UP Gang Rape: ভিডিয়ো দেখে পরিবারের লোক জানল গণধর্ষণ করা হয়েছে নাবালিকাকে, চার জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের

Minor Assault: অভিযুক্তরা গণধর্ষণের ভিডিয়ো বানিয়েছিল। সে রকম বেশ কয়েকটি ভিডিয়ো তারা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেয়। ভিডিয়ো দেখে গণধর্ষণের বিষয়টি জানতে পারে নাবালিকার পরিবারের লোকেরা।

UP Gang Rape: ভিডিয়ো দেখে পরিবারের লোক জানল গণধর্ষণ করা হয়েছে নাবালিকাকে, চার জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2022 | 6:51 PM

লখনউ: মহিলাদের সুরক্ষার বিষয়টি প্রায়শই উঠে আসে উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকারের বিবৃতিতে। সন্ধ্যা ৭ টার পর কর্মক্ষেত্রে মহিলাদের থাকতে জোর করা যাবে না বলে বিজ্ঞপ্তি জারি করেছে উত্তরপ্রদেশ সরকার। কিন্তু মহিলা ও নাবালিকাদের উপর অত্যাচার থামার কোনও লক্ষণ নেই সেখানে। সে রাজ্যে একের পর এক নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনা সামনে আসছে। সম্প্রতি সে রাজ্যের জৈনপুর জেলায় এক নাবালিকাকে গণধর্ষণের অভিযোগ উঠেছে চার যুবকের বিরুদ্ধে। গণধর্ষণ করে নিস্তার দেয়নি অভিযুক্তরা। সেই গণধর্ষণের ভিডিয়ো ছড়িয়ে দেওয়া হয়েছে সোশ্যাল মিডিয়ায়। নাবালিকার বাড়ির লোক সেই ভিডিয়ো দেখে জানতে পারেন ধর্ষণের কথা। তার পর পুলিশের দ্বারস্থ হয় নাবালিকার পরিবার। চার বিরুদ্ধে অভিযোগও দায়ের হয়েছে পুলিশে। অভিযুক্তদের খোঁজ চালাচ্ছে পুলিশ।

জৈনপুর জেলায় বদলাপুর থানা এলাকায় বাড়ি নির্যাতিতা নাবালিকার। পুলিশে দায়ের করা অভিযোগে জানানো হয়েছে, ১৭ বছরের নাবালিকা ২৩ মে রাতে তার বাড়ির কাছেই এক জায়গায় গিয়েছিল। সে সময়ই চার অভিযুক্ত চড়াও হয় তার উপর। সেখান থেকে কাছেই একটি মাঠে নিয়ে যাওয়া হয় নাবালিকাকে। অভিযোগ, সেখানেই তাকে ধর্ষণ করে অভিযুক্তরা। তার পর বাড়ির কাছে পৌঁছে দেওয়া হয়েছিল নাবালিকাকে। এই অত্যাচারের ভীত হয়ে পড়েছিল নাবালিকা। তীব্র যন্ত্রণা সহ্য করেই বাড়ির লোকের কাছে অত্যাচারের কথা চেপে যায় সে।

অভিযুক্তরা গণধর্ষণের ভিডিয়ো বানিয়েছিল। সে রকম বেশ কয়েকটি ভিডিয়ো তারা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেয়। ভিডিয়ো দেখে গণধর্ষণের বিষয়টি জানতে পারে নাবালিকার পরিবারের লোকেরা। তখন তাকে জিজ্ঞাসাবাদ করে বাড়ির লোক। তখনই অত্যাচারের ঘটনার কথা পরিবারের লোকদের জানায় নাবালিকা। এর পরই বদলাপুর থানায় দায়ের হয় অভিযোগ। জানা গিয়েছে, নাবালিকাকে ধর্ষণে অভিযুক্তরা হল উত্তম উপাধ্যায়, দীপক উপাধ্যায়, সচিন উপাধ্যায় ও সুরজ। এর মধ্যে সুরজ প্রতাপগড়ের বাসিন্দা। বাকিদের বাড়ি ওই এলাকাতেই। অভিযুক্তদের বিরুদ্ধে পকসো ও তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করেছে পুলিশ।

উন্নাও জেলায় ৫ বছরের এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছে নিজের বাবাকে খুনে অভিযুক্ত এক যুবকের বিরুদ্ধে। ধর্ষণের পর ওই শিশুকে ছাদ থেকে ছুড়ে ফেলে দেয় অভিযুক্ত। গুরুতর আহত অবস্থায় জেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৫ বছরের বাচ্চা মেয়েটি।