Video : মসজিদ থেকে ভেসে এল আজ়ান, বক্তৃতা থামিয়ে নেটিজ়েনদের প্রশংসা কুড়োলেন অমিত শাহ

Video : কাশ্মীরে তিনদিনের সফরে গিয়েছিলেন অমিত শাহ। সেখানে কাশ্মীরের নিরাপত্তা সংক্রান্ত বিষয় খতিয়ে দেখানোর জন্য আধিকারিকদের সঙ্গে করেন বৈঠকও।

Video : মসজিদ থেকে ভেসে এল আজ়ান, বক্তৃতা থামিয়ে নেটিজ়েনদের প্রশংসা কুড়োলেন অমিত শাহ
অমিত শাহ। ফাইল চিত্র।
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Oct 06, 2022 | 3:59 PM

শ্রীনগর : সম্প্রতি কাশ্মীরের বারামুল্লায় গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বুধবার সেখানে ভরা জনসভায় বক্তৃতা রাখেন শাহ। বক্তৃতা রাখার সময় তাঁর এক পদক্ষেপ মন ছুঁয়ে গেল সকলের। গতকাল তাঁর ভাষণের সময় কাছের কোনও মসজিদে আজ়ান দেওয়া হচ্ছিল। সেই সময় নিজের বক্তব্য থামিয়ে দেন শাহ। তাঁর এই ভাবনাই নেট মাধ্যমে অনেক প্রশংসা কুড়িয়েছে।

তিনদিনের সফরে জম্মু ও কাশ্মীর গিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। গতকালই তাঁর সফরের শেষদিন ছিল। সেখানেই এরকম অভূতপূর্ব ঘটনার সাক্ষী থাকল দেশের নাগরিকরা। বারামুল্লায় একটি জনসভার আয়োজন করা হয়েছিল। পরিকল্পনা মতো তিনি সেখানে বক্তৃতা দিচ্ছিলেন। সেই সময় কাছের মসজিদ থেকে আজ়ানের শব্দ ভেসে আসে। তিনি সেই সময় জিজ্ঞাসা করেন মসজিদে কিছু হচ্ছে কি না। মসজিদে কোনও অনুষ্ঠান হচ্ছে যে সেই বিষয়ে নিশ্চিত হয়ে নিজের বক্তৃতা বন্ধ করে দেন শাহ। কিছুক্ষণের বিরতির পর সেখানে উপস্থিত জনতার অনুমতি নিয়ে ফের নিজের বক্তব্য রাখেন শাহ। তাঁর এই ভঙ্গি নজর কেড়েছে নাগরকিদের। অনেকেই প্রশংসা করেছেন তাঁর এই পদক্ষেপের।

ভারত ধর্মনিরপেক্ষ রাষ্ট্র। সেখানে সকল ধর্মের মানুষ সহাবস্থান করেন। অন্য ধর্মের প্রার্থনার সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই ভাবনা অন্য ধর্মের প্রতি আরেক ধর্মের সম্মানকেই তুলে ধরে। প্রসঙ্গত, বারামুল্লায় উপস্থিত জনতার উদ্দেশে বক্তৃতা দেওয়ার সময় তিনি জম্মু ও কাশ্মীর থেকে সন্ত্রাসবাদ মুছে ফেলার প্রতিশ্রুতি দিয়েছেন। পাকিস্তানের সঙ্গে আলোচনার কথা অস্বীকার করে শাহ এই বিপুল জন সমাবেশে বলেছেন, ১৯৯০ এর দশক থেকে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদ ৪২ হাজার জনের প্রাণ কেড়ে নিয়েছে। তিনি বলেছেন, ‘যাঁরা ৭০ বছর ধরে শাসন করে গিয়েছেন তাঁরা এখন পাকিস্তানের সঙ্গে কথা বলার পরামর্শ দিচ্ছেন। আমরা পাকিস্তানের সঙ্গে কথা বলব কেন? আমরা বলব না কথা। আমরা বারামুল্লা ও কাশ্মীরের মানুষের সঙ্গে কথা বলব।’ এই তিন দিনের সফরে শ্রীনগরে বর্ষীয়ান আধিকারিকদের সঙ্গে বৈঠকে নিরাপত্তা পরিস্থিতি নিয়ে খোঁজ খবরও নেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla