ক্রমবর্ধমান করোনা সংক্রমণ, ৪ শহরে নাইট কার্ফুর মেয়াদ বাড়ল আরও ১৫ দিন

দিওয়ালি(Diwali)-র সময় রাজ্যে করোনা সংক্রমণ (COVID-19) বৃদ্ধি হওয়ার পরই চারটি শহরে জারি করা হয়েছিল নাইট কার্ফু (Night Curfew)। এরপর থেকে জারিই ছিল এই নির্দেশিকা। আগামীকাল কার্ফুর মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও রাজ্য প্রশাসন আরও ১৫দিনের জন্য মেয়াদ বৃদ্ধি করে।

ক্রমবর্ধমান করোনা সংক্রমণ, ৪ শহরে নাইট কার্ফুর মেয়াদ বাড়ল আরও ১৫ দিন
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Feb 27, 2021 | 5:52 PM

আহমেদাবাদ: রাজ্যে বাড়ছে করোনা সংক্রমণ, তাই বাড়ানো হল নাইট কার্ফু (Night Curfew)-র মেয়াদও। রাজ্যে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে শুক্রবার রাতেই নয়া নির্দেশিকা জারি করে গুজরাট (Gujarat) প্রশাসন। আহমেদাবাদ(Ahmedabad), সুরাট (Surat), ভাদোদরা (Vadodara) ও রাজকোট (Rajkot)-এ আগামী ১৫ দিনের জন্য জারি করা হয়েছে নাইট কার্ফুর এই নির্দেশিকা।

গত বছরের নভেম্বর মাসে দিওয়ালির পর রাজ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পেতেই চার শহরে জারি করা হয়েছিল রাত্রিকালীন কার্ফু। এরপর সময় অনুযায়ী সেই কার্ফুর মেয়াদ বাড়ানো হয়েছিল। আগামিকাল অর্থাৎ ২৮ ফেব্রুয়ারি চতুর্থ দফার কার্ফুর মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই প্রশাসনের তরফে ফের মেয়াদ বাড়ানো হল। এই নিয়ে পঞ্চম দফায় মেয়াদ বাড়ল নাইট কার্ফুর। অর্থাৎ গত নভেম্বর থেকে আগামী ১৫ মার্চ অবধি আহমেদাবাদ, সুরাট, ভাদোদরা ও রাজকোটে এই কার্ফু জারি থাকবে।

আরও পড়ুন: অসমে কি বিজেপির বিষম কাঁটা সিএএ?

এতদিন অবধি মধ্যরাত থেকে ভোর ৬টা অবধি যান চলাচলে নিষেধাজ্ঞা জারি থাকত, কেবলমাত্র জরুরি পরিষেবার ক্ষেত্রেই ছাড় দেওয়া হত। নয়া নির্দেশিকায় নাইট কার্ফুর সময়সীমা সম্পর্কে কোনও উল্লেখ না থাকলেও পুরনো নিয়মেই নাইট কার্ফু জারি থাকবে।

রাজ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় শুক্রবারই মুখ্যমন্ত্রী বিজয় রুপানি (Vijay Rupani) একটি বিশেষ বৈঠক ডাকেন। সেই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের বিবিন্ন আধিকারিকরা। এরপরই রাতে প্রশাসনের তরফে নাইট কার্ফুর নির্দেশিকা জারি করা হয়।

গত ২৪ ঘণ্টায় গুজরাটে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৬০ জন। এই নিয়ে এখনও অবধি মোট ২ লাখ ৬৯ হাজার ৩১ জন করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪৪০৮ জনের, সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮৭ জন। টিকাকরণের প্রথম পর্যায়ে মোট ৪ লাখেরও বেশি স্বাস্থ্যকর্মীকে টিকা দেওয়া হয়েছে। আগামী ১ মার্চ থেকে শুরু হচ্ছে দ্বিতীয় দফার টিকাকরণ।

আরও পড়ুন: অম্বানি ভবনের সামনে বিস্ফোরক: সিসিটিভি ফুটেজে নয়া মোড়