Bihar Law: শপথ নিয়েই বিহারের নতুন মন্ত্রীর বিরুদ্ধে জারি গ্রেফতারি পরোয়ানা, নীতীশ বললেন…

Arrest Warrant: কার্তিকেয় সিং বিহারে বিধান পরিষদ সদস্য। ২০১৪ সালে একটি অপহরণের ঘটনায় সিং সহ ১৭ জনের বিরুদ্ধে মামাল রুজু করা হয়েছিল।

Bihar Law: শপথ নিয়েই বিহারের নতুন মন্ত্রীর বিরুদ্ধে জারি গ্রেফতারি পরোয়ানা, নীতীশ বললেন...
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 17, 2022 | 2:30 PM

পটনা: অপহরণ মামলায় বিহারের আইনমন্ত্রী কার্তিকেয় সিংয়ের ( Kartikeya Singh) বিরুদ্ধে পুলিশি গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ায় পর নতুন করে বিতর্ক তৈরি হয়েছে। কার্তিকেয় সিং বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবের দল আরজেডি থেকে মনোনীত বিধান পরিষদ সদস্য। তবে বুধবার বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar) সাংবাদিকদের জানিয়েছেন, তাঁর এই সংক্রান্ত মামলার বিষয়ে কোনও ধারণা নেই। সাংবাদিকদের প্রশ্নের মুখে তিনি বলেন, “আমি এই বিষয়ে কিছুই জানি না।”

১৬ অগস্ট, মঙ্গলবার বিহারের ‘মহাগঠবন্ধন’ সরকারের নতুন মন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন কার্তিকেয় সিং। ওই দিনই আদালতের কাছে আত্মসমর্পণ করার কথা ছিল আরজেডি নেতার। কিন্তু তিনি সেদিন আদালতে আত্মসমর্পণ করেননি। সেই কারণে তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

কার্তিকেয় সিং বিহারে বিধান পরিষদ সদস্য। ২০১৪ সালে একটি অপহরণের ঘটনায় সিং সহ ১৭ জনের বিরুদ্ধে মামাল রুজু করা হয়েছিল। সিংয়ের বিরুদ্ধে অভিযোগ ছিল, এক নির্মাণ ব্যবসায়ীকে খুন করার উদ্দেশ্যে গোটা অপহরণের ষড়যন্ত্র করেছিলেন তিনি। তবে যাবতীয় অভিযোগের কথা অস্বীকার করে সিং জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের হয়েছিল। এমনকী গ্রেফতারি পরোয়ানার কথাও অস্বীকার করেছিলেন সিং।

অন্যদিকে চলতি মাসের শুরুতেই বিজেপির সঙ্গে জোট ভেঙে বেরিয়ে গিয়েছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। এনডিএ-র সঙ্গে ত্যাগের পরই মুখ্যমন্ত্রী পদে ইস্তফা দিয়েছিলেন নীতীশ। নীতীশ অভিযোগ ছিল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নেতৃত্বে বিহারে ‘মহারাষ্ট্র মডেল’ বাস্তাবয়নের চেষ্টা করা হচ্ছিল। যাবতীয় জল্পনা সত্য প্রমাণ করে লালু প্রসাদ যাদবের আরজেডি, কংগ্রেস ও অন্যান্য বিজেপি বিরোধী দলের সঙ্গে জোটবদ্ধ হয়ে ১০ অগস্ট নতুন করে মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন নীতীশ। উপমুখ্যমন্ত্রী পদে শপথ নেন তেজস্বী যাদব। গতকাল নতুন করে ৩১ জন মন্ত্রী বিহারে শপথগ্রহণ করেছেন। মন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার ঘটনা নতুন কোনও দিকে মোড় নেয় কি না, সেটাই এখন দেখার।