Amit Shah to meet Sukanta: লক্ষ্মীবারে শাহের ‘দরবারে’ ডাক পড়ল সুকান্তের, কলকাতা ফেরা বাতিল করলেন সাংসদ

Amit Shah to meet Sukanta: পঞ্চায়েতের আগে কেন্দ্রীয় নেতৃত্ব তৎপর হচ্ছে বলেই মনে করা হচ্ছে। তাই শাহের সঙ্গে সুকান্তর বৈঠক ঘিরে বাড়ছে জল্পনা।

Amit Shah to meet Sukanta: লক্ষ্মীবারে শাহের 'দরবারে' ডাক পড়ল সুকান্তের, কলকাতা ফেরা বাতিল করলেন সাংসদ
রাজ্যে আসছেন অমিত শাহ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2022 | 5:03 PM

কলকাতা : বুধবার লোকসভা অধিবেশনে যোগ দিতে দিল্লি গিয়েছিলেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। বৃহস্পতিবার কলকাতায় ফিরে একটি কর্মসূচিতে যোগ দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু বুধবার আচমকাই ফোন আসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) দফতর থেকে। এরপরই সুকান্ত কলকাতায় ফেরার সিদ্ধান্ত বাতিল করেছেন বলে সূত্রের খবর। বৃহস্পতিবার দুপুর ১২ টায় অমিত শাহের সঙ্গে সুকান্ত মজুমদারের বৈঠক হবে বলে জানা গিয়েছে। সে কারণে সুকান্তর কলকাতার কর্মসূচিও বাতিল করা হয়েছে। রাজ্যে যখন পঞ্চায়েত নির্বাচন আসন্ন, তখন অমিত শাহের এই বৈঠক বিশেষ তাৎপর্যপূর্ণ হতে চলেছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

বিধানসভা ভোটের আগে এরাজ্যে কেন্দ্রীয় বিজেপির নেতা-নেত্রীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বা বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা রাজ্যে এসে একাধিক সভা করেছেন। এবার পঞ্চায়েতের আগেও কেন্দ্রীয় নেতৃত্ব তৎপর হচ্ছে বলেই মনে করা হচ্ছে। তাই শাহের সঙ্গে সুকান্তর বৈঠক ঘিরে বাড়ছে জল্পনা। অমিত শাহের দফতরেই হবে সেই বৈঠক।

জানা যাচ্ছে, রাজ্যের সামগ্রিক পরিস্থিতি নিয়ে সুকান্তর সঙ্গে কথা হবে শাহের। আসন্ন নির্বাচনে বিরোধীদের কাছে যে দুর্নীতি একটা বড় ইস্যু হতে চলেছে তা স্পষ্ট। এছাড়া যেভাবে বিভিন্ন জায়গা থেকে বোমা উদ্ধার হচ্ছে তাতে রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতিকেও হাতিয়ার করতে পারে বঙ্গ বিজেপি। সরকারি কর্মীদের ডিএ না পাওয়ার বিষয়টিও মাথায় রাখছে বঙ্গ শিবির। সেই ইস্যুগুলি নিয়েই মূলত বৃহস্পতিবারের বৈঠকে আলোচনা হতে পারে বলে জানা যাচ্ছে।

ইতিমধ্যেই বিভিন্ন ইস্যু নিয়ে ৬৩ পাতার একটি নথি রাজ্যপালের হাতে তুলে দিয়েছে বিজেপি। সেই নথি সুকান্ত মজুমদার দিতে পারেন অমিত শাহকে। তৃণমূলকে ভোটের ময়দানে টেক্কা দিতে বিজেপি সাংগঠনিকভাবে কতটা প্রস্তুত, সে বিষয়েও অমিত শাহ কথা বলতে চান  বলে সূত্রের খবর। কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে রাজ্য বিজেপির বৈঠক প্রথম নয়। তবে, ভোটের আবহে রাজ্যে যখন শাসক-বিরোধী তরজার পারদ চড়ছে, তখন এই শাহী বৈঠকের বিশেষ গুরুত্ব আছে বলেই মত ওয়াকিবহাল মহলের।