Ravi Shankar Prasad: ‘মণিপুরে ভারতীয়দের উপর গুলি চালাক সেনা, এটাই চান?’, রাহুলকে তুলোধনা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর

Manipur Violence: রবি শঙ্কর প্রসাদ বলেন, "রাহুল গান্ধী কি তাঁর ঠাকুমা ইন্দিরা গান্ধীর কাছে জানতে চেয়েছিলেন ১৯৬৬ সালে আইজলে বায়ুসেনা কে বোমা ফেলার নির্দেশ দিয়ে কী লাভ করেছিলেন?" 

Ravi Shankar Prasad: 'মণিপুরে ভারতীয়দের উপর গুলি চালাক সেনা, এটাই চান?', রাহুলকে তুলোধনা  প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর
রবি শঙ্কর প্রসাদ।Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Aug 13, 2023 | 8:36 AM

নয়া দিল্লি: মণিপুরের হিংসা নিয়ে ফের সরব রাহুল গান্ধী (Rahul Gandhi)। শনিবারই তিনি নিজের কেন্দ্র, কেরলের ওয়েনাডে দাঁড়িয়ে কেন্দ্রকে মণিপুর ইস্যু নিয়ে আক্রমণ করেন। সম্প্রতি সংসদেও তিনি অভিযোগ তুলেছিলেন যে মণিপুরে সেনাদের সঠিকভাবে ব্যবহার করা হচ্ছে না। অসমের মুখ্য়মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (Himanta Biswa Sarma)  শনিবারই রাহুলের এই মন্তব্যে পাল্টা জবাবে বলেন, “গুলি দিয়ে নয়, হৃদয় দিয়ে সমস্যা সমাধান করতে হয়”। এবার রাহুলকে তুলোধনা করলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রবি শঙ্কর প্রসাদও (Ravi Shankar Prasad)। তিনি বলেন, “গান্ধী পরিবারের বংশধরের মনে গণতান্ত্রিক চিন্তার চিহ্নটুকুও নেই।”

চলতি সপ্তাহের বুধবারই সংসদে রাহুল গান্ধী বলেছিলেন, “মণিপুরে পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনা পাঠানো হলেও, তার যথাযথ ব্যবহার করা হচ্ছে না। সেনা চাইলেই দু’দিনে মণিপুরে হিংসা থামাতে পারে”। রাহুলের এই মন্তব্যেরই জবাবে শনিবার রবি শঙ্কর প্রসাদ বলেন, “রাহুল গান্ধী কি তাঁর ঠাকুমা ইন্দিরা গান্ধীর কাছে জানতে চেয়েছিলেন ১৯৬৬ সালে আইজলে বায়ুসেনা কে বোমা ফেলার নির্দেশ দিয়ে কী লাভ করেছিলেন?”

রাহুলকে ভৎর্সনা করে রবি শঙ্কর প্রসাদ বলেন, “রাহুল গান্ধী কি আশা করেন যে উত্তপ্ত মণিপুরে সেনাবাহিনী ভারতীয়দের উপরে গুলি চালাবে? নাকি সেখানে মানুষকে একত্রিত করে শান্তি-সম্প্রীতি ফেরানো উচিত?”

সংসদে মণিপুর ইস্যু নিয়ে কথা বলতে গিয়ে কুকি ও মেতেই জনজাতির মধ্যে লড়াইয়ের প্রসঙ্গ টেনে উস্কানিমূলক মন্তব্য করেছেন রাহুল, এমন অভিযোগও করেন বিজেপি নেতা। তিনি বলেন, “সংসদে রাহুল গান্ধী বলেছেন যে মণিপুরে ভারতমাতার খুন হয়েছে। ওঁ না দেশ বোঝেন, না রাজনীতি।”

বাদল অধিবেশনে বিরোধী দলগুলি লাগাতার মিথ্যা অভিযোগ ও ইচ্ছাকৃতভাবে অশান্তি সৃষ্টি করেছে বলেও অভিযোগ করেন রবি শঙ্কর প্রসাদ। লোকসভা থেকে সাসপেন্ড হওয়া অধীর রঞ্জন চৌধুরীরও তীব্র সমালোচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর  বক্তব্য রাখার মাঝে অশান্তি সৃষ্টি করার জন্য।