বিষাক্ত গ্যাসে ভর্তি বাড়ির জলের ট্যাঙ্ক, পরিষ্কার করতে নেমে মৃত্যু ২ সাফাইকর্মীর

মৃত দুইজনের নাম হারাধন চক্রবর্তী ও জাহাঙ্গীর হুসেন। দুজনেই ওই অঞ্চলেরই বাসিন্দা ছিলেন।

বিষাক্ত গ্যাসে ভর্তি বাড়ির জলের ট্যাঙ্ক, পরিষ্কার করতে নেমে মৃত্যু ২ সাফাইকর্মীর
প্রতীকী চিত্র।

আগরতলা: জলের ট্যাঙ্কেও যে বিষাক্ত গ্যাস মজুত থাকতে পারে, তা আন্দাজও করতে পারেননি সাফাইকর্মীরা। বাড়ির জলের ট্যাঙ্ক পরিষ্কার করতে নেমে দীর্ঘক্ষণ সাড়া না মেলায় ট্যাঙ্কের ভিতরে আটকে থাকা কর্মীদের উদ্ধারের জন্য দমকলে খবর দেন বাড়ি মালিক। তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা দুইজনকেই মৃত বলে ঘোষণা করেন।

রবিবার দক্ষিণ ত্রিপুরার গোমতী জেলার উদয়পুর শহরে একটি বাড়িতে জলের ট্যাঙ্ক পরিষ্কার করতে নামেন দুই সাফাইকর্মী। রিজার্ভারের গভীরে প্রবেশ করতেই তাঁরা বিষাক্ত গ্যাসের সংস্পর্শে আসেন এবং সংজ্ঞা হারান।

এদিকে, বাড়ির মালিক দীর্ঘক্ষণ কর্মীদের সাড়াশব্দ না পেয়ে দেখতে আসেন। উপর থেকে তাঁদের দেখতে না পেয়ে সঙ্গে সঙ্গে দমকলে খবর দেন। কিছুক্ষণের মধ্যেই দমকলকর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হন ও ট্যাঙ্কের ভিতর থেকে সংজ্ঞাহীন অবস্থাতেই দুই কর্মীকে উদ্ধার করেন। তাঁদের সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা দুইজনকেই মৃত বলে ঘোষণা করেন।

জানা গিয়েছে, মৃত দুইজনের নাম হারাধন চক্রবর্তী ও জাহাঙ্গীর হুসেন। দুজনেই ওই অঞ্চলেরই বাসিন্দা ছিলেন। এ দিকে, দুই সাফাইকর্মীর মৃত্যুতে পরিবারের সদস্য ও স্থানীয় বাসিন্দারা অভিযোগ জানান যে বাড়ির মালিক ওই দুই কর্মীর সুরক্ষার কোনও ব্যবস্থা না করেই তাদের ট্যাঙ্ক পরিষ্কার করতে নামিয়ে ছিলেন।

পুলিশের তরফে ওই দুই শ্রমিকের অস্বাভাবিক মৃত্যুর একটি মামলা দায়ের করা হয়েছে এবং গোটা ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ‘ভ্যাকসিনের বদলে দেওয়া হচ্ছে বিষ’, যোগীরাজ্যে টিকাকরণ এড়াতে নদীতে ঝাঁপ গ্রামবাসীদের

Click on your DTH Provider to Add TV9 Bangla