Bajrang Dal Activist Death: ধারাল অস্ত্রে খুন বজরং দলের কর্মী, থমথমে গোটা এলাকা

Bajrang Dal Activist Death: কর্নাটকের শিবামোগ্গায় রবিবারের রাতে মৃত্যু হয়েছে ২৬ বছরের ওই যুবকের। কারা এই ঘটনার সঙ্গে জড়িত তাদের খুঁজে বের করার চেষ্টা করছে পুলিশ।

Bajrang Dal Activist Death: ধারাল অস্ত্রে খুন বজরং দলের কর্মী, থমথমে গোটা এলাকা
বজরং দলের কর্মী খুনে গ্রেফতার ৬
Follow Us:
| Edited By: | Updated on: Feb 21, 2022 | 12:23 PM

বেঙ্গালুরু : বজরং দলের (Bajrang Dal) এক সদস্য়ের মৃত্যু ঘিরে রবিবার রাত থেকে উত্তেজনা ছড়াল কর্নাটকে (Karnataka)। কর্নাটকের শিবামোগ্গায় ধারাল অস্ত্রের কোপে মৃত্যু হয়েছে ২৬ বছরের হর্ষ নামের এক যুবকের। রবিবার রাত ৯ টা নাগাদ ওই ঘটনা ঘটে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইরে না চলে যায়, তার জন্য শিবামোগ্গায় বিরাট পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। অশান্তির আশঙ্কায় স্কুল ও কলেজ বন্ধ রাখা হয়েছে এলাকায়। কোনও ধরনের জমায়েত যাতে না হয়, সেই নির্দেশও দেওয়া হয়েছে। কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই নিজে বিষয়টার ওপর নজর রাখছেন বলে জানিয়েছেন। ওই ঘটনার পর রবিবার রাতে এলাকায় বিক্ষোভ দেখান অনেকে। আগুন জ্বালিয়ে দেওয়ার ঘটনাও ঘটে।

কর্নাটকের গ্রামোন্নয়ন মন্ত্রী কে এস এশ্বরাপ্পা ওই যুবকের মৃত্যুর জন্য অভিযোগ তুলেছেন কংগ্রেসের বিরুদ্ধে। কর্নাটকের কংগ্রেস সভাপতি ডিকে শিবকুমারের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন এশ্বরাপ্পা। তাঁর দাবি, হিজাব মামলার রেশ ধরে কংগ্রেসই এই হত্যায় ইন্ধন জুগিয়েছে। মন্ত্রী জানিয়েছেন, হর্ষ একজন সমাজকর্মী ছিলেন। সৎ কর্মী হিসেবে কাজ করতেন।

সম্প্রতি ডিকে শিবকুমার দাবি করেছেন জাতীয় পতাকা বদলে গেরুয়া পতাকা লাগানো হচ্ছে। হিজাব বিরোধী বিক্ষোভের জন্য সুরাতের একটি কারখানা থেকে ৫০ লক্ষ গেরুয়া শালের অর্ডার দেওয়া হয়েছে বলেও দাবি করেছিলেন তিনি। গ্রামোন্নয়ন মন্ত্রী কে এস এশ্বরাপ্পার দাবি, ডিকে শিবকুমারের এই সব মন্তব্যের পরই দুষ্কৃতী তাণ্ডব বেড়ে গিয়েছে কর্নাটকে। হর্ষ নামে মৃত যুবকের পরিবারকে সাহায্য় করা হবে বলেও জানিয়েছেন এশ্বরাপ্পা।

শিবামোগ্গায় ইতিমধ্যেই অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশের তরফে জানানো হয়েছে, এই ঘটনার সঙ্গে হিজাব বিতর্কের কোনও সম্পর্ক নেই। পুলিশের প্রাথমিক অনুমান পুরনো শত্রুতার জেরেই এই খুন। আততায়ীরা হর্ষকে অনেক দিন ধরে চিনতেন বলে জানা গিয়েছে। অন্তত চারজন ওই হামলা চালিয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন : Bhabanipur Murder: আততায়ী কি ওড়িশায় লুকিয়ে? ভবানীপুর খুনে অভিযুক্তকে ধরে দিতে পারলেই পুরস্কার

আরও পড়ুন : Kolkata Govt Hospitals: সন্তানের মুখ দেখতে ৩০০, ওয়ার্ডে যেতে ১৫০, সরকারি হাসপাতালে তোলাবাজি চরমে