Arvind Kejriwal: পাখির চোখ গুজরাট! ‘ভোটে জিতলেই বিনামূল্যে…’, মোদীর রাজ্যে প্রতিশ্রুতি কেজরীবালের

Gujarat Assembly election: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'রেওয়ারি' মন্তব্যের পর কেজরীবালে এই বক্তব্য নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

Arvind Kejriwal: পাখির চোখ গুজরাট! 'ভোটে জিতলেই বিনামূল্যে...', মোদীর রাজ্যে প্রতিশ্রুতি কেজরীবালের
ছবি: সোশ্যাল মিডিয়া
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jul 21, 2022 | 5:53 PM

নয়া দিল্লি: চলতি বছর মার্চ মাসে দ্বিতীয় রাজ্য হিসেবে পঞ্জাবের ক্ষমতা দখল করেছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের আম আদমি পার্টি। গোয়া বিধানসভা নির্বাচনেও ২টি আসন জয়লাভ করেছিল আপ। আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে এবার বড় প্রতিশ্রুতি দিলেন আম আদমি পার্টির সর্বোচ্চ নেতা তথা অরবিন্দ কেজরীবাল। তিনি জানিয়েছেন, গুজরাটের মানুষ যদি আম আদমি পার্টিকে রাজ্যের ক্ষমতায় নিয়ে আসে তবে ৩০০ ইউনিট অবধি বিদ্যুৎ বিনামূল্যে দেবে সরকার। বৃহস্পতিবার সুরাটের এক টাউনহল বৈঠক থেকে রাজ্যের জনগণের উদ্দেশে এই বার্তাই দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। আপ যে গুজরাট বিধানসভা নির্বাচনকে অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে কেজরীবালে তৎপরতা থেকেই তা স্পষ্টই বোঝা যাচ্ছে, কারণ চলতি মাসে এই নিয়ে দ্বিতীয়বারের জন্য গুজরাট সফরে গিয়েছিলেন আপ প্রধান।

এ দিন গুজরাটের ক্ষমতায় এলে কোনও বিভ্রাট ছাড়াই বিদ্যুৎ পরিষেবা দেওয়ার কথা ঘোষণা করেন অরবিন্দ কেজরীবাল। তিনি বলেন, “আমি আপনাদের গ্যারেন্টি দিচ্ছি। আপনারা যদি পরবর্তীকালে কোনও গাফিলতি পান, তবে আগামী নির্বাচনে আপনারা আম আদমি পার্টিকে ভোট দেবেন না। ক্ষমতায় এলে আমরা সব প্রতিশ্রুতি পূরণ করব।” কেজরীবাল জানিয়েছেন, ৩১ ডিসেম্বর ২০২১ অবধি আসা সব বিদ্যুতের সব বিল মকুব করে দেওয়া হবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘রেওয়ারি’ মন্তব্যের পর কেজরীবালে এই বক্তব্য নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। মোদীকে কটাক্ষ করে সংবাদ সংস্থা এএনআইকে কেজরীবাল বলেন, “কেউ কেউ রাবড়ি নিয়ে কথা বলছেন। জনগণকে বিনামূল্যে যদি রাবড়ি বিতরণ করা হয় তবে সেটা প্রসাদ। কিন্তু রাবড়ি যদি শুধুমাত্র নিজের বন্ধু এবং মন্ত্রীদের মধ্যে বিতরণ করা হয়, তবে সেটা ‘পাপ’ বলেই মেনে নিতে হবে।” এর আগে অরবিন্দ কেজরীবাল বলেছিলেন, বিজেপি ২৭ বছর রাজত্বে গুজরাটের মানুষ অতিষ্ট হয়ে গিয়েছেন।

উল্লেখ্য, গত শনিবার বুন্ডেলখণ্ড এক্সপ্রেসওয়ে উদ্বোধনের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, “আমাদের দেশের উন্নয়নের জন্য রাবড়ি সংস্কৃতি খুবই বিপজ্জনক। রাবড়ি সংস্কৃতি অনুযায়ী চললে নতুন এক্সপ্রেসওয়ে, বিমানবন্দনর অথবা ডিফেন্স করিডর বানানো সম্ভব হত না। একত্রিত হয়ে এই সংস্কৃতিকে পরাজিত করতে হবে।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla