সাফ হচ্ছে সিধুর রাস্তা, কিন্তু কী শর্ত দিচ্ছেন ক্যাপ্টেন?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: tannistha bhandari

Updated on: Jul 17, 2021 | 7:30 PM

তাঁদের অন্তর্কলহ বরাবরই প্রকট। তবে শর্ত সাপেক্ষে সিধুর পদোন্নতি ক্যাপ্টেন মেনে নিতে চলেছেন বলেই সূত্রের খবর।

সাফ হচ্ছে সিধুর রাস্তা, কিন্তু কী শর্ত দিচ্ছেন ক্যাপ্টেন?
ফাইল চিত্র।

নয়া দিল্লি: অবশেষে বাধা কাটছে। পরিষ্কার হচ্ছে নভজ্যোত সিং সিধুর রাস্তা। সূত্রের খবর, পঞ্জাব কংগ্রেসের প্রধান হিসেবে দায়িত্ব দেওয়ার ক্ষেত্রে রাজি হয়েছেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। কিন্তু সম্পূর্ণ দায়িত্ব সিধুর কাঁধে তুলে দিতে আপত্তি রয়েছে ক্যাপ্টেনের। তিনি চান, রাজ্য কংগ্রেসের প্রধান হিসেবে সিধুকে দায়িত্ব দেওয়া হলেও তাঁকে সব বিষয় জানাতে হবে।

গত কয়েকদিন ধরেই এই বিষয় নিয়ে চলছিল জল্পনা। গতকালই দিল্লি গিয়েছেন সিধু। ক্যাপ্টেনের সঙ্গে তাঁর বিরোধিতা অনেক দিনের। তাই দায়িত্ব দেওয়ার ক্ষেত্রে তাঁর নাম উঠে আসতেই বাধ সাধেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। তবে শীর্ষ নেতৃত্বের সঙ্গে দু’জনের কথাবার্তার পর অবশেষে বরফ গলেছে বলেই সূত্রের খবর। তবে ক্যাপ্টেনের দাবি, আসন্ন বিধানসভা নির্বাচন-সহ দলের সব গুরুত্বপূর্ণ বিষয়ে মত দেবেন তিনিই।

সূত্রের খবর, ক্যাপ্টেন জানিয়েছেন যে সিধু দলের প্রেসিডেন্ট হলেও হাই কমান্ড যেন তাঁকে সব সিদ্ধান্তের কথা জানায়। পাশাপাশি কার্যকরি সভাপতি নিয়োগের ক্ষেত্রেও যেন তাঁকে স্বাধীনতা দেওয়া হয়। তবে দলের তরফে এখনও পর্যন্ত কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। এ দিকে, দিল্লি গিয়ে একাধিক নেতার মুখোমুখি হয়েছেন নভজ্যোত সিং সিধু। সেই ছবিও টুইট করেছেন তিনি নিজে। পঞ্জাব কংগ্রেসের প্রধান সুনীল জাখরের সঙ্গেও দেখা হয়েছে তাঁর। সুনীল জাখরের পদেই জায়গা করে নিতে চলেছেন তিনি।

গত সপ্তাহেই দিল্লি গিয়েছিলেন চির প্রতিদ্বন্দ্বী নভজ্যোত সিং সিধু ও অমরিন্দর সিং। দু’জনেই আলাদাভাবে দেখা করেছিলেন কংগ্রেস শীর্ষনেতৃত্বের সঙ্গে। একদিকে, রাহুল, প্রিয়ঙ্কার সঙ্গে দেখা করেছিলেন সিধু। অন্যদিকে, দলনেত্রী সনিয়া গান্ধীর সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। বৈঠক শেষে বেরিয়ে তিনি বলেছিলেন, শীর্ষ নেতৃত্ব যা ঠিক করবে, তাই-ই মেনে নেবেন। সম্প্রতি সিধুর নাম দলের প্রধান হিসেবে উঠে আসতেই বেগড়বাই শুরু করেন অমরিন্দর। দুজনেই আলাদাভাবে দলের বিধায়কদের নিয়ে বৈঠকেও বসেন। আরও পড়ুন: দাম বাড়ল কোভ্যাক্সিন-কোভিশিল্ডের, কত টাকায় পাবে কেন্দ্র?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla