Bharat Bandh Live: কিছু সিদ্ধান্ত প্রথমে বেঠিক মনে হলেও দেশ গঠনে কার্যকরী, অগ্নিপথ প্রসঙ্গে মন্তব্য মোদীর

Agnipath Protest Bharat Bandh Live Updates: এবার এই প্রকল্পের প্রতিবাদে সোমবার, সপ্তাহের প্রথম কাজের দিনে ভারত বনধে্র ডাক দিয়েছে বিক্ষোভকারীরা।

Bharat Bandh Live: কিছু সিদ্ধান্ত প্রথমে বেঠিক মনে হলেও দেশ গঠনে কার্যকরী, অগ্নিপথ প্রসঙ্গে মন্তব্য মোদীর
ছবি: সংবাদ সংস্থা

| Edited By: অরিজিৎ দে

Jun 20, 2022 | 7:12 PM

LIVE NEWS & UPDATES

  • 20 Jun 2022 07:12 PM (IST)

    অগ্নিপথ নিয়ে পথে নামবে এসকেএম

    গোটা দেশেক নাড়িয়ে দিয়েছিল কৃষক আন্দোলন। এবার অগ্নিপথ নিয়ে পথে নামার কথা জানালেন কৃষক আন্দোলনের অন্যতম মুখ তথা সংযুক্ত কিষাণ মোর্চার নেতা রাকেশ টিকাইত, টুইট করে এই কথা জানিয়েছেন রাকেশ টিকায়ত।

  • 20 Jun 2022 07:09 PM (IST)

    অগ্নিপথ নিয়ে মুখ খুললেন মোদী

    অগ্নিপথ নিয়ে দেশজুড়ে বিক্ষোভ চলছে। তারই প্রতিবাদে এদিন ভারত বনধও ডেকেছে কয়েকটি সংগঠন। এবার  এই ইস্যুতে মুখ খুুললেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী জানিয়েছেন, কিছু সিদ্ধান্ত প্রথম বেঠিক বলে মনে হলেও আসলে তা পরবর্তীকালে দেশ গঠনে সাহায্য করে।

  • 20 Jun 2022 04:19 PM (IST)

    বনধ্ মোকাবিলায় তেলঙ্গানাতেও সতর্ক পুলিশ

    অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদে ডাকা ভারত বনধকে সামাল দিতে বিভিন্ন রাজ্যের বিশাল মাত্রায় পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে। তেলঙ্গানার কাছেগুডা রেলওয়ে স্টেশনেও একই চিত্র ধরা পড়েছে। আরপিএফ কর্তা ধর্মেন্দ্র কুমার সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, "আরপিএফ, জিআরপি, স্থানীয় পুলিশ এবং আর্মড পুলিশ মোতায়েন করা হয়েছে। যাদের কাছে বৈধ টিকিট রয়েছে, শুধুমাত্র তাদেরই স্টেশনে ঢুকতে দেওয়া হচ্ছে।"

  • 20 Jun 2022 02:59 PM (IST)

    এফআইআর দায়ের পঞ্জাব পুলিশের

    ভারতীয় দণ্ড বিধির ২৮৩ এবং ন্যাশনাল হাইওয়ে আইনের ৮বি ধারায় মামলা রুজু করেছে পঞ্জাব পুলিশ। অগ্নিপথ নিয়ে বনধে্র মাঝেই ১৮ জুনের ঘটনায় অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে রাস্তায় আটকে বিক্ষোভ প্রদর্শনের জন্য এই মামলা রুজু করেছে জলন্ধর পুলিশ।

  • 20 Jun 2022 01:54 PM (IST)

    কড়া নিরাপত্তা বলয়ে জলন্ধর রেলওয়ে স্টেশন

    অগ্নিপথ নিয়ে ডাকা ভারত বনধের মোকাবিলায় পঞ্জাবের জলন্ধর রেলওয়ে স্টেশনে কড়া নিরাপত্তার ছবি ধরা পড়েছে। পঞ্জাবের ডিসিপি জগমোহন সিং জানিয়েছেন, আমাদের কাছে পর্যাপ্ত বাহিনী রয়েছে এবং মোতায়েন হওয়ার পুলিশ কর্মীদের ৮০ শতাংশই আমাদের বাহিনীর অংশ। র‌্যাফ এবং আর্মড ফোর্সের বাহিনীদেরও মোতায়েন করা হয়েছে।

  • 20 Jun 2022 01:01 PM (IST)

    দিল্লির রেলস্টেশনে আরপিএফের কড়াকড়ি

    অগ্নিপথ নিয়ে বনধে্র জেরে সাধারণ মানুষের কথা ভেবে দিল্লির নিজামউদ্দিন রেলওয়ে স্টেশনে কড়াকড়ির ছবি ধরা পড়েছে। জানা গিয়েছে, রেলের সম্পদ যাতে কোনওভাবেই নষ্ট না হয়, সেকথা মাথায় রেখে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আরপিএফের অ্যাসিস্ট্যান্ট কমিশনার এপি জোশিয়া জানিয়েছেন, ট্রেন চলাচল ব্যাহত হয়নি, যাত্রীরা সহজেই যাতায়াত করতে পারছেন।

দেশজোড়া বিক্ষোভের মাঝেও কোনওভাবেই পিছু হঠতে কেন্দ্রীয় সরকার। অগ্নিপথ প্রকল্পের নিয়মে বেশ কিছু বদল আনলেও, মূল প্রকল্প কোনওভাবেই বদলাতে রাজি নয় কেন্দ্র। অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে দেশের একাধিক রাজ্য ট্রেনে আগুন থেকে শুরু করে রাস্তা অবরোধ, একের পর এক অপ্রীতিকর ঘটনা ঘটছে। এবার এই প্রকল্পের প্রতিবাদে সোমবার, সপ্তাহের প্রথম কাজের দিনে ভারত বনধে্র ডাক দিয়েছে বিক্ষোভকারীরা। কেন্দ্রের সব সরকারি অফিসের নিরাপত্তা বৃদ্ধির জন্য নির্দেশে দেওয়া হয়েছে। বিক্ষোভকারীদের প্রতি সহমর্মিতা থাকলেও, বাংলায় রোজকার মতো সব সচল থাকবে বলেই নির্দেশিকা জারি করেছিল নবান্ন। অগ্নিপথ নিয়ে ডাকা বনধে্ কোথায় কী প্রভাব পড়ল, এক নজরে দেখে নেওয়া যাক...

Published On - Jun 20,2022 12:49 PM

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA