ভোট পরবর্তী হিংসা: রাজ্যকে চাপে রাখতে বিজেপির ‘তুরুপের তাস’ হতে চলেছেন ৪ মন্ত্রী

মঙ্গলবার কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বাংলার পদ্ম সাংসদদের এক বৈঠকের পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ভোট পরবর্তী হিংসা: রাজ্যকে চাপে রাখতে বিজেপির 'তুরুপের তাস' হতে চলেছেন ৪ মন্ত্রী
ছবি-টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2021 | 11:59 PM

নয়া দিল্লি: ভোট পরবর্তী হিংসার ইস্যুকে হাতিয়ার করে আরও তেড়েফুঁড়ে এ রাজ্যে নামতে চলেছে বিজেপি। মঙ্গলবার কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বাংলার পদ্ম সাংসদদের এক বৈঠকের পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সূত্রের খবর, এ দিন দিল্লিতে শিবপ্রকাশ, কৈলাস বিজয়বর্গীয় এবং অমিত মালব্যের উপস্থিতিতে এই বৈঠক হয়। যেখানে বাবুল সুপ্রিয় বাদে বাংলার সব সাংসদরাই হাজির ছিলেন। সেই বৈঠকেই স্থির করা হয়, আগামী সময় ভোট পরবর্তী হিংসায় নিহত বিজেপি কর্মীদের বাড়িতে যাবেন বাংলার ৪ কেন্দ্রীয় মন্ত্রী।

গত মে মাসে মন্ত্রিসভা সম্প্রসারণের পর এ রাজ্যের ৪ সাংসদ স্থান পেয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ক্যাবিনেটে। নিশীথ প্রামাণিক, জন বার্লা, সুভাষ সরকার এবং শান্তনু ঠাকুর কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর পদে শপথ নিয়েছেন প্রায় মাসখানেক হতে চলল। কিন্তু এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে কোনও বড় ভূমিকা নিতে তাঁদের দেখা যায়নি। তবে মঙ্গলবারের বৈঠকে যা সিদ্ধান্ত হয়েছে, তা রাজ্যের শাসকদলের উপর চাপ বাড়াবে বৈকি। কারণ, এই ৪ মন্ত্রীই এ বার ভোট পরবর্তী হিংসায় নিহত বিজেপি কর্মীদের বাড়ি যাবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। এককথায়, যেন ‘তুরুপের তাস’ হিসেবে ব্যবহার করা হবে তাঁদের।

এ বাদেও মঙ্গলবারের বৈঠকে রাজ্যের বিজেপি কর্মীদের কী অবস্থা, কোথায় কোথায় দলীয় কর্মীরা আক্রান্ত, কোন জেলাগুলিতে এখনও উত্তেজনা বিরাজমান, এই সম্পর্কিত একটি পূর্ণাঙ্গ রিপোর্ট নেন কেন্দ্রের বিজেপি নেতারা। তারপরই বিজেপির প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। বঙ্গ বিজেপির প্রথম সারির নেতাদের সঙ্গেই মন্ত্রীদের পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিজেপি সূত্রে খবর, কোথাও একসঙ্গে ৪ মন্ত্রীই যেতে পারেন। রাজ্যের আইনশৃঙ্খলার বিষয়টিকে তুলে ধরেই নতুন করে শাসকদের বিরুদ্ধে আক্রমণে যাওয়ার কথা চিন্তাভাবনা করছে গেরুয়া শিবির। ভুলে গেলে চলবে না, ৪ মন্ত্রীর মধ্যে নিশীথ প্রামাণিক বর্তমানে অমিত শাহের ডেপুটি, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। ফলে বিজেপির পরবর্তী পদক্ষেপ কী হয়, সেদিকে নজর থাকবে রাজনৈতিক মহলের। আরও পড়ুন: জাঁকজমকে নেই পার্থ, পুজোর বাজেট ছেঁটে টিকার জোগান বাড়াতে চান নাকতলা উদয়ন সংঘের কর্তা