Uttarakhand Accident: গাড়িতে একচুলও জায়গা নেই, ছাদেও বসে যাত্রীরা! মোড় ঘুরতেই ঘটল ভয়ানক বিপত্তি, মর্মান্তিক পরিণতি ১২জনের

Uttarakhand Accident: বিপর্যয় মোকাবিলা দফতর সূত্রে জানানো হয়েছে, ১২টি দেহ উদ্ধার করা হয়েছে। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে তিনজনকে।

Uttarakhand Accident: গাড়িতে একচুলও জায়গা নেই, ছাদেও বসে যাত্রীরা! মোড় ঘুরতেই ঘটল ভয়ানক বিপত্তি, মর্মান্তিক পরিণতি ১২জনের
৩০০মিটার গভীরে পড়ে যায় গাড়িটি।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2022 | 8:56 AM

দেহরাদুন: যাচ্ছিলেন চারধাম দর্শন করতে, কিন্তু মাঝপথেই ঘটল বিপদ। রাস্তার মোড় ঘুরতে গিয়ে পাহাড়ি খাদে পড়ে গেল পর্যটক বোঝাই গাড়ি। দুর্ঘটনায় দুই মহিলা সহ ১২ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন তিনজন। দুর্ঘটনাটি ঘটেছে উত্তরাখণ্ডের চামোলিতে। জোশীমঠের কিছুটা আগেই একটি টাটা সুমো খাদে পড়ে যায়। রাজ্য বিপর্যয় মোকাবিলা দফতরের তরফে জানানো হয়েছে, শুক্রবার বিকেলে জোশীমঠের আগে উরগাম এলাকায় একটি টাটা সুমো খাদে পড়ে যায়। ওই টাটা সুমোয় মোট ১৭ জন যাত্রী ছিলেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, জোশিমঠ থেকে দুপুরেই বেরিয়েছিল  গাড়িটি, পাল্লা জাখোল গ্রামের উদ্দেশে যাচ্ছিলেন তারা। বিকেল চারটে নাগাদ উরগাম এলাকায় আচমকাই মোড় ঘুরতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে টাটা সুমোটি। গাড়ির ছাদে বসা দুই যাত্রী কোনওমতে গাড়ি থেকে লাফ মেরে প্রাণে বাঁচেন। বাকি ১৫ জন যাত্রী সহ গাড়িটি খাদে পড়ে যায়।

দুর্ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গাড়িটি সম্পূর্ণ ভর্তি ছিল। গাড়ির ছাদেও বসেছিলেন কয়েকজন যাত্রী। ওভারলোড হয়ে যাওয়ার কারণেই গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। খাদের ভিতরে প্রায় ৩০০ মিটার গভীরে পড়ে যায় গাড়িটি। দুর্ঘটনা দেখতে পেয়েই স্থানীয় বাসিন্দারা সঙ্গে সঙ্গে পুলিশে খবর দেন। পরে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীও উদ্ধারকাজে হাত লাগায়।

বিপর্যয় মোকাবিলা দফতর সূত্রে জানানো হয়েছে, ১২টি দেহ উদ্ধার করা হয়েছে। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে তিনজনকে। গাড়িটি ৩০০ মিটার গভীর খাদে পড়ে যাওয়ায়, উদ্ধারকাজে যথেষ্ট বেগ পেতে হয়েছে বলেই জানানো হয়েছে।  জেলার পুলিশ সুপার জানান, গাড়ির ১৭ জন যাত্রীর মধ্যে মাত্র দুইজন যাত্রী সঠিক সময়ে গাড়ি থেকে লাফ দেওয়ায় তারা প্রাণে রক্ষা পেয়েছেন। আহত তিনজনকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

দুর্ঘটনার খবর পেয়ে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি। নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে দেওয়া হবে। আহতদেরও সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করা হবে।