্ধন থাকবে দৃঢ়

Horoscope of Rakhi Colour: জ্যোতিষমতে রাশির উপর রঙের যথেষ্ট প্রভাব পয়েছে। সঠিক রং জীবনে উন্নতি এবং আনন্দ বয়ে আনে। প্রশ্ন হল কোন রাশির জন্য কোন রঙের রাখি পছন্দ করবেন বোনেরা?

Raksha Bandhan 2022: ভাইয়ের রাশি বুঝে রাখীর রং পছন্দ করুন! কেমন মিষ্টি খাওয়ালে বন্ধন থাকবে দৃঢ়
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2022 | 9:17 AM

হিন্দু ধর্মে (Hinduism) রাখী বন্ধন (Raksha Bandhan) এক পবিত্র উৎসব (Holy Festival)। ভাই ও বোনের (Siblings) অটুট বন্ধনের প্রতীক রাখি (Rakhi)। এই দিনে বোনেরা নানা আকারের ও দর্শনের রাখি কিনে ভাইয়ের হাতে পরান। জ্যোতিষমতে, ভাইয়ের রাশি অনুসারে রাখির রং পছন্দ করতে পারলে তা ভাইয়ের জন্যও যেমন শুভ হবে তেমনই ভ্রাতা ও ভগিনীর সম্পর্ক মজবুত করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে! জ্যোতিষমতে রাশির উপর রঙের যথেষ্ট প্রভাব পয়েছে। সঠিক রং জীবনে উন্নতি এবং আনন্দ বয়ে আনে। প্রশ্ন হল কোন রাশির জন্য কোন রঙের রাখী পছন্দ করবেন বোনেরা?

মেষ রাশি

ভাইয়ের রাশি যদি হয় মেষ তাহলে তার জন্য লাল রঙের রাখীই হবে উপযুক্ত। লাল রং মেষের জন্য শুভ। ভাইয়ের স্বাস্থ্য হবে উন্নত। এছাড়া ভাইয়ের কপালে দিন সিঁদুরের তিলক। মিষ্টিমুখ করান মালপোয়া দিয়ে।

বৃষ রাশি

সাদা বা রুপো রঙের রাখী পরান ভাইয়ের হাতে। জ্যোতিষমতে বৃষরাশির ক্ষেত্রে সাদা বা রুপো রং অত্যন্ত শুভ। এই রং ভাইয়ের কর্মক্ষেত্রে উন্নতির জোয়ার আনবে। ভাইয়ের কপালে দিন চন্দনের তিলক। এছাড়া দুধ দিয়ে তৈরি মিষ্টি দিন ভাইকে।

মিথুন রাশি

মিথুন রাশির ভাইয়ের হাতে বাঁধুন সবুজ রঙের রাখী অথবা সুতোয় বেঁধে দিন চন্দনের টুকরো। এভাবেই ভাইয়ের উপর থেকে নেতিবাচক প্রভাব সরে যাবে। সে জীবনে ও কর্মে উন্নতি করবে। ভাইয়ের কপালে দিন হলুদের তিলক। বেসন দিয়ে তৈরি মিষ্টি খাওয়ান ভাইকে।

কর্কট রাশি

কর্কট রাশির ভাইকে ক্রিম রঙের রাখী পরান। ক্রিম রঙের রাখী অথবা মুক্তোযুক্ত রাখিই হবে মিথুন রাশির ভাইয়ের জন্য উপযুক্ত। এক্ষেত্রে শিক্ষাক্ষেত্রে ভাই পাবে অপার সফলতা। অন্যান্য সমস্যাও কেটে যাবে জীবন থেকে। কপালে দিন চন্দনের তিলক ও খাওয়ান রাবড়ি।

সিংহ রাশি

জ্যোতিষমতে সিংহরাশির ভাইয়ের হাতের জন্য স্বর্ণবর্ণ রাখিই উপযুক্ত। তবে গোলাপি এবং কমলা রঙের রাখিও পরানো যায়। এমন করলে কর্মক্ষেত্রে প্রমোশন পাবে ভাই। কর্মপ্রাপ্তিও ঘটতে পারে। ভাইকে মিষ্টিমুখ করান রসযুক্ত মিষ্টি দিয়ে। হলুদের সঙ্গে সিঁদুর মিশিয়ে কপালে তিলক দিন।

কন্যা রাশি

রুপো বর্ণের রাখি পরান কন্যারাশির ভাইকে। সাদা রঙের রাখিও পরানো যায়। সকল বিপদ থেকে রক্ষা পাবে ভাই। কপালে দিন সিঁদুরের তিলক। খাওয়ান মতিচুরের লাড্ডু।

তুলা রাশি

ক্রিং বা হলুদ বর্ণের রাখিই হবে তুলা রাশির ভাইয়ের জন্য যথার্থ। ভাইয়ের সম্পদ বাড়াতে সাহায্য করবে এই রঙের রাখি। সৌভাগ্যপ্রাপ্তি ঘটবে। ভাইয়ের কপালে দিন চন্দনের তিলক। বাড়িতে তৈরি মিষ্টি খাওয়ান ভাইকে।

বৃশ্চিক রাশি

বৃশ্চিকরাশির ভাইয়ের হাতে বেঁধে দিন গোলাপি, লাল রঙের রাখি। ভাইয়ের নিজের উপর বিশ্বাস বাড়বে। সে আরও আত্মবিশ্বাসী হয়ে উঠবে। গুড়ের তৈরি মিষ্টি খাওয়ান ভাইকে। আর কপালে দিন সিঁদুরের তিলক।

ধনু রাশি

হলুদ রঙের রাখি পরান। সঙ্গে বেঁধে দিন চন্দনের একটি টুকরো। খাওয়ান রসগোল্লা। কপালে দিন জাফরান ও হলুদের টুকরো। এমন উপাচারে ভাইয়ের জীবন থেকে সব বাধা দূর হবে। সাফল্য পাবে সে।

মকর রাশি

লাল রঙের রাখি পরান মকররাশির ভাইয়ের হাতে। ভাই কর্মক্ষেত্রে দ্রুত প্রমোশন পাবে। চাকরিপ্রাপ্তিও ঘটতে পারে। জাফরানের তিলক দিন মাথায় আর খাওয়ান বালুসাই।

কুম্ভ রাশি

সাদা কিংবা আকাশি রঙের রাখি পছন্দ করুন কুম্ভরাশির ভাইয়ের জন্য। রাখিতে থাক একটি রুদ্রাক্ষ। এই উপাচারে ভাইয়ের জীবন থেকে সব সমস্যা দূর হবে। সে দ্রুত সাফল্য পাবে। ভাইয়ের কপালে দিন হলুদের তিলক। খাওয়ান কালাকাঁদ।

মীন রাশি

লাল, হলুদ কিংবা কমলা রঙের রাখি পরান মীনরাশির ভাইয়ের হাতে। এই উপাচারে ভাই জীবনে পাবে সাফল্য। কপালে দিন হলুদের টিকা। খাওয়ান দুধের তৈরি মিষ্টি।