অভিষেকের নির্দেশ: বাড়াতে হবে ঝাঁঝ, বাদল অধিবেশনে হাজির থাকতেই হবে দলীয় সাংসদের

Abhishek Banerjee: বাদল অধিবেশনের শুরু থেকেই সংসদে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে খড়্গহস্ত থেকেছে তৃণমূল কংগ্রেস।

অভিষেকের নির্দেশ: বাড়াতে হবে ঝাঁঝ, বাদল অধিবেশনে হাজির থাকতেই হবে দলীয় সাংসদের
কেন ভ্যাকসিন পেলেন না বিজেপি কর্মী, কারণ দর্শাতে ২৪ ঘণ্টা সময় দিলেন দলের নেতাকে। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2021 | 12:14 AM

কলকাতা: বাদল অধিবেশনে এখনও পর্যন্ত লোকসভা কক্ষে দেখা মেলেনি ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। যদিও সূত্রের খবর, অধিবেশনের খুঁটিনাটি বিষয়ে নানাবিধ নির্দেশ দিয়ে বাকি সাংসদদের দিয়ে যাচ্ছেন। সংসদে যে ক’দিনের অধিবেশন বাকি রয়েছে, সেখানে ঘাসফুলের সব সাংসদদের অধিবেশনে থাকার নির্দেশ তিনি দিয়েছেন। পেগাসাস ইস্যুতে সংসদে যেভাবে লাগাতার বিজেপি বনাম তৃণমূল তরজা বড় আকার নিচ্ছে, সেই জায়গায় দাঁড়িয়ে অভিষেকের এই নির্দেশ অর্থবহ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

লোকসভা থেকে শুরু করে রাজ্যসভা, বাদল অধিবেশনের শুরু থেকেই সংসদে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে খড়্গহস্ত থেকেছে তৃণমূল কংগ্রেস। গোদের উপর বিষফোঁড়া হয়েছে রাজ্যসভা থেকে শান্তনু সেনকে সাসপেন্ড করার ঘটনা। যার পালটা আবার কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের বিরুদ্ধে লোকসভায় স্বাধিকার ভঙ্গের প্রস্তাব এনেছেন মহুয়া মৈত্র। সবমিলিয়ে তৃণমূল ও বিজেপির মধ্যে দক্ষযজ্ঞ চলছে সংসদে। এই অবস্থায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক দলীয় সাংসদের নির্দেশ দিয়েছেন, বিজেপির বিরুদ্ধে আক্রমণের ঝাঁঝ আরও বাড়াতে হবে।

অভিষেকের সাফ নির্দেশ, যুক্তিগ্রাহ্য কোনও কারণ ব্যতীত অধিবেশন এড়াতে পারবেন তৃণমূল সাংসদেরা। লোকসভা হোক বা রাজ্যসভা, কেন্দ্রের বিরুদ্ধে সর্বত্র ১০০ শতাংশ ক্ষমতা প্রয়োগ করে ঝাঁপাবে তৃণমূল। বাকি সাংসদরা যাতে নিয়মিত অধিবেশন কক্ষে হাজির হন তা নিশ্চিত করার দায়িত্ব দেওয়া হয়েছে দুই কক্ষের দু’জন সাংসদকে। তৃণমূল সূত্রে খবর, লোকসভার বিষয়টি দেখতে নির্দেশ দেওয়া হয়েছে সুদীপ বন্দ্যোপাধ্যায়কে। রাজ্যসভার সাংসদের উপস্থিতির দিকে নজর রাখবেন ডেরেক ও’ব্রায়েন। আরও পড়ুন: দিল্লি যাওয়ার আগেই মন্ত্রিসভার বৈঠক ডাকলেন মমতা, নেওয়া হতে পারে বড় সিদ্ধান্ত!