লক্ষ্য ছিল পুলিশের গাড়িই! ‘ভুল করে’ আইইডি বিস্ফোরণ যাত্রীবোঝাই গাড়িতে, আহত ১২

ঘোতিয়া গ্রামে সকাল ৭.৩৫ মিনিট নাগাদ বিস্ফোরণটি ঘটে। নারায়ণগঢ় থেকে দান্তেওয়াড়া যাওয়ার পথে ওই রাস্তা আইইডি পাতা ছিল।

লক্ষ্য ছিল পুলিশের গাড়িই! 'ভুল করে' আইইডি বিস্ফোরণ যাত্রীবোঝাই গাড়িতে, আহত ১২
বিস্ফোরণের পর গাড়িটি। ছবি: টুইটার।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 05, 2021 | 11:32 AM

রায়পুর:  ছত্তীসগঢ়ে ফের সক্রিয় হয়ে উঠেছে মাওবাদীরা। বৃহস্পতিবার সকালেই ছত্তীসগঢ়ের ঘোতিয়ার রাস্তায় পাতা আইইডি বিস্ফোরকে চাপ পড়তেই বিস্ফোরণ হয় একটি গাড়িতে। ঘটনায় আহত হয়েছেন ১২ জন। এদের মধ্যে দুইজনের অবস্থা সঙ্কটজনক।

রাজধানী রায়পুর থেকে ৪০০ কিলোমিটার দূরে অবস্থিত ঘোতিয়া গ্রামে সকাল ৭.৩৫ মিনিট নাগাদ বিস্ফোরণটি ঘটে। নারায়ণগঢ় থেকে দান্তেওয়াড়া যাওয়ার পথে ওই রাস্তা আইইডি পাতা ছিল। একটি বলেরো গাড়ির চাপ পড়তেই তা বিস্ফোরণ হয়। সেইসময় গাড়িতে উপস্তিত ছিলেন ১২ জন, সকলেই আহত হয়েছেন। এদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

বিস্ফোরণের ঘটনা জানতে পেরেই সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয়  নিরাপত্তা বাহিনী। আহতদের স্থানীয় হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ওই পথ দিয়ে পুলিশের গাড়ি যাতায়াত করবে, এই তথ্য জেনেই আইইডি বিস্ফোরক পুঁতেছিল মাওবাদীরা। কিন্তু পুলিশের গাড়ির আগেই এসে যায় যাত্রী বোঝাই ওই বলেরো গাড়িটি। নারায়ণপুর থেকে দান্তেওয়াড়ার উদ্দেশ্যেই ওই গাড়িটি যাচ্ছিল বলে জানা গিয়েছে।

এখনও অবধি মাওবাদীদের তরফে হামলার কথা স্বীকার না করা হলেও নিরাপত্তাবাহিনীরই সন্দেহ মাওবাদীদের দিকেই। ইতিমধ্যেই ওই এলাকায় তল্লাশি অভিযান শুরু হয়েছে। আরও পড়ুন: হিমালয়ের বেস ক্যাম্পের থেকেও উচু! ১৯ হাজার ৩০০ ফিট উচ্চতায় বিশ্বের উচ্চতম রাস্তা তৈরি বিআরও-র