Biriyani: বিনামূল্যে খাওয়ানো হচ্ছে বিরিয়ানি, শর্ত শুধু একটাই…

AIMIM: হায়দরাবাদের গণ্ডি পার করে গোটা দেশেই মিম সমর্থক তৈরি করতে চাইছে আসাউদ্দিন ওয়াইসির দল। আর সেই লক্ষ্যেই বিনামূল্যে প্রাতঃরাশ ও বিরিয়ানি বিতরণ করা হচ্ছে।

Biriyani: বিনামূল্যে খাওয়ানো হচ্ছে বিরিয়ানি, শর্ত শুধু একটাই...
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2022 | 8:50 AM

ভোপাল: যতই স্বাস্থ্য সচেতন হন না কেন, বিরিয়ানি দেখে জিভে জল আসতে বাধ্য। আর সাধারণ মানুষের এই বিরিয়ানি প্রেমকেই দলের সদস্য সংখ্যা বাড়ানোর কাজে নামলেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমীন বা এআইএমআইএম নেতারা। হায়দরাবাদের গণ্ডি পার করে গোটা দেশেই মিম সমর্থক তৈরি করতে চাইছে আসাউদ্দিন ওয়াইসির দল। আর সেই লক্ষ্যেই বিনামূল্যে প্রাতঃরাশ ও বিরিয়ানি বিতরণ করা হচ্ছে। মধ্য প্রদেশের ভোপালে মিম সদস্য়ের সংখ্যা বৃদ্ধি করতেই নারেলা বিধানসভা কেন্দ্রে মিম নেতারা সাধারণ মানুষের মধ্য়ে বিরিয়ানি বিলি করছেন।

সম্প্রতিই মধ্য প্রদেশের জেলা পঞ্চায়েত নির্বাচনে অংশ নিয়েছিল এআইএমআইএম। নির্বাচনে ৭টি আসন জেতার পর থেকেই আশাবাদী মিম। পরবর্তী নির্বাচনগুলিতে জয়ী হওয়ার জন্য চাই দলের বিপুল সদস্য। আর সেই সদস্য জোগাড় করতেই অভিনব পন্থা অনুসরণ করছেন ওয়াইসির দলের নেতারা।

এআইএমআইএম নেতা পীরজাদা তাউকীর নিজামি বলেন, “যারা নিজেদের দলে যোগ্য সম্মান পান না, আমরা তাদের সকলকে স্বাগত জানাচ্ছি, তা সে বিজেপিই হোক বা কংগ্রেস। তারা যখন আমাদের দলীয় কার্যালয়ে যোগদান করতে আসছেন, তখন তাদের সম্মান জানাতেই বিরিয়ানি বা চা-সিঙাড়া দিচ্ছি আমরা। ঠিক যেমন বাড়িতে অতিথি এলে আপ্যায়ন করা হয়, আমরাও সেই কাজই করছি।”

আসাউদ্দিন ওয়াইসির পার্টির তরফে দাবি করা হয়েছে, মধ্য প্রদেশে বর্তমানে ১ লাখেরও বেশি সদস্য রয়েছে এআইএমআইএম-র। নারেলা আসনের প্রার্থী  পীরজাদা তাউকীর জানান, ‘অতিথি দেব ভব’-এই মন্ত্র অনুসরণ করেই চলছেন তারা। সাধারণ মানুষকে সুস্বাদু বিরিয়ানি খাওয়ানো হচ্ছে ভালবেসে। তিনি বলেন, “যারা যোগ দিতে আসছেন, তাদের যেন মনে হয় যে তারা সঠিক জায়গায় এসেছেন। আমরা ওনাদের সমস্যার কথা শুনছি ও যত দ্রুত সম্ভব, সমস্যা সমাধানের চেষ্টা করছি।”