বাজরা ক্ষেতে কিশোরীর নগ্ন দেহ, ধর্ষণ করে খুনের অভিযোগ পরিবারের

কংগ্রেস নিজেদের টুইটার হ্যান্ডেলে একটি ছবি প্রকাশ করেছে। সেখানে অভিযোগ করা হয়েছে, মৃতের দেহ নিয়ে পালাচ্ছে পুলিশ।

বাজরা ক্ষেতে কিশোরীর নগ্ন দেহ, ধর্ষণ করে খুনের অভিযোগ পরিবারের
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2022 | 10:25 AM

লখনউ: মাঠের পর মাঠ বাজরা ক্ষেত। তার মধ্য়েই পড়ে রয়েছে এক নাবালিকা কিশোরীর নগ্ন দেহ। ১৭ বছরের কিশোরীর নগ্ন দেহ উদ্ধার ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় ওই এলাকায়। উত্তর প্রদেশর আউরাইয়ার দিবিয়াপুর থানার অধীনে ঘটেছে এই ঘটনা। সোমবার ঘটনার কথা জানিয়েছে পুলিশ। মৃত কিশোরীর পরিবারের অভিযোগ, ধর্ষণ কে খুন করা হয়েছে। এই মৃত্যুতে রাজনীতির ছোয়া লেগেছে কংগ্রেসের এক টুইট ঘিরে। কংগ্রেস নিজেদের টুইটার হ্যান্ডেলে একটি ছবি প্রকাশ করেছে। সেখানে অভিযোগ করা হয়েছে, মৃতের দেহ নিয়ে পালাচ্ছে পুলিশ। যদিও কংগ্রেসের এই অভিযোগ অস্বীকার করেছে উত্তর প্রদেশ পুলিশ।

নির্যাতিতা নাবালিকার পরিবারের লোক সংবাদমাধ্যমে জানিয়েছেন, ভোরে পায়খানা করতে মাঠে গিয়েছিল ওই কিশোরী। কিন্তু অনেকক্ষণ কেটে গেলেও বাড়ি ফেরেনি সে। তখনই তাঁর খোঁজ শুরু করে পরিবারের লোক এবং প্রতিবেশীরা। সে সময়ই গ্রামের বাজরা ক্ষেতে নগ্ন দেহ উদ্ধার হয়। ঘটনার পর আউরাইয়ার পুলিশ সুপার চারু নিগম ফরেন্সিক বিশেষজ্ঞদের সঙ্গে নিয়ে ওই গ্রামে পৌঁছয়। ঘটনা নিয়ে তদন্তের জন্য ইতিমধ্যেই তিনি এক বিশেষজ্ঞ দল গঠন করেছে।

ঘটনা নিয়ে একটি টুইটও করেছে কংগ্রেস। টুইটের ভিডিয়োতে দেখা যাচ্ছে, পুলিশকর্মীরা ওই দেহ নিয়ে যাচ্ছেন এবং এক মহিলা পিছন পিছন যাচ্ছেন। সেই ভিডিয়ো শেয়ার করে কংগ্রেস লিখেছে, “আউরাইয়ায় ১৭ বছরের কিশোরীর নগ্ন দেহ একটি মাঠে পাওয়া গিয়েছে। পুলিশ পৌঁছে দেহ নিয়ে পুড়িয়ে দিয়েছে। মহিলাদের বিরুদ্ধে ঘটা অপরাধে উত্তর প্রদেশ এক নম্বরে। কিন্তু কেউ এটাকে জঙ্গলরাজ বলে না।”

যদিও কংগ্রেসের এই অভিযোগ উড়িয়ে পুলিশ সুপার জানিয়েছেন, সম্পূর্ণ আইনি পদ্ধতিতে দেহ সৎকার করা হয়েছে। দেহ জোর করে আনা হয়নি। পরিবারের লোকের উপস্থিতিতেই দেহ সৎকার করা হয়েছে। পাশাপাশি ময়নাতদন্তের ঘটনার ভিডিয়োগ্রাফিও করা হয়েছে। পরিবারের অভিযোগের ভিত্তিতেই মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।