Manipur Landslide : মণিপুরে ধসে মৃত বেড়ে ২০, জারি উদ্ধারকাজ

Manipur Landslide : মণিপুরে ধসে মৃত সংখ্যা বেড়ে ২০। এখনও নিখোঁজদের উদ্দেশ্য়ে উদ্ধারকাজ জারি রয়েছে।

Manipur Landslide : মণিপুরে ধসে মৃত বেড়ে ২০, জারি উদ্ধারকাজ
চলছে উদ্ধারকাজ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 01, 2022 | 9:47 PM

ইম্ফল : ক্রমেই বাড়ছে মণিপুর ধসে মৃতের সংখ্যা। শুক্রবার আরও ৮ জন সেনা জওয়ান ও ৪ জন সাধারণ নাগরিকের মৃতদেহ পাওয়া গিয়েছে বলে জানা গিয়েছে। বুধবার রাতে কাজ চলাকালীনই ভয়াবহ ধস নামে মণিপুরের ননে জেলার টুপুল রেলইয়ার্ডে। ধসে প্রথমদিকে ৮ জনের মৃত্যুর খবর মিলেছিল। নিখোঁজ ছিলেন ৫০ জন। কিন্তু দিন গড়াতেই বাড়ছে মৃতের সংখ্য়া। দুর্ঘটনার পরই সঙ্গে সঙ্গে উদ্ধারকাজ শুরু হয়ে যায়। এদিন সারাদিন উদ্ধারকাজ জারি রয়েছে। ভারতীয় সেনা, টেরিটোরিয়াল আর্মি, অসম রাইফেলস, এসডিআরএফ ও এনডিআরএফ দুর্ঘটনাস্থলে উদ্ধারকাজে মোতায়েন রয়েছে।

আজকের উদ্ধারাভিযানে আরও ৮ জন টেরিটোরিয়াল আর্মি ও ৪ জন সাধারণ নাগরিকের দেহ উদ্ধার হয়েছে। এখনও পর্যন্ত মোট ১৩ জন টেরিটোরিয়াল আর্মি পার্সোনেল ও ৫ জন সাধারণ নাগরিককে সুরক্ষিতভাবে উদ্ধার করা হয়েছে। সেখানে মোট ১৫ জন জওয়ান ও ৫ জন সাধারণ নাগরিকের মৃতদেহ উদ্ধার হয়েছে। ইতিমধ্যেই সসম্মানে জওয়ানদের দেহ নিজেদের বাড়ির উদ্দেশ্যে পাঠানো হয়েছে। এখনও পর্যন্ত ১৫ জন জওয়ান ও ২৯ জন সাধারণ নাগরিকের খোঁজ চলছে। এদিন সকালেই মণিপুরের ডিজিপি জানিয়েছিলেন যে, ভয়াবহ আকার ধারণ করেছে এই ধস। ইজেই নদীর গতিপথ আটকে যাওয়ায় আশেপাশের অঞ্চলে বন্য়ার আশঙ্কা করা হচ্ছে।

গতকাল দুপুর থেকেই শুরু হয়েছে উদ্ধারকাজ। ইতিমধ্যেই ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছিলেন মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং। এদিন দ্বিতীয়বারের জন্য এলাকায় যান মুখ্যমন্ত্রী। উদ্ধারকাজে জওয়ানদের উৎসাহ দেন তিনি। সব নিখোঁজদের হদিশ না মেলা পর্যন্ত উদ্ধারাভিযান জারি রয়েছে। ধসের খবর শুনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের সঙ্গে ফোনে কথাও বলেন। উদ্ধারকাজ চালিয়ে নিয়ে যেতে কেন্দ্রের তরফে যাবতীয় সাহায্য়ের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী।