Chacha Chaudhary: জনপ্রিয় কমিক্স চাচা চৌধুরীর সাজে বিজেপি নেতা! চিনতে কি পারলেন

Kailash Vijayvargiya: মাথায় লাল পাগড়ি, হাতে লাঠি, ডবল পকেটওয়ালা ওয়েস্টকোট, সেখানে ঝোলানো পকেট ঘড়ি। তবে চাচা চৌধুরীর সাজে কৈলাসকে চিনতে পারেননি অনেকেই।

Chacha Chaudhary: জনপ্রিয় কমিক্স চাচা চৌধুরীর সাজে বিজেপি নেতা! চিনতে কি পারলেন
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2023 | 9:00 AM

ইন্দোর: প্রতি বছরের মতো এ বছরও মধ্য প্রদেশের ইন্দোরে আয়োজিত হয়েছিল বার্ষিক হাস্য কবি সম্মেলনের। সেই সম্মেলন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় হাজির হয়েছিলেন বিখ্যাত ভারতীয় কার্টুন চরিত্র চাচা চৌধুরীর বেশে। সেই সাজে এসে তিনি ঘুরে বেড়ালেন ওই কবি সম্মেলনে। সাধারণ মানুষের সঙ্গে হাতও মেলালেন। তাঁকে ঘিরে সম্মেলনে উপস্থিতদের আগ্রহ ছিল নজর কাড়ার মতো। বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় সেজেছিলেন চাচা চৌধুরী। ওই কমিকে চাচা চৌধুরীর সঙ্গী থাকতেন সাবু। বিশালদেহী সাবু সেজেছিলেন বিজেপির প্রাক্তন বিধায়ক জিতু জাতারি।কৈলাস গত বিধানসভা ভোটে পশ্চিমবঙ্গের পর্যবেক্ষকের দায়িত্বে ছিলেন কৈলাস। কিন্তু বিজেপির হারে সমালোচনায় বিদ্ধ হয়েছিলেন তিনিও। যদিও ইন্দোরে কৈলাসের সাজে রাজনীতির ছোঁয়া ছিল না। পুরোপুরি ভাবেই তিনি কৌতুকে মশগুল ছিলেন তিনি।

কমিকে চাচা চৌধুরীকে যে সাজে দেখা যেত এ দিন কৈলাস বিজয়বর্গীয়কেও একই সাজে দেখা যায়। মাথায় লাল পাগড়ি, হাতে লাঠি, ডবল পকেটওয়ালা ওয়েস্টকোট, সেখানে ঝোলানো পকেট ঘড়ি। তবে চাচা চৌধুরীর সাজে কৈলাসকে চিনতে পারেননি অনেকেই। পরে বিষয়টি নিয়ে স্পষ্ট হয়। বিভিন্ন ব্যাপারে চাচা চৌধুরীর বুদ্ধিমত্তা ফুটে উঠত ওই কমিকে। সে জন্য চাচা চৌধুরীকে ‘সুপার কম্পিউটার’ও বলা হত। চাচা চৌধুরীর প্রতি সম্মানজ্ঞাপন করতেই এই সাজ বলে জানিয়েছেন বিজেপি নেতা কৈলাস। কমিকের চাচা চৌধুরী নিজের বুদ্ধিমত্তা দিয়ে বিভিন্ন রহস্যের সমাধান করতেন। তা সে রহস্যময় ঘটনা হোক বা খুন। চাচা চৌধুরীর হাত থেকে নিস্তার মিলত না দোষীদের। এই কাজে তাঁকে সাহায্য করতেন বিশাল বপুর সাবু।

চাচা চৌধুরী সাজার কারণও এ দিন জানিয়েছেন কৈলাস বিজয়বর্গীয়। তিনি বলেছেন, “চাচা চৌধুরী এমনই এক চরিত্র, যিনি আদতে গ্রামের বাসিন্দা। কিন্তু বুদ্ধি এবং বিচক্ষণতার মানদণ্ডে যে কোনও শহুরে বাবুকে বলে বলে গোল দিতে পারেন। এই পোশাকের মধ্যে দিয়ে আমি এই বার্তাই দিতে চেয়েছি যে, গ্রাম, শহরে ফারাক নেই। শহরের মতো স্মার্ট গ্রামের সরল মানুষেরাও হতে পারেন।”