Illegal Abortion: গর্ভপাত করে পোষা কুকুরকে ভ্রূণ খাওয়ালেন হাতুড়ে ডাক্তার! মৃত্যু মহিলারও

Dog eat Fetus: গর্ভপাতের পর নিষ্কাষৃত ভ্রূণ কুকুরকে খাওয়ানো হয়েছিল বলে অভিযোগ ওই কোয়াক ডাক্তারের বিরুদ্ধে। এই গর্ভপাত করানোর পরই অসুস্থ হয়ে পড়়েন ওই মহিলা।

Illegal Abortion: গর্ভপাত করে পোষা কুকুরকে ভ্রূণ খাওয়ালেন হাতুড়ে ডাক্তার! মৃত্যু মহিলারও
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2023 | 6:45 PM

পাটনা: অবাঞ্ছিত প্রেগন্যান্সির জন্য গর্ভপাত করাতে চেয়েছিলেন। সে জন্য তাঁকে পরিবারের লোকেরা নিয়ে গিয়েছিলেন এক কোয়াক ডাক্তারের কাছে। সেখানে গর্ভপাতের পর নিষ্কাষৃত ভ্রূণ কুকুরকে খাওয়ানো হয়েছিল বলে অভিযোগ ওই কোয়াক ডাক্তারের বিরুদ্ধে। এই গর্ভপাত করানোর পরই অসুস্থ হয়ে পড়়েন ওই মহিলা। অবস্থা খারাপ হতে থাকায় তাঁকে সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু সেখানেই তাঁর মৃত্যু হয়। বিষয়টি নিয়ে কোয়াক ডাক্তারের বিরুদ্ধেই অভিযোগের আঙুল তুলেছেন মৃতের পরিবারের লোকেরা। গর্ভপাত করাতে গিয়ে ওই মহিলার একাধিক অঙ্গের মারাত্মক ক্ষতি হয়েছিল বলে জানা গিয়েছে। সম্প্রতি ঘটনাটি ঘটেছে বিহারের বৈশালি জেলার বালিগাঁও থানার অন্তর্গত এলাকায়। এফআইআর দায়ের করার পর অভিযুক্তের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

ঘটনা নিয়ে মৃতের এক আত্মীয় বলেছেন, “কাঁচি দিয়ে অস্ত্রোপচার করেছিলেন ওই কোয়াক ডাক্তার। এবং ভ্রূণকে বালতিতে ফেলে রেখেছিলেন। আমরা ওই বাচ্চার শেষকৃত্য করতে চেয়েছিলাম। কিন্তু এই কোয়াক কোনও প্রমাণ রাখতে রাজি ছিলেন না। তাই নিজের পোষ্যকে ওই ভ্রুণ খাইয়ে দেন। আমাদের কোনও বারণ শোনেননি।” ওই আত্মীয় আরও জানিয়েছেন, “স্থানীয় চিকিৎসকের গর্ভপাতের পর অসুস্থ হয়ে পড়ে। তখন তাঁকে পাটনা মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানেই চিকিৎসা চলছিল। গর্ভপাত করতে গিয়ে বিভিন্ন অঙ্গের ক্ষতি হয়েছিল। ১০ দিন হাসপাতালে ভর্তি থাকা পর মৃত্যু হয়েছে।”

বিষয়টি নিয়ে অভিযোগও দায়ের করা হয়েছে। অভিযুক্ত কোয়াক ডাক্তারের স্ত্রীও এই কাজের সঙ্গে জড়িয়ে বলে জানতে পেরেছে পুলিশ। এবং তাঁদের দুজনেরই খোঁজ চালানো হচ্ছে। তবে কুকুরকে ভ্রূণ খাইয়ে দেওয়ার দাবি কতটা সঠিক তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।