RSS worker booked: পুলিশকে হেনস্থার অভিযোগ, ৫ আরএসএস কর্মীর বিরুদ্ধে মামলা রুজু

RSS, Arrested: জানা গিয়েছে, শুক্রবার বিকেলে ওই স্কুলের বাইরে এনটিকের ১৯ জন কর্মী সমর্থক মঞ্চ বেঁধে বিক্ষোভ দেখানোর চেষ্টা করেন। সঙ্গে সঙ্গে পুলিশ তাদের আটক করে।

RSS worker booked: পুলিশকে হেনস্থার অভিযোগ, ৫ আরএসএস কর্মীর বিরুদ্ধে মামলা রুজু
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2022 | 7:02 PM

কোয়েম্বটুর: বিভিন্ন কারণে সংবাদ শিরোনামে থেকেছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ বা আরএসএস। এবার আরএসএস কর্মীদের বিরুদ্ধে পুলিশকে হেনস্থা করার অভিযোগ। তামিলনাড়ুর কোয়েম্বটুরে পুলিশকে হেনস্থা করার অভিযোগে ৫ জন আরএসএস কর্মীর বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। জানা গিয়েছে, শুক্রবার ভিলানকুরিচিতে পুলিশকে হেনস্থার ঘটনাটি ঘটেছে।

সূত্রের খবর, পুলিশ কর্মীদের একটি বেসরকারি স্কুলে প্রবেশ করতে বাধা দেয় আরএসএস কর্মীরা। সেই বেসরকারি স্কুলে সংগঠনটির একটি প্রশিক্ষণ শিবির চলছিল। বাধা দেওয়ার পরই পুলিশ ও আরএসএস কর্মীদের মধ্যে ধস্তাধ্বস্তি হয়। নাম তামিলর কাচি (এনটিকে) আরএসএস-এর বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচির কথা ঘোষণা করার পরে কোয়েম্বাটোরের ভিলাঙ্কুরিচির স্কুলের চারপাশে প্রচুর পরিমাণে পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছিল।

জানা গিয়েছে, শুক্রবার বিকেলে ওই স্কুলের বাইরে এনটিকের ১৯ জন কর্মী সমর্থক মঞ্চ বেঁধে বিক্ষোভ দেখানোর চেষ্টা করেন। সঙ্গে সঙ্গে পুলিশ তাদের আটক করে। এরপরই দুপক্ষের মধ্যে সংঘর্ষ এড়াতে পুলিশ আরএসএস কর্মী সমর্থকদের স্কুলে ভিতরে থাকার পরামর্শ দেন। তখন আরএসএস কর্মীদের সঙ্গে পুলিশের বাগবিতণ্ডার সূত্রপাত। সেই সময় উপস্থিত পুলিশ কর্মীদের আরএসএস কর্মীরা হেনস্থা করেন বলে অভিযোগ।

কোয়েম্বটুর উত্তরের ডেপুটি কমিশনার টি জয়াচন্দ্রন জানিয়েছেন, স্কুলের ভিতরে ঢোকার কোনও উদ্দেশ্য পুলিশের ছিল না। তারা শুধুমাত্র আরএসএস কর্মীদের স্কুলের বাইরে না বেরোনোর কথা বলতে সেখানে গিয়েছিলেন। কিন্তু সেই সময় আরএসএস কর্মীরা তাদের কথা না শুনে পুলিশের সঙ্গে অসংযত আচরণ করে এবং তাদের হেনস্থাও করা হয়। শনিবার, হেনস্থা করার অভিযোগ আরএসএস কর্মীদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, ইতিমধ্যেই ঘটনায় জড়িত থাকা ৫ জনকে চিহ্নিতি করা হয়েছে। বাকিদের সনাক্ত করতে তদন্ত চলছে।

আরও পড়ুন Nuclear Installation : পারমাণবিক স্থাপনা ও বেসামরিক বন্দিদের তালিকা বিনিময় করল দিল্লি-ইসলামাবাদ

আরও পড়ুন Centre’s Letter on COVID Situation: ‘শয্যা বাড়ান, অস্থায়ী হাসপাতাল তৈরি করুন’, বেলাগাম সংক্রমণ মোকাবিলায় ফের সমস্ত রাজ্যকে চিঠি কেন্দ্রের