Sawan 2022: শ্রাবণ মাসে মহাদেবের আশীর্বাদ বর্ষণ হবে কোন কোন রাশির উপর, জেনে রাখুন

Sawan Somwar Sry: হিন্দুদের বিশ্বাস, এই মাসে সব নিয়ম মেনে যদি শিবপুজো করা হয়, তাহলে ভক্তদের উপর মহাদেবের আশীর্বাদ বর্ষণ হয়।

Sawan 2022: শ্রাবণ মাসে মহাদেবের আশীর্বাদ বর্ষণ হবে কোন কোন রাশির উপর, জেনে রাখুন
Follow Us:
| Edited By: | Updated on: Jun 25, 2022 | 7:02 AM

আগামী ১৪ জুলাই মাস থেকে শুরু হচ্ছে শ্রাবণ মাস (Sawan Month 2022)। অন্।দিকে, ১২ অগস্ট শ্রাবণ পূর্ণিমার মধ্য দিয়ে শ্রাবণ মাসের সমাপ্তি ঘটবে। ১৪ জুলাই শ্রাবণ মাসের প্রথম সোমবার থেকে শুরু হবে শ্রাবণ মাসের তিথি ও পুজোর গুরুত্ব। হিন্দু ধর্মে শ্রাবণ মাসকে অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। বর্ষাকালের এই পবিত্র মাসটিকে হিন্দুরা অত্যন্ত নিষ্ঠাভরে পালন করেন। কারণ শ্রাবণ মাস মানেই মহাদেবের (Lord Shiva) প্রিয় মাস। তাই এই মাসে শিবের আশীর্বাদ লাভের জন্য বিশেষ শিবপুজো ও রীতিনীতি মেনে চলেন। হিন্দুদের বিশ্বাস, এই মাসে সব নিয়ম মেনে যদি শিবপুজো করা হয়, তাহলে ভক্তদের উপর মহাদেবের আশীর্বাদ বর্ষণ হয়। শ্রাবণ মাসের প্রত্যেক সোমবারই অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত হয়। এই বছর শ্রাবণ মাসে ৪টি সোমবার পড়েছে।

তারিখ ও সময়

শ্রাবণ মাসের সোমবারে হাজার হাজার মানুষ উপবাস রেখে ভোলেনাথের আরাধনা করেন। চলতি বছরের১৪ জুলাই থেকেশুরু হবে শ্রাবণ মাস। ১২ অগস্ট পর্যন্ত শ্রাবণ মাসের সমাপ্তি হবে বলে জানা গিয়েছে। হিন্দু ধর্মের বিশ্বাস অনুসারে, মন্ত্র জপের অনেক গুরুত্ব রয়েছে। ওম নমঃ শিবায় জপ করলে সকল প্রকার বেদনা ও দুঃখ দূর হয়।

শ্রাবণ মাসের সোমবার তারিখ

১৪ জুলাই, বৃহস্পতিবার – শ্রাবণ মাসের প্রথম দিন ১৮জুলাই, সোমবার – সাওয়ান সোমবার উপবাস ৫ জুলাই, সোমবার – সাওয়ান সোমবার উপবাস ১ অগস্ট, সোমবার – সাওয়ান সোমবার রোজা ৪ অগস্ট, সোমবার – শবন সোমবার উপবাস ১২ আগস্ট, শুক্রবার – শ্রাবণ মাসের শেষ দিন

এবার, কোন কোন রাশির জাতক-জাতিকাদের উপর শ্রাবণ মাসের বিশেষ ও ভোলেবাবার আশীর্বাদ বর্ষণ হবে, জেনে নিন…

মেষ রাশি

এই রাশির জাতক-জাতিকাদের জন্য শ্রাবণ মাস অত্যন্ত শুভ বলে মনে করা হয়। শ্রাবণ মাসের পুরো সময়ে আর্থিক অবস্থার উন্নতি হতে পারে। ভগবান শিবকে জল নিবেদন করলে তাঁর বিশেষ কৃপা হবে। কর্মজীবন ও ব্যবসায়িক কাজে সাফল্য পেতে পারেন। এছাড়াও, আর্থিক সমস্যা কাটিয়ে উঠতে পারেন। চাকরিতে আপনার করা কাজের প্রশংসা করা হবে। শ্রাবণ মাসে শিবকে সেবা ও পুজো করা উপকারী বলে রাশির উপর প্রভাব তৈরি করবে।

মিথুন রাশি

শ্রাবণ মাসে, মিথুন রাশির জাতক-জাতিকাদের উপর ভগবান শিবের আশীর্বাদ প্রবলভাবে বর্ষিত হতে চলেছে। এই ব্যক্তিরা ভাল কিছু খবর পেতে পারেন। আপনি একটি নতুন চাকরি বা পদোন্নতি পেতে পারেন। ব্যবসায়ীরা এই মাসে প্রচুর অর্থ লাভ করবেন। বাড়ি-গাড়ি বা মূল্যবান জিনিস কেনার পরিকল্পনা থাকলে এই মাসেই তা কিনে নিতে পারেন। বিদেশ থেকে অর্থলাভ হবে।

মকর রাশি

মকর রাশির জাতক-জাতিকারাও শিবের আশীর্বাদপ্রাপ্ত। ভোলেনাথ এই রাশির মানুষের জীবন সুখে ভরে তোলে। এই রাশির জাকর-জাতিকারা জীবনে অনেক উন্নতি পায়। জীবনসঙ্গীর ক্ষেত্রেও এই রাশির মানুষরা খুব ভাগ্যবান। শিবের কৃপায় মকর রাশির জাতিকারা ভালো জীবনসঙ্গী পায়।