Mumbai Fraud Case: ‘চল, আমরা দেখা করি’, সমকামী ডেটিং অ্যাপে আলাপের পর এমন কাণ্ড ঘটল?

Dating App: গ্রেফতার হওয়া ওই অভিযুক্ত যুবক ডেটিং অ্যাপের ওই চিকিৎসকের সঙ্গে বন্ধুত্ব করে। বেশ কয়েকদিন আলাপ জমে ওঠার পর ওই চিকিৎসককে একটি নির্দিষ্ট স্থানে দেখার করা আবেদন জানিয়েছিল অভিযুক্ত।

Mumbai Fraud Case: 'চল, আমরা দেখা করি', সমকামী ডেটিং অ্যাপে আলাপের পর এমন কাণ্ড ঘটল?
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2022 | 8:04 PM

মুম্বই: একাকিত্ব হোক বা পছন্দের মানুষের সন্ধানে, জেনারেশন ওয়াইয়ের অনেকেই পছন্দের মানুষের সন্ধানে বিভিন্ন ডেটিং অ্যাপে (Dating App) প্রোফাইল খোলেন। ডেটিং অ্যাপে মাঝেমধ্যেই নিত্যনতুন ব্যক্তিদের সঙ্গে আলাপ হয়। চ্যাট করেই তৈরি হয়ে যায় ভালবাসা। কিন্তু ডেটিং অ্যাপেও এখন প্রতারকদের রমরমা। সম্প্রতি ওড়িশার এক ব্যক্তির পর্দাফাঁস করেছিল দিল্লি পুলিশের সাইবার ক্রাইম বিভাগ। দেখা গিয়েছিল ওই ব্যক্তি ডেটিং অ্যাপ ও ম্যাট্রিমনিয়াল সাইটে ১০০ জনের বেশি মহিলাকে প্রতারিত করেছিল। এবার মুম্বইতে এই ধরনেরই আরও এক প্রতারণার হদিশ মিলেছে। জেজে মার্গ পুলিশ রবিবারই এক প্রতারণা গ্যাংয়ের প্রধান চাঁইকে গ্রেফতার করেছে। একটি সমকামী ডেটিং অ্যাপে প্রতারণার ফাঁদ পেতেছিল ওই ব্যক্তি। এক হাসাপাতালের সিনিয়র চিকিৎসককে নিশানা করার পরই বিষয়টি প্রকাশ্যে আসে।

গ্রেফতার হওয়া ওই অভিযুক্ত যুবক ডেটিং অ্যাপের ওই চিকিৎসকের সঙ্গে বন্ধুত্ব করে। বেশ কয়েকদিন আলাপ জমে ওঠার পর ওই চিকিৎসককে একটি নির্দিষ্ট স্থানে দেখার করা আবেদন জানিয়েছিল অভিযুক্ত। সেখানেই ওই চিকিৎসককে শারীরিকভাবে হেনস্থা করা হয় এবং তাঁর ব্যক্তিগত সামগ্রী চুরি করা হয়েছিল। আক্রান্ত চিকিৎসক কোনওভাবে ঘটনাস্থল থেকে পালাতে সক্ষম হয়েছিল। পালিয়ে গিয়েই সে পুলিশের দ্বারস্থ হয়েছিল। পুলিশ জানিয়েছে অভিযুক্ত ২১ বছর বয়সী যুবকের নাম নাতিক নওশাদ শেখ। ওই যুবক মুম্বরার বাসিন্দা।

পুলিশ জানিয়েছে ২৮ এপিল ঘটনাটি ঘটেছিল। নওশাদের সঙ্গে দেখা করতে যাওয়ার পর ওই চিকিৎসককে একটি জায়গায় নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে নওশাদের আরও ৩ সঙ্গী উপস্থিত ছিলেন। সেখানে ওই চিকিৎসকের থেকে তাঁর ফোন ও টাকার ব্যাগ কেড়ে নেওয়া হয়েছিল। পুলিশ জানিয়েছে, সৌভাগ্যক্রমে ঘটনার সময়ের সিসিটিভি ফুটেজ পাওয়া গিয়েছিল এবং চিকিৎসকের কাছ থেকেও নওশাদের মোবাইল নম্বর পাওয়া যায়। সেই সূত্র ধরে নওশাদকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত যুবক প্রতারণার লক্ষ্যেই ডেটিং অ্যাপে অ্যাকাউন্ট খুলেছিল। অভিযুক্ত যুবককে জেরা করা হচ্ছে, এবং আর কেউ এই যুবকের শিকার হয়েছেন কি না, তার তদন্ত চলছে।