CM Mamata Banerjee at Ajmer Sharif: অজমের শরিফের পর পুষ্করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ব্রহ্মা মন্দিরে আরতি করে দিলেন পুজো

CM Mamata Banerjee in Ajmer Sharif: রাজস্থানের অজমের শরিফে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চারদিকে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বাংলার মুখ্যমন্ত্রীর সফর ঘিরে।

CM Mamata Banerjee at Ajmer Sharif: অজমের শরিফের পর পুষ্করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ব্রহ্মা মন্দিরে আরতি করে দিলেন পুজো
নিজস্ব ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 06, 2022 | 11:18 PM

জয়পুর: রাজস্থানের অজমের শরিফে পৌঁছে গিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। সেখানে প্রবেশের মুখেই তাঁকে অভ্যর্থনা জানানো হয়। তিনি সেখানে গিয়ে চাদর চড়াবেন। সেখানে মুখ্যন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখার জন্য অনেকে ভিড় করেছেন। তবে কড়া নিরাপত্তা দিয়ে তাঁকে ভিতরে নিয়ে যাওয়া হয়। মাথায় শাড়ির আঁচল দিয়ে তিনি হেঁটে যাচ্ছেন। টিভি৯ বাংলার ক্যামেরায় তা ফুটে উঠেছে। এক নজরে দেখে নিন সমস্ত আপডেট।

  1. পুষ্করধামে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সেখানে ব্রহ্মা মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করেন। পুরোহিতদের সঙ্গেও কথা বলতে দেখা যায় তাঁকে। সেখানে ব্রহ্মাকে প্রণাম করার পর নিজে হাতে করলেন আরতিও। পুষ্করধামে তাঁর পাশে ছিলেন মন্ত্রী ফিরহাদ হাকিমও।
  2. পুষ্কর ধামেও নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছিল মন্দিরের আশেপাশের চত্বরে। নিরাপত্তার কারণে মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরকালে কোনও সাধারণ নাগরিককে সেখানে প্রবেশ করতে দেওয়া হয়নি।
  3. বিশ্বের একমাত্র ব্রহ্মা মন্দির এই পুষ্করে অবস্থিত। সেখানেই পুজো দিলেন মমতা। পুজো দেওয়ার পর গোটা মন্দির চত্বর ঘুরে দেখেন তিনি। পুরোহিতদের থেকে এই মন্দিরের ইতিহাস জানতেও দেখা যাচ্ছে তাঁকে।
  4. তিনি এই মন্দিরের মহারাজকে একটি শালও উপহার দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবং বাংলায় গঙ্গাসাগর মেলায় আসার জন্য আমন্ত্রণও জানান তিনি।
  5. এদিকে অজমের শরিফে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেছেন, ‘আমি যখন রেলমন্ত্রী ছিলাম তখন এই প্রকল্প (অজমের শরিফ থেকে পুষ্কর পর্যন্ত রেল পরিষেবা) শুরু করেছিলাম। এর জন্য আমাকে অনেক লড়াই করতে হয়েছিল। কিন্তু আমি সেই সময় বলেছিলাম, যদি সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা করতে হয় তাহলে অজমের থেকে পুষ্কর পর্যন্ত এই পরিষেবা শুরু করতে হবে। ‘
  6. জি-২০ সম্মেলনের জন্য গতকাল দিল্লিতে সর্বদলীয় বৈঠকে যোগ দিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল দিল্লিতে বৈঠকের পর আজ রাজস্থানে মমতা বন্দ্যোপাধ্যায়।
  7. তিনি মঙ্গলবার রাজস্থানের অজমের শরিফে যান। তাঁর সফর ঘিরে আজ সেখানে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। সেখানে মাথায় শাড়ির আঁচল দিয়ে তাঁকে দরগায় প্রবেশ করতে দেখা যায়। আর মমতা বন্দ্যোপাধ্য়ায়কে দেখে সেখানে উপস্থিত বিভিন্ন ভাষাভাষির মানুষরা ‘দিদি, দিদি’ বলে চিৎকার করে ওঠেন।
  8. তাঁর সুরক্ষা যাতে কোনওভাবে বিঘ্নিত না হয় তা নিশ্চিত করা হচ্ছে নিরাপত্তারক্ষীদের তরফে। টিভি৯ বাংলার ক্যামেরায় দেখা গিয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একটিবার মাত্র দেখা করার জন্য সেখানে ভিড়ে জমিয়েছেন অসংখ্য ব্যক্তি।
  9. সমস্ত নিয়ম নীতি মেনে অজমের শরিফে প্রবেশ করেন মমতা। সেখানে দরগায় চাদর চড়ান মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর সেখানে তিনি শ্রদ্ধাও জ্ঞাপন করেন।
  10. তাঁর সফর ঘিরেই দ্বিস্তরীয় নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছিল অজমের শরিফ। সেখানে রাজস্থানের পুলিশ ও বাংলার পুলিশ নিরাপত্তার দায়িত্বে ছিল।
  11. মঙ্গলবার রাজস্থানের অজমের শরিফ ও পুষ্করে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেই সফরসূচি অনুযায়ীই দরগায় গেলেন মমতা। এবার তাঁর পরবর্তী গন্থব্যস্থল পুষ্কর।
  12. প্রসঙ্গত, কেন্দ্রে রেলমন্ত্রী থাকাকালীন এই দুই জায়গায় রেল পরিষেবা চালু করেছিলেন মমতা। আবারও সেই এলাকায় সফরে এলেন তিনি। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এদিন এই সফরের মাধ্যমে একপ্রকার ধর্মীয় সম্প্রীতির বার্তা দিলেন নেত্রী বন্দ্যোপাধ্যায়। কারণ এদিন একদিকে যেমন তিনি অজমের শরিফে গিয়েছেন।