খানাখন্দে ভরা রাস্তায় দ্রুতগতিতে বাঁক নিতে গিয়েই উল্টে গেল ট্রাক, মৃত কমপক্ষে ১৫

প্রাথমিক তদন্তে পুলিশ জানিয়েছে, ঘন কুয়াশার মধ্যে দিয়ে দ্রুতগতিতে ট্রাকটি যাচ্ছিল। রাস্তার একটি বাঁকে গর্তের মধ্যে চাকা পড়েই ট্রাকটি উলটে যায়।

খানাখন্দে ভরা রাস্তায় দ্রুতগতিতে বাঁক নিতে গিয়েই উল্টে গেল ট্রাক, মৃত কমপক্ষে ১৫
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Feb 15, 2021 | 11:32 AM

মুম্বই: মাঝরাতে ঘন কুয়াশা ভেদ করেই ছুটছিল পেঁপে বোঝাই একটি ট্রাক। হঠাৎই বিকট একটি শব্দ। রাস্তায় তৈরি বড় একটি গর্তে চাকা পড়ে মন্দিরের কাছেই উল্টে গেল ট্রাক। দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন কমপক্ষে ১৫ জন, গুরুতর আহত আরও ৫ জন। মহারাষ্ট্রের জালাগাও জেলায় গতকাল রাতে দুর্ঘটনাটি ঘটে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন।

অন্ধ্র প্রদেশের পর এবার মহারাষ্ট্র। শনিবার অন্ধ্র প্রদেশে পুণ্যার্থী বোঝাই একটি বাস যেমনভাবে উল্টে গিয়েছিল, প্রায় একইভাবে রবিবার রাতেও মহারাষ্ট্রের জালাগাওতে একটি দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন  কমপক্ষে ১৫ জন। এদের মধ্যে ছয়জন মহিলা ও দুইজন শিশুও রয়েছে।

হাইওয়ে ট্রাফিক পুলিশ জানায়, মহারাষ্ট্রেরই ধুলে জেলা থেকে জালাগাও জেলার রাভেরের দিকে যাচ্ছিল ট্রাকটি। পেঁপে বোঝাই ওই ট্রাকেই যাচ্ছিলেন প্রায় ২০ জনেরও বেশি। তাঁরা আবহোদা, কাভের জেলার বাসিন্দা ছিলেন বলেই জানা গিয়েছে। ইতিমধ্যেই মৃতদের চিহ্নিতকরণ করে ময়নাতদন্তের পর পরিবারের হাতে মৃতদেহ তুলে দেওয়ার কাজ শুরু হয়েছে।

আরও পড়ুন: মঞ্চে বক্তব্য পেশের সময় হঠাৎই কাঁপতে কাঁপতে পড়ে গেলেন মুখ্যমন্ত্রী, উৎকন্ঠা গুজরাতে

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানায়, পেঁপে বোঝাই ট্রাকটিতেই ১৫ জন যাচ্ছিলেন। দ্রুতগতিতে বাঁক নেওয়ার সময়ই নিয়ন্ত্রণ হারিয়ে একটি গর্তে চাকা পড়ে যায়। সঙ্গেসঙ্গেই উল্টে যায় ট্রাকটি। পেঁপের নিচে চাপা পড়ে যান ট্রাকের পিছনের অংশে বসে থাকা ১৫জন। গুরুতর আহত হয়েছেন আরও পাঁচজন। গাড়ির চালকও সামান্য চোট পেয়েছেন বলে জানা গিয়েছে।

ইতিমধ্যেই দুর্ঘটনার কারণে মৃত্যুর একটি মামলা দায়ের করেছে পুলিশ। আহত চালক হাসপাতাল থেকে ছাড়া পেলেই তাঁকে গ্রেফতার করা হবে।

মধ্যরাতের পর দুর্ঘটনাটি ঘটায় উদ্ধারকার্যে বেশ দেরি হয়েছে বলেই জানান স্থানীয় বাসিন্দারা। তাঁদের অভিযোগ, রাস্তায় একাধিক খানাখন্দ থাকায় প্রায়সই দুর্ঘটনা ঘটে। স্থানীয় প্রশাসনকে জানিয়েও কোনও লাভ হয়নি। মধ্যরাতে দ্রুতগতিতে বাঁক নিতে গিয়েই ট্রাকটি উল্টে গিয়েছে। পুলিশ জানায়, ঘটনাস্থানে পৌঁছতে কিছুটা দেরি হলেও দ্রুত উদ্ধারকাজ শুরু করা হয়েছিল এবং গুরুতর আহতদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

দুর্ঘটনার খবর পেয়ে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। প্রধানমন্ত্রীর দফতরের তরফে টুইট করে লেখা হয়, “মহারাষ্ট্রের জালাগাওয়ের  দুর্ঘটনা হৃদয়বিদারক। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানানো হচ্ছে এবং আহতদের দ্রুত আরোগ্য় কামনা করা হচ্ছে।”

আরও পড়ুন: ভিডিয়ো: ভ্যালেন্টাইনস ডে’তে রেস্তরাঁয় তুমুল ভাঙচুর, অভিযুক্ত বিজেপি-শিবসেনা