৬০ দিনে ডবল! লাখ লাখ টাকা রেখে ২২ হাজার কোটি টাকার ‘খেল’ দেখলেন গ্রাহকরা

Online Fraud: ফুকান নামক ওই যুবক তাঁর বিলাসবহুল জীবনযাত্রা দিয়েই সাধারণ মানুষকে প্রলোভন দেখাত। সে বলত, টাকা জমা রাখলে ৬০ দিনে ৩০ শতাংশ রিটার্ন সহ টাকা ফেরত পাওয়া যাবে। ভুয়ো বিনিয়োগের তথ্য দেখাতে নিজে চারটি কোম্পানিও তৈরি করেছিল।

৬০ দিনে ডবল! লাখ লাখ টাকা রেখে ২২ হাজার কোটি টাকার 'খেল' দেখলেন গ্রাহকরা
প্রতীকী চিত্রImage Credit source: Pixabay
Follow Us:
| Edited By: | Updated on: Sep 04, 2024 | 4:49 PM

গুয়াহাটি: বিনিয়োগ করলেই টাকা দ্বিগুণ! বিলাসবহুল জীবনযাত্রা, দামি বাড়ি-গাড়ি, এই সব দেখিয়েই সাধারণ মানুষকে ফাঁদে ফেলত। টাকা দ্বিগুণ করে দেওয়ার নাম করেই এভাবে হাজার হাজার মানুষকে প্রতারিত করার বড় চক্র চলছিল। অবশেষে পুলিশের জালে ধরা পড়ল অভিযুক্তরা। জানা গিয়েছে, অনলাইনে স্টক মার্কেটে বিনিয়োগ করার নাম করেই ২২ হাজার কোটি টাকার প্রতারণা হয়েছে।

ঘটনাটি ঘটেছে অসমে। গুয়াহাটি থেকে স্বপ্নীল দাস ও ডিব্রুগড় থেকে বিশাল ফুকান নামক দুই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। অনলাইন ট্রেডিংয়ের নামে প্রতারণা চক্র চালাত অভিযুক্তরা। এই চক্রে আরও অনেকে জড়িত বলেই অনুমান করা হচ্ছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ফুকান নামক ওই যুবক তাঁর বিলাসবহুল জীবনযাত্রা দিয়েই সাধারণ মানুষকে প্রলোভন দেখাত। সে বলত, টাকা জমা রাখলে ৬০ দিনে ৩০ শতাংশ রিটার্ন সহ টাকা ফেরত পাওয়া যাবে। ভুয়ো বিনিয়োগের তথ্য দেখাতে নিজে চারটি কোম্পানিও তৈরি করেছিল। প্রতারণার টাকা অসমের ফিল্ম ইন্ডাস্ট্রিতে বিনিয়োগ করেছিল। বহু জমিও কেনা হয়েছিল ওই প্রতারণার টাকা দিয়ে।

এই খবরটিও পড়ুন

এই প্রতারণা চক্র সামনে আসতেই মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা সাধারণ মানুষকে এই ধরনের প্রতারণা থেকে সতর্ক থাকতে বলেছেন। টাকা দ্বিগুণ হওয়ার প্রলোভনে পা দিয়ে যেন এই ধরনের প্রতারণামূলক বিনিয়োগ না করেন, তার অনুরোধও জানান। পুলিশ এই ঘটনায় মামলা দায়ের করেছে।