2000 Live cartridges recovered in Delhi : স্বাধীনতা দিবসের আগে রাজধানী থেকে উদ্ধার ২০০০ টি কার্তুজ, গ্রেফতার ৬

2000 Live cartridges recovered in Delhi : শুক্রবার দিল্লি থেকে উদ্ধার হয়েছে ২০০০ টি কার্তুজ। এই ঘটনায় ৬ জনকে গ্রেফতারও করা হয়েছে।

2000 Live cartridges recovered in Delhi : স্বাধীনতা দিবসের আগে রাজধানী থেকে উদ্ধার ২০০০ টি কার্তুজ, গ্রেফতার ৬
প্রতীকী ছবি (সৌজন্য়ে : PTI)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2022 | 1:18 PM

নয়া দিল্লি : স্বাধীনতা দিবসের আগেই রাজধানী থেকে মিলল ২ হাজারটি কার্তুজ। পুলিশ সূত্রে জানা গিয়েছে,শুক্রবার পূর্ব দিল্লিতে তল্লাশি চালিয়ে এতগুলি কার্তুজ উদ্ধার হয়েছে। দু’দিন বাদেই স্বাধীনতা দিবস উদযাপন দিল্লির অলিন্দে। তার তোড়জোড় এখন থেকেই শুরু হয়ে গিয়েছে। কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে রাজধানীর বিভিন্ন জায়গা। দফায় দফায় চলছে তল্লাশিও। এই আবহে ২ হাজারটি কার্তুজ উদ্ধার ঘিরে স্বভাবতই চাঞ্চল্য ছড়িয়েছে।

দেশ জুড়ে পালিত হচ্ছে ৭৫ তম স্বাধীনতা দিবস। এক বছর ধরে চলছে আজ়াদি কা অমৃত মহোৎসব। ৭৫ তম স্বাধীনতা দিবস উদযাপনের লক্ষ্যে কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে দিল্লিতে। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানকে কেন্দ্র করে নিরাপত্তা সুনিশ্চিত করতে চলছে দিল্লি পুলিশের তল্লাশি অভিযান। এই পরিস্থিতিতে কিছুদিন আগে দিল্লির বাটলা হাউস থেকে এক আইএসআইএস সদস্যকে গ্রেফতার করে দিল্লি পুলিশ। এই গ্রেফতারির এক সপ্তাহ যেতে না যেতেই উত্তর দিল্লি থেকে উদ্ধার হল ২০০০ টা কার্তুজ। এই তল্লাশি সম্পর্কে খুব বেশি তথ্য পাওয়া যায়নি। তবে এই ঘটনায় ৬ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে।

এদিকে কিছুদিন আগে জানা গিয়েছিল, দেশের গোয়েন্দা সংস্থা জানিয়েছিল, স্বাধীনতা দিবসে জইশ-ই-মহম্মদ ও লস্কর-ই-তৈবার হামলার সম্ভাবনা রয়েছে। তারপরই দিল্লির সমস্ত চেক পয়েন্টে তল্লাশি শুরু হয়। নিরাপত্তা জোরদার করা হয়। দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লা থেকে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাই তার আগে নিরাপত্তা নিয়ে যাতে কোনও গাফিলতি না হয় তা নিয়ে সচেতন দিল্লি পুলিশ।