Amarinder Singh Joining BJP : সদলবলে পদ্মমুখী ক্যাপ্টেন! আগামী সপ্তাহেই যোগ দিতে পারেন বিজেপিতে

Amarinder Singh : আগামী সপ্তাহেই বিজেপিতে যোগ দিতে পারেন প্রাক্তন কংগ্রেস নেতা ক্যাপ্টেন অমরিন্দর সিং। তিনি বর্তমানে লন্ডনে একটি সার্জারির জন্য গিয়েছেন। সেখান থেকে ফিরেই হতে পারে যোগদান।

Amarinder Singh Joining BJP : সদলবলে পদ্মমুখী ক্যাপ্টেন! আগামী সপ্তাহেই যোগ দিতে পারেন বিজেপিতে
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2022 | 6:46 PM

চণ্ডীগড় : খুব শীঘ্রই সদলবলে বিজেপিতে যোগ দিতে পারেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে। বর্তমানে চিকিৎসার কারণে লন্ডনে রয়েছেন ৮০ বছর বয়সী এই প্রাক্তন কংগ্রেস নেতা। আগামী সপ্তাহে বিদেশ থেকে ফিরলেই বিজেপির সঙ্গে নিজের দল পঞ্জাব লোক কংগ্রেস পার্টির সংযোজন হতে পারে বলে জানা গিয়েছে। রবিবার তাঁর একটি সার্জারি হয়েছিল। তারপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর সঙ্গে কথা বলেন বলে জানা গিয়েছে।

প্রাক্তন কংগ্রেস নেতা তথা পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী গত বছর পঞ্জাব বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেস থেকে বেরিয়ে আসেন। পাঁচ দশক কংগ্রেসে থাকার পর নির্বাচনের মুখে তাঁকে মুখ্য়মন্ত্রীর পদ থেকে সরিয়ে দেয় কংগ্রেস। সেই অপমান মেনে নিতে না পেরে দল ছেড়ে বেরিয়ে যান তিনি। সনিয়া গান্ধীকে লেখা চিঠিতে তিনি লিখেছিলেন যে, নেতৃত্বের দ্বারা তিনি তিনবার অপমানিত হয়েছেন। তিনি আর এই অসম্মান সহ্য় করতে পারছেন না। তিনি সেই সময়ই জানিয়েছিলেন যে, তাঁর মধ্যে এখনও রাজনীতি বেঁচে রয়েছে। কংগ্রেসের এই সিদ্ধান্তে তাঁর সূর্যাস্ত হবে না।

কংগ্রেস ছেড়ে বেরোনোর পর তাঁর বিজেপিতে যোগদান নিয়ে জল্পনা শুরু হয়েছিল। দিল্লিতে বিজেপি নেতৃত্বের সঙ্গে দেখাও করেছিলেন তিনি। তবে তিনি স্পষ্টভাবে জানিয়ে দিয়েছিলেন যে, বিজেপিতে যোগ দিচ্ছেন না। এর কিছুদিন পরেই নিজের রাজনৈতিক দল নিয়ে আত্মপ্রকাশ করেন তিনি। তাঁর দলের নাম দেন পঞ্জাব লোক কংগ্রেস পার্টি। নিজের দল নিয়েই বিজেপির সঙ্গে জোট বেঁধে ২২-র বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন ক্যাপ্টেন। তবে এই নির্বাচনে তাঁর উপর ভরসা রাখেনি পঞ্জাববাসী। পাটিয়ালা আসন থেকে হেরে যান ক্যাপ্টেন। তাঁর জামানতও বাজেয়াপ্ত হয়। তবে সেই হারের ক্ষত সারিয়ে নিয়ে এবার বিজেপিতে যোগ দিতে পারেন ক্যাপ্টেন। প্রসঙ্গত, সম্প্রতি কংগ্রেস থেকে একাধিক নেতা বেরিয়ে বিজেপিতে যোগ দিয়েছেন। তাঁদের মধ্য়ে অন্যতম হলেন সুনীল জাখার।