পেশায় চিকিৎসক, তিহার জেলে করোনা আক্রান্তদের চিকিৎসা করতে চায় আল-কায়েদা জঙ্গি

সাত বছরের ডাক্তারির অভিজ্ঞতা আছে তার। তাই আদালতের দ্বারস্থ হয়ে জেল বন্দিদের চিকিৎসার আবেদন জানাল সাবিল আহমেদ

পেশায় চিকিৎসক, তিহার জেলে করোনা আক্রান্তদের চিকিৎসা করতে চায় আল-কায়েদা জঙ্গি
ফেব্রুয়ারিতে গ্রেফতার হয় সাবিল আহমেদ
Follow Us:
| Updated on: May 14, 2021 | 8:42 AM

নয়া দিল্লি: দেশের অন্যান্য জেলের মতো তিহারেও বাড়ছে করোনা সংক্রমণ। আক্রান্ত হচ্ছেন বন্দিরা, বিপদ বাড়ছে পুলিশ আধিকারিকদেরও। আর এই পরিস্থিতিতে জেলবন্দিদের চিকিৎসার আনুমতি চেয়ে আদালতের দ্বারস্থ হল আল-কায়েদা জঙ্গি সন্দেহে অভিযুক্ত এক ব্যক্তি। বৃহস্পতিবার দিল্লির আদালতে এই আবেদন জানিয়েছে জঙ্গি সংগঠনের ওই সদস্য।

বুধবার দিল্লি আদালতে বিশেষ বিচারপতি ধর্মেন্দ্র রানার কাছে এই আবেদন জানায় সাবিল আহমেদ নামে ওই ব্যক্তি। একজন চিকিৎসক হিসেবে তার সাত বছরের অভিজ্ঞতা রয়েছে বলে জানিয়েছে সাবিল। তাই তার দাবি, জেলবন্দিদের চিকিৎসায় তার পক্ষে সাহায্য করা সম্ভব।

সাবিল আহমেদ নামে ওই বন্দিকে গত ২২ ফেব্রুয়ারি গ্রেফতার করা হয়েছে। ওই ব্যক্তি ‘ইন্ডিয়ান সাব-কন্টিনেন্টে’র আল-কায়েদা জঙ্গি বলে জানা গিয়েছে। ভারত ও ভারতের বাইরে ওই সংগঠনের সদস্যদের সাহায্য করার প্রমাণ রয়েছে তার বিরুদ্ধে। আর সেই প্রমাণের ভিত্তিতেই তাকে গ্রেফতার করে দিল্লি পুলিশের স্পেশাল সেল। পুলিশ সূত্রে জানা যায়, ২০০৭ সালে ব্রিটেনের গ্লাসগো বিমানবন্দরে আত্মঘাতী জঙ্গি হামলার ঘটনার সঙ্গে যুক্ত ছিল সাবিল। সৌদি আরব ও ব্রিটেনের একাধিক ঘটনাতেও তার যুক্ত থাকার প্রমাণ মিলেছে।

আরও পড়ুন: ২০ মিনিটই ডেকে আনল বিপদ, মাত্র চার ঘণ্টায় মৃত্যু ১৫ জন করোনা আক্রান্তের

সাবিলের আবেদন নিয়ে শুনানি শুরু হবে আগামী ১৫ মে। সবিল তার আইনজীবী এমএস খানের মাধ্যমে আদালতকে জানিয়েছে যে সে চিকিৎসায় সাহায্য করতে পারে। সাবিল তার আবেদনে জানিয়েছে যে সে একজন যোগ্য এমবিবিএস চিকিৎসক, যার চিকিৎসা করার সাত বছরের অভিজ্ঞতা রয়েছে। তার অভিজ্ঞতা করোনা সংক্রমণ নিয়ন্ত্রণেও সাহায্য করবে।‌ আহমেদের আইনজীবী এও জানান যে এই পরিস্থিতিতে জেল কর্তৃপক্ষকে সাহায্য করার জন্য জেল সুপারিনটেনডেন্ট অভিযুক্তকে অনুমতি দিতেই পারেন।