Gujarat Crime: গাঁজা বোঝাই ৪টি ব্যাগ থানা থেকে চুরি, বাজারমূল্য ৯ লক্ষ টাকা! হাত কামড়াচ্ছে পুলিশ

Weed Smuggling: জানা গিয়েছে, থানা পিছনে থাকা কাস্টডি রুম থেকে এই বিপুল পরিমাণ টাকা চুরি হয়েছে। বিরসাদ পুলিশ ওই এই বিপুল গাঁজা চুরির জন্য অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে পুলিশ।

Gujarat Crime: গাঁজা বোঝাই ৪টি ব্যাগ থানা থেকে চুরি, বাজারমূল্য ৯ লক্ষ টাকা! হাত কামড়াচ্ছে পুলিশ
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2022 | 7:13 PM

ভদোদরা: পুলিশের চোখে ধুলো। খোদ থানা থেকে ১৪৪ কেজি গাঁজা চুরির ঘটনা ঘটেছে। জানা গিয়েছে, গুজরাটের (Gujarat) আনন্দ জেলার বিরসাদ থানা থেকে ওই বিপুল পরিমাণ গাঁজা উধাও হয়ে গিয়েছে। পুলিশ জানিয়েছে, চুরি যাওয়া গাঁজার (Marijuana) আনুমাণিক বাজার মূল্য ৮ লক্ষ ৬০ হাজার টাকা।

জানা গিয়েছে, থানা পিছনে থাকা কাস্টডি রুম থেকে এই বিপুল পরিমাণ টাকা চুরি হয়েছে। বিরসাদ পুলিশ ওই এই বিপুল গাঁজা চুরির জন্য অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে পুলিশ। থানার মহিলা কনস্টেবল শোভনা বাঘেলার অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করা হয়েছে। লিখিত অভিযোগে ওই কনস্টেবল জানিয়েছেন, শনিবার থানায় এসে কাস্টডি রুমে গিয়ে তিনি দেখতে পান গাঁজা ভর্তি ব্যাগ সেখান থেকে উধাও। এর পাশাপাশি তিনি দেখতে পান ওই ঘরের গ্রিল ভাঙা এবং ইট গুলি খুলে ফেলা হয়েছে।

গাঁজা চুরির বিষয়টি নজরে আসতেই ওই মহিলা পুলিশকর্মী তাঁর ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে ঘটনার কথাটি জানান। জানা গিয়েছে, পুলিশ অভিযান চালিয়ে ওই গাঁজা ভর্তি ব্যাগ বাজেয়াপ্ত করেছিল। ২০১৮ সালের দায়ের হওয়া একটি অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার হয়েছিল। সব মিলিয়ে ২০১৮ সালে গাঁজার মোট ৫৬টি ব্যাগ বাজেয়াপ্ত করেছিল পুলিশ। রেকর্ড চেক করে পুলিশ জানতে পেরেছে যে ৫৬টি ব্যাগের মধ্যে ৪টি ব্যাগ সেখান থেকে উধাও।

পুলিশ জানিয়েছে খোয়া যাওয়া ওই গাঁজার ব্যাগগুলির মধ্যে থাকা মোট গাঁজার বাজারমূল্য ৮ লক্ষ ৬০ হাজার টাকা। এই ঘটনায় পুলিশ ভারতীয় দণ্ড বিধির ৪৫৪, ৪৫৭ এবং ৩৮০ ধারায় মামলা রুজু করেছে। এমনকী বেআইনি অনুপ্রবেশের অভিযোগও আনা হয়েছে। এই ঘটনার তদন্তে নেমেছে পুলিশ এবং সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।