Maoist leader killed: মাথার দাম ছিল ৫ লক্ষ, ছত্তীসগঢ়ে নিহত শীর্ষস্থানীয় মাও নেতা

Maoist leader killed: শুক্রবার ছত্তীসগঢ়ের সুকমা জেলার গাদিরাস থানা এলাকার একটি বনাঞ্চলে ওই মাও নেতা লুকিয়ে রয়েছে বলে গোপন সূত্রে খবর যায় পুলিশের কাছে। তারপরেই শুরু হয় অভিযান।

Maoist leader killed: মাথার দাম ছিল ৫ লক্ষ, ছত্তীসগঢ়ে নিহত শীর্ষস্থানীয় মাও নেতা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 01, 2022 | 8:21 PM

ছত্তীসগঢ়: গত বৃহস্পতিবারই পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে দন্তেওয়াড়ায় মহাঙ্গু দেবা নামে এক মাওবাদী নেতা (Maoist leader 0) মারা যায়। এবার ফের জেলা রিজার্ভ গার্ডস (ডিআরজি) এবং মাওবাদীদের মধ্যে একটি সংঘর্ষে একজন মাওবাদী নেতা নিহত হয়েছেন বলে জানা যাচ্ছে। মৃত মাও নেতার নাম কমলেশ বলে জানা যাচ্ছে। কমলেশ মাওবাদীদের (Maoist) মালাঙ্গির এরিয়া কমিটির সদস্য ছিলেন বলে খবর। শুক্রবার ছত্তিসগঢ়ের(Chhattisgarh) সুকমা জেলার গাদিরাস থানা এলাকার একটি বনাঞ্চলে ওই মাও নেতা লুকিয়ে রয়েছে বলে গোপন সূত্রে খবর যায় পুলিশের কাছে। তারপরেই ওই বনাঞ্চলের বিস্তীর্ণ এলাকা ঘিরে ফেলে জেলা রিজার্ভ গার্ডস। শুরু হয় গুলির লড়াই। 

এদিকে মৃত মাও নেতা কমলেশের মাথার দাম ছিল ৫ লক্ষ টাকা। তাঁর খোঁজ দিতে পারলেই সরকারের তরফে পাঁচ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে বলে জানানো হয়। অন্যদিকে বৃহস্পতিবার দন্তেওয়াড়ায় মহাঙ্গু দেবা নামে যে মাওবাদী নেতা মারা গিয়েছিলেন তিনি কাটেকল্যাণ এরিয়া কমিটির সদস্য ছিলেন বলে জানা যায়। তাঁর বিরুদ্ধে ১৮টি নাশকতার ঘটনায় জড়িত থাকার অভিযোগ ছিল।এদিকে শুক্রবারের ঘটনা প্রসঙ্গে বস্তার রেঞ্জের আইজি সুন্দেরাজ পি বলেন, “বেশ কয়েক মিনিট ধরে এনকাউন্টার চলে। এনকাউন্টার শেষ হওয়ার পর, আমরা ঘটনাস্থল থেকে একজন মাওবাদীর মৃতদেহ উদ্ধার করেছি।”