Uddhav Thackeray : বড় ধাক্কা উদ্ধব শিবিরে, ৩ হাজার শিবসেনার শিবির বদল

Uddhav Thackeray : রবিবার উদ্ধব শিবির ছেড়ে শিন্ডে শিবিরে নাম লেখালেন প্রায় ৩ হাজার শিবসেনা। তাঁরা সকলেই ওরলির এলাকার।

Uddhav Thackeray : বড় ধাক্কা উদ্ধব শিবিরে, ৩ হাজার শিবসেনার শিবির বদল
উদ্ধব ঠাকরে। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Oct 02, 2022 | 2:56 PM

মুম্বই : উদ্ধব শিবিরে বড় ধাক্কা। শিব সেনার উদ্ধব শিবির থেকে শিন্ডে শিবিরের দিকে পা বাড়িয়েছেন একাধিক শিব সেনা সদস্য। রবিবাসরীয় বাজারে মুম্বইয়ের ওরলি থেকে প্রায় ৩ হাজার সদস্য এদিন শিন্ডে শিবিরে যোগদান করলেন। এদিকে এই ওরলি এলাকারই বিধায়ক হলেন উদ্ধব পুত্র আদিত্য ঠাকরে। সেই এলাকা থেকেই এত বড় ভাঙন এল দলের জন্য।

প্রসঙ্গত, গত জুন মাসেই চিড় ধরে উদ্ধব শিবিরে। মহারাষ্ট্রের মহানাটকে নজর ছিল গোটা দেশেরই। সেই সময় প্রায় ৩৯ জন শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডের নেতৃত্বে গুজরাটের সুরাটে হোটেলে আশ্রয় নেন। তারপর আস্তানা পরিবর্তন হয়েছে একাধিকবার। প্রায় এক সপ্তাহ ধরে চলে এই মহা নাটক। ততদিনে ধীরে ধীরে হালকে হয়েছিল উদ্ধব শিবির। আর পাল্লা ভারী হয়েছিল একনাথ শিন্ডের। সঙ্কট উদ্ভূত হওয়ার পরই প্রথমেই মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে দিয়েছিলেন উদ্ধব ঠাকরে। দীর্ঘ এক সপ্তাহ ধরে টালমাটাল পরিস্থিতির পর বিজেপির সঙ্গে জোট বেঁধে মহারাষ্ট্রে সরকার গঠন করেন একনাথ শিন্ডে। মহারাষ্ট্রে ভেঙে যায় মহাবিকাশ অগাড়ি জোট।

নয়া সরকারের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন একনাথ শিন্ডে। আর তাঁর ডেপুটি হিসেবে শপথ নেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবীশ। সরকারের সঙ্কট পেরিয়ে গেলেও শিবসেনা কার তা নিয়ে শুরু হয় দর কষাকষি। শিন্ডে প্রথম থেকে দাবি করে আসেন তাঁরাই আসল শিবসেনা। বালাসাহেব ঠাকরের আদর্শ থেকে সরে এসে উদ্ধব ঠাকরে শিবসেনার গরিমা হ্রাস করেছেন বলেও অভিযোগ তোলেন। সেই মামলা নির্বাচন কমিশন ঘুরে সুপ্রিম কোর্টেও পৌঁছোয়। সম্প্রতি সেই বিষয়ে সুপ্রিম কোর্টের শুনানিতেও ধাক্কা খায় উদ্ধব শিবির। তাদের আবেদন খারিজ করে শিব সেনা নিয়ে সিদ্ধান্ত নেওয়ার অনুমতি দেওয়া হয় নির্বাচন কমিশনকে।