মুম্বই বিমানবন্দরে বোমাতঙ্ক, চলল তল্লাশি, তারপর…

ভারতের বাণিজ্য রাজধানীতে এটাই এই ধরনের 'ভুয়ো ফোন' হুঁশিয়ারি নয়।

মুম্বই বিমানবন্দরে বোমাতঙ্ক, চলল তল্লাশি, তারপর...
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2021 | 7:27 PM

মুম্বই: ফোন আসতেই মুম্বই আন্তর্জাতিক বিমানবন্দরে তোড়জোড়। দেদার চলল তল্লাশি অভিযান। দুবাই (Dubai) থেকে আসা একটি বিমানে তল্লাশি চালিয়েও মিলল না কিছুই। কিন্তু কেন তল্লাশি? সংবাদ সংস্থা এএনআইকে মুম্বই পুলিশ জানিয়েছে, একটি ফোন এসেছিল। যেখানে বলা হয়েছিল দুবাই থেকে আসা মুম্বইগামী বিমানে আরডিএক্স আছে। এরপরই পুরো বিমানবন্দরে নিরাপত্তা বাড়ান হয়। কিন্তু তল্লাশি করে কিছু না পাওয়ায় পুলিশ সেটিতে ‘ভুয়ো ফোন’ হিসেবেই দেখছে।

ভারতের বাণিজ্য রাজধানীতে এটাই এই ধরনের ‘ভুয়ো ফোন’ হুঁশিয়ারি নয়। এর আগেও একাধিকবার মুম্বই পুলিশের কাছে এই ধরনের ফোন-ইমেল এসেছে। গত জুন মাসেই মুম্বই পুলিশের কাছে একটি ই-মেল এসেছিল। যেখানে লেখা ছিল, একটি মহারাষ্ট্র সরকারের মন্ত্রালয়ে বিস্ফোরক আছে। সেই ভুয়ো ই-মেল প্রেরক ৫৩ বছর বয়সীকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ।

এ ছাড়াও গত বছর মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কাছে একটি ফোন এসেছিল। যেখানে ফোন করে দুষ্কৃতী দাবি করেছিল, সে দাউদ ইব্রাহিমের তরফ থেকে কথা বলছে। এরপর ঠাকরের বাসভবন ‘মতোশ্রীর’ নিরাপত্তা বৃদ্ধি করেছিল মুম্বই পুলিশ। উল্লেখ্য, কয়েকদিন আগেই মুম্বইয়ে ধনকুবের মুকেশ অম্বানীর বাড়ির কাছে বিস্ফোরক বোঝাই একটি গাড়ি উদ্ধার হয়। সেই ঘটনার জল অনেক দূর গড়িয়েছে। এই ঘটনার পরিপ্রেক্ষিতেই মুম্বইর প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিং মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চিঠি লিখে অনিল দেশমুখের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ করেছিলেন। সেই ঘটনার তদন্ত আপাতত সিবিআই ও ইডির হাতে। আরও পড়ুন: চার্জশিটে ‘টাইপো’, বেকসুর খালাস হয়ে যাচ্ছিল ধর্ষক