Eknath Shinde: অসমের পাঁচতারা হোটেলে শিন্ডেদের ৮ দিনে কত বিল হল?

Maharashtra: এখন স্বাভাবিকভাবে অনেকের মনে প্রশ্ন উঠছে যে বিলাসবহুল হোটেলে এতজন বিধায়ক ৮ দিন ধরে থাকলেন, তাতে তাদের পকেট থেকে মোট কত টাকা খসল?

Eknath Shinde: অসমের পাঁচতারা হোটেলে শিন্ডেদের ৮ দিনে কত বিল হল?
গ্রাফিক্স: টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 01, 2022 | 8:12 PM

গুয়াহাটি: আপাতভাবে মহারাষ্ট্রের রাজনৈতিক সংকটের যবনিকা পতন হয়েছে বলেই মনে করা হচ্ছে। কারণ দীর্ঘদিন ধরে শিবসেনা বিধায়কদের টানাপোড়েন চলার পর মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে বাধ্য হয়েছেন উদ্ধব ঠাকরে। ইতিমধ্যেই বিদ্রোহী শিবসেনা বিধায়কদের নেতা একনাথ শিন্ডে বিজেপির সমর্থন নিয়ে মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন। কিন্তু মহা-সংকটের নাটকে অসমের গুয়াহাটির যে বিলাসবহুল হোটেলকে ঘিরে যাবতীয় জল্পনা আবর্তিত হয়েছিল, সেই র‌্যাডিসন ব্লু হোটেল নতুন করে সংবাদ শিরোনামে জায়গা করে নিয়েছে। মহারাষ্ট্র থেকে গুজরাটের সুরাট হয়ে এই হোটেলেই ঘাঁটি গেড়েছিলেন মহারাষ্ট্রের বিদ্রোহী বিধায়করা। মুখ্যমন্ত্রী পদে শিন্ডে শপথ নেওয়ার আগেই বুধবার হোটেল থেকে চেকআউট করেছেন বিদ্রোহী বিধায়করা।

এখন স্বাভাবিকভাবে অনেকের মনে প্রশ্ন উঠছে যে বিলাসবহুল হোটেলে এতজন বিধায়ক ৮ দিন ধরে থাকলেন, তাতে তাঁদের পকেট থেকে মোট কত টাকা খসল? হোটেল কর্তৃপক্ষ এই নিয়ে খোলসা করে কিছু না বললেও সূত্র মারফত জানা গিয়েছে, বিদ্রোহী বিধায়করা হোটেলে থাকা-খাওয়া বাবদ ৬৮-৭০ লক্ষ টাকা বিল মিটিয়েছেন। সব মিলিয়ে বিধায়ক ও তাঁদের সঙ্গীদের জন্য হোটেলের ৭০ টি ঘর বুক করা হয়েছিল। কর্তৃপক্ষ এই বিলাসবহুল হোটেলটিতে ২২ জুন থেকে ২৯ জুন অবধি অনাবাসিক অতিথিদের জন্য রেস্তোরাঁ, খাওয়া দাওয়া ও অন্যান্য সুযোগ সুবিধা বন্ধ করে দিয়েছিল। নাম প্রকাশে অনিচ্ছুক এক হোটেলের সিনিয়র আধিকারিক সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, “সাধারণ অতিথির মতো বিধায়করা হোটেলে ছিলেন। হোটেল ছাড়া আগেই তাঁরা বিল মিটিয়ে দিয়েছেন। কোনও টাকা বাকি নেই।” তবে বিধায়করা কত টাকা বিল দিয়েছেন সেই নিয়ে খোলসা করেননি ওই আধিকারিক। তবে তিনি জানিয়েছেন বিধায়করা সুপিরিয়র ও ডিলাক্স শ্রেণির ঘরেই ছিলেন।

সূত্র মারফত জানা গিয়েছে গুয়াহাটির র‌্যাডিসন ব্লু হোটেলে সুপিরিয়র রুমের ভাড়া সাড়ে ৭ হাজার টাকা এবং ডিলাক্স রুমের ভাড়া সাড়ে ৮ হাজার টাকা প্রতিদিন। জানা গিয়েছে ৬৮ লক্ষ টাকার মধ্যে শুধুমাত্র খাওয়া বাবদ বিধায়কদের ২২ লক্ষ টাকা বিল হয়েছিল। হোটেলের এক বিশেষ সূত্র জানিয়েছে প্রয়োজনীয় পরিষেবার বাইরে বিধায়করা অন্য কোনও সুযোগ সুবিধা নেননি। এমনকী তাঁদের মধ্যে কেউ স্পা জাতীয় পরিষেবাও নেননি।