Corona Outbreak: দেশে সংক্রমণ কমে ১০ হাজারে, একদিনে ফের আতঙ্ক বাড়ালো মৃত্যু!

Corona Cases In India: একদিনে ৪৪৩ জনের মৃত্যু হয়েছে দেশে।

Corona Outbreak: দেশে সংক্রমণ কমে ১০ হাজারে, একদিনে ফের আতঙ্ক বাড়ালো মৃত্যু!
আরটি-পিসিআর পরীক্ষাতেই ধরা পড়ছে ওমিক্রন। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 02, 2021 | 11:16 AM

নয়া দিল্লি: উৎসবের মরশুমে স্বস্তি। ২৫০ দিনের মধ্যে সর্বনিম্ন সংক্রমণ দেশে। তবে ফের চিন্তা বাড়িয়েছে মৃত্যু। গতকালের পর আজ রাতারাতি সেই সংখ্যাটা অনেকাংশেই বেড়ে গিয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে (India) নতুন করে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৪২৩ জন। গতকালের পরিসংখ্যান ছিল ১২ হাজার ৫১৪ জন। এদিকে, করোনাকে হারিয়ে দেশে সুস্থ হয়ে ওঠার সংখ্যা খানিকটা বেড়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ১৫ হাজার ২১ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৩৬ লাখ ৮৩ হাজার ৫৮১ জন।

চলতি সপ্তাহে দেশে উত্তোরোত্তর বেড়েছে মৃত্যুর সংখ্যা। যথেষ্ঠ আতঙ্ক বাড়িয়েছিল গোটা দেশে। গতকাল সেই পরিসংখ্যানে স্বস্তি মিলেছিল কিছুটা। কিন্তু ফের আতঙ্ক বাড়িয়েছে দেশের মৃত্যুর সংখ্যা। একদিনে ৪৪৩ জনের মৃত্যু হয়েছে দেশে।

এই মুহূর্তে দেশের সবচেয়ে বেশি করোনা সংক্রমণ রয়েছে কেরলে। এদিন নতুন করে প্রায় ৫ হাজার ২৯৭ জনের সংক্রমণের হদিশ মিলেছে শরীরে। মৃত্যু হয়েছে ৩৬৮ জনের। এরপরই রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ৮০৯ জনের শরীরে হদিশ মিলেছে ভাইরাসের। একদিনে মৃত্যু হয়েছে ১০ জনের। মহারাষ্ট্রের পরে রয়েছে কর্নাটক। সেই রাজ্যে আক্রান্তের সংখ্যা ১৮৮ । গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ জনের। আর তামিলনাড়ুতে আক্রান্ত হয়েছেন ৯৯০ জন। মূলত দক্ষিণ ভারতের রাজ্যগুলি যেমন, কেরল, কর্নাটক, তামিলনাড়ু, তেলেঙ্গনা এবং অন্ধ্র প্রদেশ সংক্রমণের নিরিখে এগিয়ে।

তবে উত্তর প্রদেশের মতো বড় রাজ্য নিয়ন্ত্রণেই রয়েছে আক্রান্তের সংখ্যা। করোনা বুলেটিন অনুযায়ী সেখানে আক্রান্ত হয়েছেন মাত্র ৩ জন। রাজধানী দিল্লিতেও আক্রান্তের সংখ্যা খানিকটা নিয়ন্ত্রণে। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ১৮ জন। আবার মিজ়োরামের মতো ছোটো রাজ্যে আক্রান্তের সংখ্যা ৮৩০ ছুঁইছুই। মৃত্যু হয়েছে ২ জনের।

এদিকে, এই রাজ্যে কিছুটা কমল সংক্রমণ (Covid19)। তবে পজিটিভিটি রেট আবারও বেড়েছে এদিন। একই সঙ্গে গত কয়েকদিনের তুলনায় নমুনা পরীক্ষাও কম হয়েছে গত ২৪ ঘণ্টায়। সোমবার স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৭২৫ জন। মৃত্যু হয়েছে ৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৮৬৭ জন। সুস্থতার হার ৯৮.২৯ শতাংশ। নমুনা পরীক্ষা হয়েছে ২৯ হাজার ১১২ জনের। পজিটিভিটি রেট ২.৪৯ শতাংশ। রবিবার স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী নমুনা পরীক্ষা করা হয়েছিল ৪৭ হাজার ৪১৭টি। করোনা আক্রান্ত হয়েছিলেন ৯১৪ জন।

আরও পড়ুন: West Bengal By-Election Results 2021: শোভনদেব থেকে উদয়ন, চার কেন্দ্রেই বাকিদের পিছনে ফেলে ছুটছেন ঘাসফুল প্রার্থীরা